আলু দিয়ে করলা ভাজির রেসিপি তৈরি ||by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • আলু দিয়ে করলা ভাজির রেসিপি তৈরি
  • ২৭, ফেব্রুয়ারী ,২০২৪
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



অনেকদিন পর রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে কাজ করার পর থেকে সবাই এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে। আমাদের সাথে শেয়ার করে প্রত্যেকটা রেসিপি খুবই ভালো লাগে। বিশেষ করে প্রতিযোগিতায় সবাই ইউনিক রেসিপি শেয়ার করে বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের খাবার উপভোগ করি। ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে।আজ আমি আপনাদের মাঝে খুবই মজার একটি রেসিপি শেয়ার করতে চলে এসেছি। এরকম রেসিপি আসলে আমার বাসায় মাঝেমাঝেই খাওয়া হয়। কেননা এই রেসিপিটা তৈরি করা যেমন খুবই সহজ আর অল্প উপকরণে তৈরি করা যায়। তৈরি করতে সময় খুব কম লাগে সেই জন্যই তৈরি করার জন্যই এটা আমার বাসায় মাঝেমাঝেই তৈরি করা হয়। আর সবাই খুব পছন্দ করি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আলু দিয়ে করলা ভাজির মজাদার একটি রেসিপি। এটা খেতে আসলেই অনেক বেশি সুস্বাদু। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন।


_1708971854253.jpg



প্রয়োজনীয় উপকরণ:


উপকরণপরিমাণ
আলুপরিমাণমতো
কাঁচা মরিচ৭ টি
হলুদের গুঁড়াহাফ চা চামচ
ধনিয়ার গুড়াহাফ চা চামচ
লবণপরিমাণমতো
তেল2 টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
করলাপরিমাণমতো

_1708971826548.jpg


রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


ধাপসমূহ:

ধাপ-১

IMG_20240227_001811-01.jpeg


এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে চুলায় আমি একটি কড়াই বসিয়ে দেব এবং এতে পরিমান মত তেল দিয়ে দেবো। যেহেতু ভাজি করতে একটু বেশি প্রয়োজন হয়েছে সেখানে ২ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দেব।

ধাপ-২

IMG_20240227_001830-01.jpeg

IMG_20240227_001852-01.jpeg


পিয়াজ মরিচ তেলে কমপক্ষে পাঁচ মিনিট ভেজে নিতে হবে। এক্ষেত্রে অবশ্যই চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে। পেঁয়াজ একটু তেলে ভেজে নেওয়া হয় তাহলে ভাজিটা খেতে বেশি মজার হবে।৷

ধাপ-৩

IMG_20240227_001907-01.jpeg


আলু দেওয়ার পরে এর ভিতরে আগে থেকে ধুয়ে পরিষ্কার করে রাখা করলা দিয়ে দিতে হবে। অনেকেই আমরা করলা তিতা হয় এজন্যই এই ভাজিটা খেতে চাই না। এজন্য আপনাকে অবশ্যই করলা কেটে এরপরে লবণ মেখে কিছুক্ষণ রেখে দিতে হবে। আনুমানিক ১০ থেকে ১৫ মিনিট রেখে এরপরে আপনি খুবই ভালভাবে এগুলো পানি দিয়ে ধুয়ে নিবেন। এতে কিন্তু এর তিতা ভাব অনেকটাই শেষ হয়ে যাবে।

ধাপ-৪

IMG_20240227_001921-01.jpeg

IMG_20240227_001936-01.jpeg


এরপরে আমি আলু এবং করলা দিয়ে দেওয়ার পরে এখানে আমি গুঁড়ো মশলা দিয়ে দেবো। গুঁড়ো মশলা ভিতরে আমি এখানে হলুদের গুঁড়া হাফ চা চামচ এবং হাফ চা চামচ ধনিয়ার গুড়া ও পরিমাণমতো লবণ দিয়েছি। এই ভাজিতে বেশি গুঁড়ো মসলা ব্যবহার না করাই ভালো। এতে কালার টা ঠিক থাকে আর খেতেও অনেক বেশি মজার হয়।

ধাপ-৫

IMG_20240227_001955-01.jpeg


যখন এগুলো ভেজে নেওয়া হয়ে যাবে। তখন এতে পরিমাণ মত পানি দিতে হবে। যাতে এটা পুরোপুরি সেদ্ধ হয়ে রান্নাটা হয়ে যায়।

ধাপ-৬

IMG_20240227_002014-01.jpeg


এভাবে ঢাকনা দিয়ে ৫ মিনিট রান্না করতে হবে এরপর কালারটা এরকম আসবে এবং সে পর্যায়ে উল্টে পাল্টে দিতে হবে।

ধাপ-৭

IMG_20240227_002026-01.jpeg


এটা খেতে খুবই মজার। আমার কাছে এটা খুবই ভালো লাগে খেতে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


শেষ ধাপ:

IMG_20240227_002057-01.jpeg


আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 5 months ago 

আলু দিয়ে করলা ভাজির এই রেসিপিটি আমারও খুবই পছন্দের। আপনি খুব সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে খেতে। এই ধরনের ভাজি রেসিপিগুলো গরম ভাত দিয়ে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আলুর সাথে করলা ভাজির কম্বিনেশন টা আমার কাছে অনেক মজা লাগে। দেখেই বোঝা যাচ্ছে আলু দিয়ে করলা ভাজি রেসিপি টা অনেক লোভনীয় হয়েছে। মজাদার রেসিপি টি কিভাবে তৈরি করতে হয় সেটা তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাজি জাতীয় খাবার আমার খুবই প্রিয় ।
আপনি করলা এবং আলু 🥔 দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।
এ ধরনের রেসিপি রুটি 🍞 পরোটার সাথে খেতে সবচেয়ে বেশি মজা লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

করলা ভাজি খেতে ভীষণ মজা লাগে। শরীরের জন্য উপকারী। আলু দিয়ে অনেক সুন্দর করে করলা ভাজি করে দেখিয়েছেন। এধরনের খাবার গুলো গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। আপনার জন্য শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেকদিন পরে আপনি আমাদের মাঝে অনেক মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন। আলু দিয়ে করলা ভাজি এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। আর এ ধরনের রেসিপি তৈরি করতে উপকরণ খুব একটা বেশি দরকার হয় না। ধন্যবাদ মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এক সময় করলাভাজি খেতাম না তবে এখন খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপিটা বেশ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

এর আগেও আরো আর করলা ভাজি রেসিপি অনেকবার খেয়েছি সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 5 months ago 

বাহ বেশ মজার রেসিপি। এই রেসিপি আমার খুব প্রিয়। আমিও করলা ভাজি করলে আলু মিক্স করে করার চেষ্টা করি। রেসিপির কালার দেখে খেতে ইচ্ছে করছে। এই ভাজি গরম ভাতে খেতে বেশ ভাল লাগে। ধন্যবাদ সুস্বাদু রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি আজকে খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। যে কোনো ধরনের ভাজি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আলু দিয়ে করলা ভাজি অনেক বার খেয়েছি। গরম ভাতের সাথে ভাজি খেতে বেশ মজা লাগে। অসংখ্য ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44