🌼সূর্যমুখী ফুলের সৌন্দর্যতা উপভোগ্য মুহূর্ত 🌼||(১০%লাজুক খ্যাকের জন্য)‌

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • সূর্যমুখী ফুলের সৌন্দর্যতা উপভোগ্য মুহূর্ত
  • ১৯, মার্চ ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি সূর্যমুখী ফুলের সৌন্দর্যতা উপভোগ করেছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220319_020652474.jpg


Device : A20s
সূর্যমুখী ফুলের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। ঋতুরাজ বসন্তের আগমন ঘটেছে। ঋতু পরিবর্তনের মাধ্যমে প্রকৃতি তার নতুন রূপে সৌন্দর্যতা নিয়ে হাজির হয়েছে ।যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে থাকে। বসন্তের এই মৌসুমের বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় ।যেটা আমি উপভোগ করতে খুবই ভালোবাসি।

20220308_171432-01.jpeg

20220308_171706-01.jpeg



ঋতুরাজ বসন্ত ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পেয়েছি এবারের প্রতিযোগিতায়। কিন্তু অনেকদিন যাবত সূর্যমুখী ফুলের সৌন্দর্য তা স্বচক্ষে দেখা হয়না যেটা আমার বাংলা ব্লগ কমিউনিটির ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতার মাধ্যমে ভালোই উপভোগ করেছি। সূর্যমুখী ফুলের সৌন্দর্য তা আমাকে খুবই মুগ্ধ করে মনের ইচ্ছা ছিল সূর্যমুখী ফুলের চাষাবাদ জমিতে গিয়ে তার সৌন্দর্য উপভোগ করব। আশপাশে কোথাও সূর্যমুখী ফুলের চাষ আবাদ দেখতে পাইনি। এমনিতেই আমি ভ্রমণপিপাসু লোক বিভিন্ন জায়গায় ঘুরতে পছন্দ করি। নিজের জেলার প্রায় জায়গাতেই ঘুরাঘুরি করা হয়েছে আমার সকল বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যাই।

20220308_172019-01.jpeg

20220308_171438-01.jpeg



একদিন কয়েকজন বন্ধু মিলে বাড়ি থেকে 10 কিলোমিটার দূরে বিভিন্ন গ্রামের অলিতে-গলিতে মোটর সাইকেল নিয়ে ঘুরতে যাই। অচেনা পরিবেশের সাথে পরিচিত হতে আমার খুবই ভালো লাগে। অচেনা জায়গা যত খারাপই হোক না কেন নতুনত্ব মনের অনুভূতির মাধুর্যতা বৃদ্ধি করে। আর কথায় আছে না ইচ্ছে থাকলে উপায় হয় মনে মনে বিভিন্ন জায়গায় ঘুরার মাধ্যমে সূর্যমুখী ফুল খুবই খোঁজার চেষ্টা করি। কোথাও না কোথাও সূর্যমুখী ফুল চাষের দৃশ্য দেখতে পাবো সেই আশা রপ্ত করে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার পাশাপাশি অনুসন্ধান করতে থাকি। সূর্যমুখী ফুলের সৌন্দর্য তা স্বচক্ষে দেখার ইচ্ছে পূরণ হয়ে গেল যা খুব ভালোভাবেই উপভোগ করে নিয়েছি।

20220308_171354-01.jpeg

20220308_171328-01.jpeg



সূর্যমুখী ফুল দেখার সাথে সাথে মনটা অনেক ভালো হয়ে গেল। মোটরসাইকেল থেকে নেমে তাড়াতাড়ি সূর্যমুখী ফুলের নিকটে পৌঁছে সেখানে গিয়ে সূর্যমুখী ফুলের সৌন্দর্য উপভোগ করতে থাকি। আমরা কয়েকজন বন্ধু ছিলাম তারাও অনেকদিন যাবত সূর্যমুখী ফুল স্বচক্ষে দেখতে পায় না। তাদের কাছে অনেকবার বলা হয়েছে কিন্তু তারাও জানেনা কোথায় আছে সূর্যমুখী ফুলের চাষ আবাদ। যাইহোক, যে যার মতো করে সূর্যমুখী ফুলের জমিতে অবস্থান নিয়ে বিভিন্নভাবে ফটোগ্রাফি করতে থাকলাম। তার সাথে তার সৌন্দর্য উপভোগ করে চলেছি। সূর্যমুখী ফুলের অনেকগুলো ছবি তুলেছি। তার সাথে নিজের দুটো সেলফি নিয়ে মনের সার্থকতা প্রকাশ করলাম।

20220308_171314-01.jpeg

20220308_171308-01.jpeg



সূর্যমুখী ফুলের একটি রহস্যময় দৃশ্য হলো সূর্যমুখী ফুল সূর্যের দিকে মুখোমুখি অবস্থায় থাকে। যেটা বৈজ্ঞানিকদের গবেষণায় বুঝা গেছে অন্যান্য খাদ্য উৎপাদনের সাথে সাথে সূর্যের আলো থেকেও তারা খাদ্যের চাহিদা মেটায় । সালোকসংশ্লেষণ প্রক্রিয়ায় খাদ্য তৈরীর ক্ষেত্রে সূর্যর মুখোমুখি অবস্থান খাদ্য তৈরিতে সহায়তা করে বিষয়টি খুবই অবাক লেগেছে আমার কাছে। যাইহোক, দিনশেষে সূর্যমুখী ফুলের সৌন্দর্য উপভোগ করতে পেরে খুবই আনন্দবোধ করেছি যা একটি দিনের সেরা মুহূর্ত ছিল। তাই সূর্যমুখী ফুলের কিছু ফটোগ্রাফি করে সুন্দর মুহূর্ত উপভোগ করার অনুভূতি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। আশাকরি আমার কাটানো মুহূর্তের গল্প আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর একটি সময়ে সূর্যমুখী ফুল বাগানে অতিক্রম করেছেন । সুন্দর সময় কাটানোর সাথে সাথে ফটোগ্রাফি গুলো আপনি অনেক সুন্দর ভাবে আপনার মুঠোফোনে অবোধ্য করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সূর্যমুখী ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। অনেক দিনের ইচ্ছে স্বচোখে সূর্যমুখী ফুলের সৌন্দর্য তা উপভোগ করার যেটা করতে পেরেছি ধন্যবাদ।

 2 years ago (edited)

সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। তাছাড়া আপনি সূর্যমুখী ফুলের বাগানে খুব সুন্দর সময় কাটিয়েছেন। সূর্যমুখী ফুলের বাগানের প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি এবং গাছের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। এইসময় সূর্যমুখী ফুলের বাগানে ঘুরতে ভীষণ ভালো লাগে। আমাদের মাঝে এত অসাধারণ ফটোগ্রাফি গুলো নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু সূর্যমুখী ফুলের বাগানে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছি যেটা অনেক দিনের ইচ্ছে সূর্যমুখী ফুলের বাগানে কিছু মুহূর্ত উপভোগ করব সেটা করতে পেরেছি ধন্যবাদ

 2 years ago 

ওয়াও এই সূর্যমুখী ফুলগুলো দেখতে তো খুবই সুন্দর। আমার খুবই পছন্দের একটি ফুল সূর্যমুখী ফুল। আমিও এরকম সূর্যমুখী বাগানে যাই মাঝে মধ্যে ঘোরার জন্য। আমাদের বাড়ির পাশে এরকম একটি সূর্যমুখী ফুল গাছের ছোট একটি বাগান রয়েছে। আমরা মাঝে মাঝে যখন সময় পাই সেখানে থেকে ঘুরে আসি সবাই মিলে একসঙ্গে। আর আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমারও ঘুরতে যাওয়ার ইচ্ছে হয় সেই থেকে অনেক জায়গা সূর্যমুখী ফুলের বাগানের খোঁজ করি হঠাৎ চোখে পড়ে তাই একটু সুন্দর মুহূর্ত উপভোগ করলাম ধন্যবাদ

 2 years ago 

সূর্যমুখী ফুলের সঙ্গে আপনার ছবিগুলো দেখতে দারুণ লাগছে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।সেই সাথে অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন সূর্যমুখী ফুল আমি অনেক ভালবাসি আমাদের এদিকে সূর্যমুখী ফুল মাঝেমধ্যে দেখা যায় তবে তেমন একটা বেশি নেই।
তবুও আমি এই ফুলটি অনেক পছন্দ করি যাই হোক সব মিলিয়ে আপনার এই পোস্ট টা দারুন হয়েছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সূর্যমুখী ফুলের সৌন্দর্য তা আমার খুবই ভালো লাগে চেষ্টা করেছি সুন্দর মুহূর্ত উপভোগ করার সাথে সাথে আপনাদের মাঝে শেয়ার করায় ধন্যবাদ।

 2 years ago 

সূর্যমুখী ফুলের উপভোগের অনেক সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এভাবে কাছ থেকে কখনোই সূর্যমুখী ফুল উপভোগ করতে পারেনি তবে খুব ইচ্ছা আছে সূর্যমুখী ফুল খুব কাছ থেকে দেখার। সূর্যমুখী ফুলের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের এদিকে সূর্যমুখী ফুলের বাগান খুব কম দেখা যায় হঠাৎ একটি জায়গায় ঘুরতে গিয়ে চোখে পড়ে তাই কয়েকটি ছবি তুলে নিয়েছি সুন্দর মুহূর্ত উপভোগ করার সাথে সাথে ধন্যবাদ

 2 years ago 

আপনার মূহুর্তটা অনেক সুন্দর ছিলো, আসলে এমন সৌন্দর্যের সাথে থাকলে এর মূহুর্তটা যে এতো সুন্দর কাটে সেটা বলে বুঝানোর মত না, আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি ও আমাদের উপহার দিয়েছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এরকম উপভোগ করতে সবাই পছন্দ করে আমিও সূর্যমুখী ফুলের বাগানে খুব সুন্দর মুহূর্ত পার করলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো আমাদের দেখার সুযোগ করে দিলেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুগঠিত মতামতের জন্য চেষ্টা করেছে সূর্যমুখী ফুলের ছবি তোলার আমার কাছে অনেক ভালো লেগেছিল সূর্যমুখী ফুলের সৌন্দর্য

 2 years ago 

সত্যিই সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি দেখে আমার মনটা ও ভরে গেল। তবে বাগানের দিকে দেখে মনে হচ্ছে ফুলগুলো এখন ঝরে যাচ্ছে। যাই হোক তারপরে বেশ ভালই লাগছিল পড়ন্ত বিকেলে ফুল গুলোকে।

 2 years ago 

আমারও সূর্যমুখী ফুলের বাগান দেখে মনটা ভরে গিয়েছিল ফুলগুলো একটু হেলে পড়েছে সে জন্য এরকম দেখাচ্ছে যাইহোক খুব সুন্দর মুহূর্ত পার করেছি

চমৎকার লাগল আপনার এই সূর্যমুখী ফুলের সৌন্দর্যতা দেখে। সত্যি অসাধারণ ছিল ফুল গুলো। আমার কাছে অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ ভাই এতো সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সূর্যমুখী ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

সূর্যমুখী ফুলের বাগান অনেক চমৎকার হয়ে থাকে, এবং সেখানে ফটো শুট করার মত খুব সুন্দর একটি জায়গা। যদিও এই বছর কোন সূর্যমুখী ফুলের বাগানে যাওয়া হয়নি। এর আগে আমি কয়েকটি সূর্যমুখী ফুলের বাগানে গিয়ে ফটোশুট করেছিলাম। অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি দেখেছে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সেখান থেকেই সূর্যমুখী ফুলের বাগানে গিয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করব সেই থেকেই এই সূর্যমুখী ফুলের দৃশ্য উপভোগ করা

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00