প্রকৃতি আমাকে আপন করে নেয়//by ripon40

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতি আমাকে আপন করে নেয়
  • ২২, মার্চ ,২০২৪
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। প্রকৃতি আমাকে আপন করে নেয় সেই দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



তাহলে চলুন গল্পটি শুরু করি


পবিত্র মাহে রমজানের ১১ তম দিন। প্রতিটা দিনই অনেক ভালো কেটেছে। অনেক ভালোভাবে সিয়াম পালন করতে পেরেছি। আশা করি, সবারই অনেক ভালো ভাবে দিন পার করছেন। পরবর্তী দিনগুলো ভালো যাবে সেটাই প্রত্যাশা করি। কিন্তু সবার ভালো গেলেও একটি জায়গা অস্বস্তির থেকে যায়। সেটা হল দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি গতি সবকিছুর দাম আকাশচুম্বি হওয়ার কারণে। বাংলাদেশে যে কি হচ্ছে সেটা শুধু দেখছি আর নিউজগুলো পড়ছি তা ছাড়া আর কিছুই করার উপায় নেই। যাইহোক, তবুও আমাদের ভালো থাকার চেষ্টা কখনো কমতি রাখা যাবে না। পবিত্র মাহে রমজানের অনেক দিন আগে বিকেল মুহূর্তে ছোট্ট নদীর পাড়ে বসেছিলাম। যেটাকে আমাদের দিকে কোল বলে। এটা বলার কারণ হলো বর্ষাকালীন সময়ে সেখানে পানি থৈ থৈ করে বর্ষার শেষে সেখানে পানি শুকিয়ে কোথাও হাঁটুপানি আবার কোথাও এক মানুষ সমান পানি থাকে। এই জায়গাটির বিভিন্ন সময়ে এর সৌন্দর্য আপনাদের সামনে সব সময় তুলে ধরার চেষ্টা করি।

IMG_20240306_170452-01.jpeg

IMG_20240306_170457-01.jpeg

IMG_20240306_171032-01.jpeg

IMG_20240306_171033-01.jpeg

IMG_20240306_171844-01.jpeg


Device : Redmi Note 11
নীল আকাশের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



পবিত্র মাহে রমজান মাসে তেমন একটা কোথাও ঘুরাঘুরি করা হচ্ছে না। প্রতি রমজান মাসে বিকেল মুহূর্তটা ফাঁকা জায়গা যেমন মাঠের মধ্যে নদীর তীরে বসে বেশিরভাগ সময় কাটানো হয় । প্রতিবারের মতো এবারও তার ব্যতিক্রম নয়। কয়েকদিন আগে তিনজন মিলে বিকেল মুহূর্তে বেরিয়ে পড়লাম মাঠের উদ্দেশ্যে। বন্ধু জসিম এবং ছোট ভাই সজীব সে খুবই চঞ্চল শুধু সেলফি এবং নিজের ফটোশুট নিয়ে সবসময় ব্যস্ত থাকে। আমি যেখানে যাই সব সময় চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার। ছোট ভাই সজীব সে আমাকে পথের মাঝে মাঝে দাঁড় করিয়ে তার ছবি তোলার বায়না ধরল। এমনিতেই প্রকৃতির ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে কিন্তু নিজের ছবি তোলা বা অন্যের ছবি তুলতে গেলেই কেন জানি বিরক্তিবোধ কাজ করে। বিভিন্নভাবে পোস্ নিতে থাকে যেটা আমার কাছে আরও বিরক্তিকর। আবার এসে ছবিগুলো দেখে আবার বলে এই বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তুলতে তুলতে এমনটা বিরক্তিবোধ শুরু হলো যেটা সুন্দর মুহূর্ত উপভোগ করার চেয়ে খারাপ মুহূর্তই বেশি পার করছি। যাইহোক, কি আর করার ছোট ভাইয়ের আবদার সেটা পূরণ করতেই হবে। এমনিতেই মাঠে সুন্দর দৃশ্য আকাশের সৌন্দর্য সব মিলিয়ে দারুন একটা পরিবেশ ছিল। এরকম সৌন্দর্য সব সময় উপভোগ করতে পারা যায় না।

IMG_20240306_172017-01.jpeg

IMG_20240306_172031-01.jpeg

IMG_20240306_171930-01.jpeg

IMG_20240306_172917-01.jpeg

IMG_20240306_172914-01.jpeg


Device : Redmi Note 11
মাঠের প্রাকৃতিক দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



হয়তো সেই ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করবো না ।কারণ প্রকৃতির ছবি যেটা তুলতে হবে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি । নিজের ছবি বা অন্যের ছবি তোলার প্রতি তেমন একটা ভালো লাগা কাজ করে না। সেজন্য আপনাদের সাথে প্রকৃতির ছবিগুলো শেয়ার করছি ‌। প্রকৃতি এতটাই সুন্দর ছিল যে সত্যিই উপভোগ করার চেয়ে ফটোগ্রাফি করতেই বেশি মজা পাচ্ছিলাম ‌। সবুজ প্রকৃতি তার উপর আকাশের সৌন্দর্য দুটো একসঙ্গে খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। বিভিন্ন জায়গায় হেঁটে হেঁটে যাচ্ছি আর ফটোগ্রাফি করছি। যেখানে 15 মিনিটের পথ সেখানে ফটোগ্রাফি করতে করতে প্রায় এক ঘন্টা সময় চলে গিয়েছিল। অবশেষে আমাদের কালকে তো গন্তব্য ছোট্ট নদীর কূলে গিয়ে পৌঁছালাম সেখানে গিয়ে আহ কি দারুন দৃশ্য। প্রকৃতি যেন আমাকে আপন করে নিয়েছে। এই সুযোগ আমি কখনোই হাতছাড়া করি না । সবসময় চেষ্টা করি সুন্দর করে সেই সৌন্দর্য ক্যামেরাবন্দি করে আপনাদের সাথে শেয়ার করার সেটাই আজকে করলাম। কৃষি জমিতে কৃষকেরা সবসময় বিভিন্ন কাজে ব্যস্ত থাকে। কখনো গরুর লাঙ্গল আবার ঘোড়ার গাড়ি নদীর তীরে সবুজ ঘাস সেখানে অনেকগুলো ঘোড়া সেগুলো খুব সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

IMG_20240306_172114-01.jpeg

IMG_20240306_173143-01.jpeg

IMG_20240306_173148-01.jpeg

IMG_20240306_173512-01.jpeg

IMG_20240306_173603-01.jpeg


Device : Redmi Note 11
শেষ বিকেলের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মাঠে মাঠে ধান চাষ করা হয়েছে । এখনো তেমন একটা বড় হয়নি তবুও সবুজ দৃশ্য নীল আকাশের রিফ্লেকশন যেন ভিন্ন এক সৌন্দর্য বয়ে এনেছে। সেটা শুধু তাকিয়ে দেখছিলাম আর মাঝেমাঝে ক্যামেরা উঁচু করে ফটোগ্রাফি করার চেষ্টা করছি। এরকম দৃশ্য হয়তো অনেকের উপভোগ করতে পারেন না । আসলেই প্রকৃতির মাঝে গেলে জীবনের সকল দুঃখ-কষ্ট সাময়িকভাবে ভুলে থাকা যায়। এই প্রাপ্তিটা সত্যিই অনেক বড় । হয়তো এক সময় এই দৃশ্যগুলো মিস করবো কিন্তু সময় থাকতে আমি কখনো এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে মিস করি না। সূর্য অস্ত গিয়েছে নীল আকাশের সৌন্দর্য তার রূপ পরিবর্তন করেছে। সময়ের সাথে সাথে প্রকৃতি যেমন রূপ বদলায়। সূর্যাস্তের মুহূর্তটা উপভোগ করলাম নৌকার উপর বসে দারুন একটা ছবিও তুলে নিলাম। সব মিলিয়ে দুই ঘন্টা সময় খুব সুন্দর ভাবে কাটিয়েছি। এরকম মুহূর্তগুলো সত্যিই মাঝে মাঝে কাটাতে অনেক ভালো লাগে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীবিকেলের দৃশ্য
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনKushtia

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 4 months ago 

সত্যি ভাইয়া প্রকৃতি আমাদের সব সময় আপন করে নেয়।আর রমজান মাসে আমাদের সবারই তেমন ঘোরাঘুরি করা হয় না। আপনি বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রকৃতি কখনো কাউকে ঠকায় না ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

 3 months ago 

পবিত্র মাহে রমজান মাসে প্রকৃতির মাঝে বেশি সময় কাটানো হয়। যেটা প্রতিবছরই উপভোগ করে থাকি। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 4 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনি যে প্রকৃতি প্রেমি মানুষ সেটা অনেক আগেই বুঝে গিয়েছি ভাই। প্রকৃতি আমাদের কে আপন করে নেয় একদমই সত্যি কথা। ফটোগ্রাফি গুলোর মাধ্যমে প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। ফটোগ্রাফি করার সময় তাড়াতাড়ি সময় চলে যায় এটা ঠিক বলেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

প্রকৃতিপ্রেমী মানুষ আমি সব সময় প্রকৃতির সান্নিধ্যে যেতে ভালো লাগে । যেটা আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করে থাকি। আপনাদের কাছে ভালো লাগে এবং অনুপ্রেরণা দেয়।

 4 months ago 

আজকে আপনার এই পোস্টটি পড়ে মনে হচ্ছে আপনি অত্যন্ত প্রকৃতি প্রেমী একজন মানুষ। আর প্রকৃতিপ্রেমী মানুষের মন সব সময় প্রফুল্ল থাকে। আমার খুবই ভালো লেগেছে আপনার এই পোষ্টটি পড়ে এবং আপনার পোষ্টের চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রকৃতির মাঝে সময় কাটাতে পারলে মন ভালো হয়ে যায় ।অতীতের সকল দুঃখ কষ্ট মুছে যায়। সত্যিই এই প্রাপ্তি সবার ভাগ্যে জোটে না সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 4 months ago 

রোজার সময়ের বিকেল টা আমি নিজেও কোথাও বসে কাটিয়ে দেয়। আমার অভ‍্যাস অনেক টা আপনারই মতো। আমি প্রকৃতির ছবি তুললেও। যখন কোন মানুষের ছবি তুলি তখন আমার সত্যি বেশ বিরক্ত লাগে হা হা। অনেক সময় আমি বলেই দেয় আমি পারব না। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল ভাই। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য
আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে রমজান মাসে বিকেল মুহূর্তটা খোলা পরিবেশে বসে আড্ডা দেয়ার মাধ্যমে কাটিয়ে দেওয়ার মজাই আলাদা। তেমনি আমি পবিত্র মাহে রমজান মাসে বন্ধুদের সাথে সেই রকম সুন্দর মুহূর্ত পার করি।

 4 months ago 

বিকেলে প্রকৃতির মাঝে সময় উপভোগ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ না হয়ে গেলাম। আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আপনার মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 months ago 

হ্যাঁ ভাই বিকেলে প্রকৃতির মাঝে সময় কাটাতে পারলে ভীষণ ভালো লাগে। যে সময়টা সবাই প্রত্যাশা করে। হয়তো কারোর ব্যস্ততার কারণে হয়ে ওঠে না। প্রকৃতি সবসময় অনেক সুন্দর।

 4 months ago 

প্রকৃতির অপরূপ সুন্দরময় দৃশ্য গুলো দেখতে পেলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আসলে খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। মাহে রমজানের বিকেলবেলা ও ছোট ভাইয়ের সাথে মুহুর্তে উপভোগ করেছেন। বিশেষ করে গরুর ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, আর নদীর পারে নৌকার উপরে সূর্য অস্ত যাওয়ার সেই মুহূর্তগুলো অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি সব সময় চেষ্টা করি । সেই সৌন্দর্য ক্যামেরাবন্দি করে আপনাদের সাথে শেয়ার করার । যেটা আপনারা প্রতিনিয়ত উপভোগ করে থাকেন ‌।

 4 months ago 

প্রকৃতি সবসময় আমাদেরকে নিজের কাছে টেনে নিতে চায়। এই প্রকৃতি যেভাবে এর সৌন্দর্যকে প্রতিনিয়ত প্রকাশ করে যাচ্ছে এবং এই সৌন্দর্যকে বৃদ্ধি করে যাচ্ছে আমরাও যেন এই প্রকৃতি থেকে একটু দূরেও যেতে চাই না৷ মনে হয় যেন সারাক্ষণ এই প্রকৃতির সাথে মিশে থাকি৷ এই সুন্দর প্রকৃতি উপভোগ করে আপনি আজকের এই পোস্টের মাধ্যমে খুবই সুন্দর কিছু কথা ফুটিয়ে তুলেছেন৷ খুব সুন্দর কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 3 months ago 

আসলে প্রকৃতি সবসময় আমাদেরকে আপন করে নেয় ।প্রকৃতির সান্নিধ্যে গেলে মন ভালো হয়ে যায়। সব সময় চেষ্টা করি প্রকৃতির মাঝে সময় কাটানোর। তার পাশাপাশি আপনাদের সাথে শেয়ার করার ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43