🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৫৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৫, জানুয়ারী ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৫৭ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1674634000107-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20221209_072705-01.jpeg


Device : A20s
কুয়াশাচ্ছন্ন সকাল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকালের মুহূর্তে একটি দিনের সেরা মুহূর্ত। যেটা অনেকদিন হলো উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া যেটা মনকে সতেজোতায় পরিপূর্ণ করে তোলে। সত্যিই অনেক ভালো লাগে যেটা সবাই উপভোগ করতে পছন্দ করি। অনেকদিন হলো এই সুন্দর সকালের এই দৃশ্যটি উপভোগ করা হয় না। সুন্দর সকালের নীরব নিস্তব্ধ পরিবেশ টা খুবই উপভোগ্য। এখনতো চারিদিকে কিছুদিন আগে ছবিটি তোলা হয়েছিল ।

#২

IMG_20230114_155423-02.jpeg


Device : A20s
মটরশুঁটি ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমি যেখানেই যাই ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি । গতকাল মাঠে গিয়েছিলাম ঘুরতে সবুজ প্রকৃতির এই দৃশ্য ফসলি জমির যেটা দেখতে খুবই ভালো লাগে। মাঠে মাঠে প্রচুর মটরশুঁটি দেখতে পাই তার জোনাকি পোকার মত অনেক ফুল ফুটেছে। সেই ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি।

#৩

IMG_20230110_143811-02.jpeg


Device : A20s
মাঠে সবুজের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষক বিভিন্ন মৌসুমি বিভিন্ন ধরনের ফসল ফলায়। যেটা প্রকৃতির রূপের ভিন্নর রুপ বিভিন্ন মৌসুমে মাঠে মাঠের সবুজ সমাহার দ্বারা বেষ্টিত থাকে। শীতের মৌসুমে মাঠে শিশির ভেজা ফসলের দৃশ্যপট দেখতে খুবই সুন্দর লাগে। চাষাবাদ জমিতে বিভিন্ন ধরনের পোকামাকড় যেটা পাখিদের খাবার। পাখিরাও ব্যস্ত হয়ে পড়েছে তাদের খাবার আহরণের জন্য যেমন বক পাখি উড়ে যাচ্ছে। সেই দৃশ্যের সুন্দর ফটোগ্রাফি করেছি।

#৪

IMG_20230116_114744-01.jpeg


Device : A20s
কৃষকের ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান বাংলাদেশের সারা বছর ধান চাষ করা হয়। এই ধান চাষের প্রধান উপযোগী সময় হলো শীতের মৌসুম। এই সময় কৃষকেরা মাঠে মাঠে ধান চাষ করে থাকে। শীতের মাঝামাঝি পর্যায়ে তারা ব্যস্ত হয়ে পড়ে জমিতে ধান চাষের উপযোগী করার জন্য। জমির আল বেদে চারিপাশে জমি লেভেল করতে তারা ব্যস্ত হয়ে পড়েছে।

#৫

IMG_20230114_153138-01.jpeg


Device : A20s
গমের শীষ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের শুরুতে মাঠে মাঠে গম চাষ করা হয়। যেটা আমরা পিঠা তৈরি বিভিন্ন শুকনা খাবার তৈরিতে ব্যবহার করে থাকি। আমার কাছে শীতের মৌসুমের বিভিন্ন ফসল যেটা দেখতে উপভোগ করতে ভালো লাগে। তাই গমের শীষের ফটোগ্রাফি করেছি।

#৬

IMG_20230106_162847-01.jpeg


Device : A20s
কাকতাড়ুয়া ভাবে দাঁড়িয়ে আছে একটি শিশু
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গতকাল আপনাদের সাথে বালুকাময় স্থানে ঘুরতে যাওয়ার মুহূর্তের কিছু ছবি শেয়ার করেছিলাম। জায়গাটি আমার কাছে খুবই প্রিয় । বালুকাময় স্থানে যাওয়ার সময় হাঁটু পানি থাকে যার মাঝ দিয়ে একটা ছোট্ট রাস্তা। তারই সেই হাঁটু পানিতে কাকতাড়ুয়া দৃষ্টিতে তাকিয়ে আছে একটা শিশু তার ফটোগ্রাফি করার চেষ্টা করি ।

#৭

IMG_20230115_161711-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঋতু বৈচিত্র্যময় এই দেশে শীতের আগমনে নতুন এক প্রকৃতির ছোঁয়া পেয়েছি। যেটা নতুন একটা পরিবেশকে আপন করে নিয়েছে। শীতের মুহূর্তে গ্রাম্য পরিবেশের নীরব নিস্তব্ধ ঠান্ডা হওয়া এবং সূর্যের লালচে আকার যেটা মানুষকে প্রাণবন্তন করে তোলে। পাতা ঝরা গাছের উপর দিয়ে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আমিও ফটোগ্রাফি করতে খুব ভালবাসি। ঠিক বলেছেন প্রকৃতি অপরূপ সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হয়ে যাই। অপন খুব সুন্দর কিছু ছবি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন। গমের শিসের মাঝে সূর্য, ফুল কৃষকের হাতে কোদালের ছবি দেখতে খুব ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগে বলেই সেই ফটোগ্রাফি করে থাকি ধন্যবাদ।

 2 years ago 

সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি, আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সবসময় চেষ্টা করি ভাই সুন্দর ফটোগ্রাফি করার যেগুলো আপনাদের কাছে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67