🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৫৮ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০১, ফেব্রুয়ারী ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৫৮ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1675233663558-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20221209_080533-02.jpeg


Device : A20s
খেজুরের গুড় তৈরিতে ব্যস্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের সকালে এরকম দৃশ্য হয়তো অনেকেই দেখতে পেয়েছেন। যেটা দেখার পাশাপাশি খেজুরের গুড় খেজুরের রস এগুলো খেতে দারুন মজা। সকাল-সকাল এই অনুভূতিটা নিতে কখনোই মিস করি না। যেটা প্রতি বছরই নিয়ে থাকি আমার কাছে খুবই ভালো লাগে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি ।

#২

IMG_20230106_064856-01.jpeg


Device : A20s
শিশির ভেজা সরিষা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকালের মুহূর্তে একটি দিনের সেরা মুহূর্ত। যেটা অনেকদিন হলো উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া যেটা মনকে সতেজোতায় পরিপূর্ণ করে তোলে। সত্যিই অনেক ভালো লাগে যেটা সবাই উপভোগ করতে পছন্দ করি। অনেকদিন হলো এই সুন্দর সকালের এই দৃশ্যটি উপভোগ করা হয় না। সুন্দর সকালের নীরব নিস্তব্ধ পরিবেশ টা খুবই উপভোগ্য। এখনতো চারিদিকে কিছুদিন আগে ছবিটি তোলা হয়েছিল।

#৩

IMG_20230110_145225-01.jpeg


Device : A20s
মাঠে সবুজের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষক বিভিন্ন মৌসুমি বিভিন্ন ধরনের ফসল ফলায়। যেটা প্রকৃতির রূপের ভিন্নর রুপ বিভিন্ন মৌসুমে মাঠে মাঠের সবুজ সমাহার দ্বারা বেষ্টিত থাকে। শীতের মৌসুমে মাঠে শিশির ভেজা ফসলের দৃশ্যপট দেখতে খুবই সুন্দর লাগে। চাষাবাদ জমিতে বিভিন্ন ধরনের পোকামাকড় যেটা পাখিদের খাবার। পাখিরাও ব্যস্ত হয়ে পড়েছে তাদের খাবার আহরণের জন্য যেমন বক পাখি উড়ে যাচ্ছে। সেই দৃশ্যের সুন্দর ফটোগ্রাফি করেছি।

#৪

IMG_20230116_114642-01.jpeg


Device : A20s
কৃষকের ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান বাংলাদেশের সারা বছর ধান চাষ করা হয়। এই ধান চাষের প্রধান উপযোগী সময় হলো শীতের মৌসুম। এই সময় কৃষকেরা মাঠে মাঠে ধান চাষ করে থাকে। শীতের মাঝামাঝি পর্যায়ে তারা ব্যস্ত হয়ে পড়ে জমিতে ধান চাষের উপযোগী করার জন্য। জমির আল বেদে চারিপাশে জমি লেভেল করতে তারা ব্যস্ত হয়ে পড়েছে।

#৫

IMG_20220911_145650-01.jpeg


Device : A20s
সবুজের সমারোহ ধারা বেষ্টিত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মাঠে মাঠে সবুজের সমারোহ দ্বারা বেষ্টিত। এই দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। যেটা উপভোগ করার পাশাপাশি সব সময় চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার। আকাশের সৌন্দর্য মেঘলা আকাশ তার পাশাপাশি সবুজের এই দৃশ্যপট সব মিলিয়ে পরিবেশকে আরো সুন্দর করে তুলেছে।

#৬

IMG_20221007_175811-01.jpeg


Device : A20s
সূর্যের লালচে আকার ধারণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20221123_164921-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঋতু বৈচিত্র্যময় এই দেশে শীতের আগমনে নতুন এক প্রকৃতির ছোঁয়া পেয়েছি। যেটা নতুন একটা পরিবেশকে আপন করে নিয়েছে। শীতের মুহূর্তে গ্রাম্য পরিবেশের নীরব নিস্তব্ধ ঠান্ডা হওয়া এবং সূর্যের লালচে আকার যেটা মানুষকে প্রাণবন্তন করে তোলে। পাতা ঝরা গাছের উপর দিয়ে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি প্রফেশনাল ফটোগ্রাফার হয়ে যাচ্ছেন! ফটোগ্রাফির কনসেপ্টগুলো সব দারুণ। অনেক জায়গায় গিয়ে ফটোগ্রাফি করেছেন। মুগ্ধ হওয়ার মতো ছিল ভাই 🌼

 last year 

না ভাই প্রফেশনাল হয়তো হবে না কিন্তু চেষ্টা করি এই প্লাটফর্মে কাজ করতে এসে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।

 2 years ago 

ভাই আপনি প্রকৃতির অসাধারণ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি ভাইয়া ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর হয়েছে। সূর্যের লাল চাকার ধারণ এবং ফুলের উপর কুয়াশা পড়ে থাকা ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রকৃতির সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু সবসময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার যেটা প্রতিনিয়ত করে থাকি আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন এক কথায় আমি আপনার ফটোগ্রাফির অনেক বড় ভক্ত। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে প্রথম ফটোগ্রাফি টা আমার মনে হয় এই ফটোগ্রাফিটি করার সময় আমিও আপনার সাথে ছিলাম। এভাবেই এগিয়ে যান।

 last year 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন আপনাদের অনুপ্রেরণা এবং সুন্দর দৃশ্যপট শেয়ার করেন বলেই আমি ফটোগ্রাফি করে।

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য আমাদেরকে সব সময় মুগ্ধ করে। আপনার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবসময় আমাদেরকে মুগ্ধ করে তার সাথে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে।

 2 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। ভাইয়া আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ফটোগ্রাফি আপনার শখ আপনার ফটোগ্রাফি দেখলেই বোঝা যায়। সূর্য মামার ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে।

 last year 

হ্যাঁ সবাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ পছন্দ করে যেটা মানুষের মনকে মনোরঞ্জন করে তোলে।

 2 years ago 

বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। আর সত্যি কথা বলেছেন, প্রকৃতির রূপের বর্ণনা করতে গেলে শেষ করা যাবে না। তবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির কিছু জীবন্ত ছোঁয়া দেখতে পেলাম। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

হ্যাঁ বাংলাদেশ সবুজ শ্যামল প্রকৃতির দেশ এই সবুজ শ্যামল প্রকৃতির ছোঁয়া সত্যি নিতে অনেক ভালো লাগে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে আপনার ছবি তোলার মাধ্যমে। খেজুরের গুড় তৈরিতে ব্যস্ত সূর্যের লাল আভা কৃষকের মাঠ সবমিলিয়ে অপরূপ সৌন্দর্য দেখতে পেলাম ফটোগ্রাফির মাধ্যমে। মনে হচ্ছে আমি কোন ক্যালেন্ডারের পাতা উল্টিয়ে দেখছি।

 last year 

হ্যাঁ প্রকৃতির অপরূপ সৌন্দর্য সবসময় ফটোগ্রাফির মাধ্যমে ফুটে তোলার চেষ্টা করি যেটা উপভোগ করতে আপনারও পছন্দ করেন।

 2 years ago 

আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে সত্যিই বেস্ট মনে হয়েছে। কারণ এখানে অনেক সুন্দর সুন্দর দৃশ্য তুলে ধরেছেন। যে সমস্ত দৃশ্য গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সুনীল আকাশে দৃশ্য। মেঘাচ্ছন্ন আকাশের দৃশ্য। কৃষক ভাইদের কৃষি কাজ করার দৃশ্য। সব মিলিয়ে বলবো অসাধারণ।

 last year 

সব সময় চেষ্টা করি ভালোভাবে ফটোগ্রাফি করার যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার লাগছে ভাইয়া।আপনি সবগুলো ফটোগ্রাফি খুবই দক্ষতার সাথে ক্যাপচার করেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

তাই নাকি আপু আপনাদের ভালো লাগায় আমাকে অনুপ্রেরণা দেয় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58572.58
ETH 2551.35
USDT 1.00
SBD 2.47