বিকেলটা অনেক সুন্দর || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • সুন্দর একটি বিকেল
  • ০৭, ফেব্রুয়ারী ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি বিকেল কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1675712986130.jpg


Device : Redmi Note 11
সুন্দর বিকেলের দৃশ্যপটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও খুবই ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায় অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।

IMG_20230114_154254-01.jpeg

IMG_20230114_154104-01.jpeg

IMG_20230117_161034-01.jpeg

IMG_20221226_170303-01.jpeg


Device : Redmi Note 11
মাঠের মেঠো রাস্তার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কয়েকজন বন্ধু মিলে মাঠের দিকে গিয়েছিলাম। অনেকদিন হলো খোলামেলা জায়গায় যাওয়া হয় না ভাবলাম আজ বিকেলে মাঠের দিকে যাব বন্ধুদের সাথে বিকেল মুহূর্তটা দারুণভাবে উপভোগ করব। বিভিন্ন জায়গায় বাইক নিয়ে যাওয়া হয় মাঠে গেলে আমরা বাইক ছাড়াই চলে যাই ।তাছাড়া বাইক নিয়ে যাওয়ার সুবিধা আছে তবুও আমরা ভাবলাম হেঁটে যাবো হেঁটে হেঁটে চললে অনেক মজা হবে ।পথের মাঝে সুন্দর সুন্দর দৃশ্যগুলো উপভোগ করতে পারবো। রাস্তা থেকে মাঠের দিকে প্রবেশ মাত্রই ছোট্ট একটি শাখা নদী শীতের মৌসুমে সেখানে পানি থাকে না মানুষের যাতায়াতের জন্য একটি গৈল আছে। যে পথে মাঠে যাওয়া যেতে কৃষকেরা স্বাচ্ছন্দ বোধ করে। বর্ষাকালীন সময়ে এই জায়গাটিতে ভরপুর পানি থাকে তখন এক ভিন্ন পরিবেশ শীতের মৌসুমে আরেক ভিন্ন পরিবেশ।

IMG_20221226_170305-01.jpeg

IMG_20221226_162403-01.jpeg

IMG_20221226_162959-01.jpeg

IMG_20221226_163008-01.jpeg


Device : Redmi Note 11
বন্ধুদের সাথে সেলফি তোলা মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



যাইহোক খোলা জায়গাতে পৌঁছাতে ১৫ মিনিট সময় লাগে। আমরা হেঁটে সেই পথ পাড়ি দেই। মেঠো রাস্তা দিয়ে হাঁটতে ভালই লাগে ধুলাবালি থাকলেও তবুও অনেক মজা। পাকা রাস্তায় চলাফেরা করতে করতে মাঠের এই সুন্দর দৃশ্য মেঠো রাস্তা স্পর্শ অনেকে হয়তো অনেকদিন যাবত আসেন না আসলে এইরকম পরিবেশ উপভোগ করলে মন মাইন্ড দুটোই অনেক ফ্রেশ থাকে। আমার কাছে বিকেল মুহূর্তে মাঠের এই সুন্দর পরিবেশ উপভোগ করতে খুবই ভালো লাগে। সেজন্য প্রায়ই বন্ধুদের সাথে এখানে এসে আড্ডা দেওয়া হয়। হয়তো সবার ব্যস্ততার কারণে সব সময় একসাথে হতে পারি না তবুও চেষ্টা করি যখনই সময় পাই বন্ধুদের সাথে এরকম সুন্দর পরিবেশে চলে আসি। সাথে ডিএসএলআর ক্যামেরা নিয়ে গিয়েছিলাম প্রকৃতির সুন্দর কিছু ফটোগ্রাফি করার জন্য। মোবাইল দিয়ে নিজেদের কিছু সেলফি তুলে যেগুলো একসময় স্মৃতি হয়ে থাকবে।

IMG_20221226_163013-01.jpeg

IMG_20221226_153305-01.jpeg

IMG_20230129_153042-01.jpeg

IMG_20230129_153046-01.jpeg


Device : Redmi Note 11
চারিদিকে ফুলের সুঘ্রাণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



চারিপাশে সরিষা ফুল ধনিয়া ফুল যেখানে মৌমাছি মধু সংগ্রহের জন্য ব্যস্ত হয়ে পড়েছে। তার পাশাপাশি আমরাও সরিষা ফুল এবং ধনিয়া ফুলের সুঘ্রান নিতে কখনো মিস করি নাই । প্রতি বছর এই সময় মাঠের এই সৌন্দর্য সুন্দর পরিবেশ উপভোগ করে থাকি। আমরা চারিপাশে ঘোরাঘুরি করলাম কিছু ফটোগ্রাফি করি। আপনারা হয়তো জানেন আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগে বলেই সব সময় চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য ক্যামেরাবন্দি করার । সেজন্য মাঠের এই সুন্দর দৃশ্য উপভোগ করতে প্রায় চলে আসি। প্রকৃতির রূপের দৃশ্যগুলো উপভোগ করতে আমার খুবই ভালো লাগে তার সাথে ফটোগ্রাফি । আশা করি আমার কাটানো মুহূর্ত সুন্দর বিকেলের দৃশ্যগুলো আপনাদের কাছে ভালো লাগবে। অনেকদিন পর দারুন মুহূর্ত উপভোগ করেছি । এই সুন্দর বিকেল উপভোগ করতে পারায় মন মাইন্ড অনেকটা ফ্রেশ হয়ে গিয়েছে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আসলে ঘুরাঘুরি করতে পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আমার কাছে তো যে কোন জায়গায় ঘোরাঘুরি করতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারছি বেশ ভালোই মুহূর্ত অতিবাহিত করেছেন। এরকম ঘোরাঘুরি করার মুহূর্তগুলো পড়তেও বেশ ভালো লাগে। আর যদি হয় বিকেল বেলায় ঘোরাঘুরি করার তাহলে তো কোন কথাই নেই। ভালোই লেগেছে আপনার ঘুরাঘুরি মুহূর্ত পড়ে।

 2 years ago 

বিকেলটা সত্যিই অনেক উপভোগ্য ছিল এরকম সুন্দর বিকেল সুন্দর মুহূর্ত উপভোগ সত্যিই অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার বন্ধুরা মিলে বিকেলের সময়টা খুব সুন্দর কাটিয়েছেন। এভাবে ঘুরা ঘুরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। ঘুরাঘুরির মধ্যে আবার খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করা হয়ে গেলো। গ্ৰামীণ প্রকৃতির এই সুন্দর দৃশ্য দেখলে মন ভরে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে বিকেলটা অনেক সুন্দর ছিল এরকম সুন্দর পরিবেশে ঘোরাঘুরি করতে কার না ভালো লাগে।

 2 years ago 

পোস্টের ক্যাপশনটা একদম পারফেক্ট হয়েছে আসলেই বিকেলের সময়টা অনেক সুন্দর। বন্ধুদের সাথে খুব সুন্দর সময় পার করেছেন সবুজ প্রান্তরে সরিষা ক্ষেতের মাঝে সেই সাথে সুন্দর ফটোগুলো শেয়ার করেছেন খুবই ভালো লাগলো দেখে

 2 years ago 

সুন্দর বিকেল সুন্দরী বলতে হবে অনেক ভালো লাগলো ক্যাপশনটা ভালো লেগেছে জেনে।

 2 years ago 

আমি এভাবে আমার প্রিয় বন্ধু মারুপে সাথে মাঝেমধ্যে বিকাল টাইমটা ঘুরতে বের হয় কোন অজানার উদ্দেশ্যে। গতকাল রাতেও আমরা দুজন গিয়েছিলাম একটি বাজারে ঘোরার জন্য এবং পরবর্তীতে একটি অঞ্চলে এবং রাত্রে কালীন সময়ে ঝাল মুড়ি খেয়ে পরবর্তীতে বাসায় ফেরা। আর এভাবেই প্রতিনিয়ত কমবেশি ঘোরাঘুরি করা হয়। আপনি আজকে সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন গ্রাম বাংলার বিশেষ কিছু ফসলের দৃশ্য আর পথঘাটের দৃশ্য। সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট করেছেন।

 2 years ago 

আসলেই ঘুরতে খুবই ভালো লাগে ঘুরাঘুরি যত করবেন ততই মনের ক্লান্তি দূর হবে যেটা প্রতিনিয়ত করে থাকি।

 2 years ago 

আমি নিজেও ঘুরতে অনেক পছন্দ করি তবে বন্ধুদের সাথে ঘুরতে গেলে মজা বেশি হয়। আমি এই দিনটা মিস করেছি তার জন্য একটু আফসোস হচ্ছে। তবে প্রকৃতির মাঝে সরিষা ফুল আর ধনিয়া ফুলের সৌন্দর্য সবচেয়ে বেশি ভালো লেগেছে যদিও আমি তো আর ঘ্রাণ নিতে পারছি না শুধু সৌন্দর্য দেখেই সন্তুষ্টি থাকছি।

 2 years ago 

হ্যাঁ বন্ধু আমরা ঘুরতে ঘুরতে চারিপাশের সব জায়গা এমন ভাবে ঘুরে ফেলেছে আর কোথাও নেই অনেক দূরে যেতে হবে এখন ঘুরতে।

 2 years ago 

প্রকৃতির মাঝে বন্ধুরা মিলে সময় কাটানোর মজাই আলাদা।তাছাড়া আপনারা দারুণ সময় কাটিয়েছেন আশা করি।আসলে ধনিয়া ফুলের ক্ষেত দেখে খুবই ভালো লাগলো।সাদা ও হলুদ ফুলের অপরূপ দৃশ্য চোখ ধাঁধিয়ে দেয়।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু বন্ধুদের সাথে যে কোন জায়গায় ঘুরতে গেলে দারুণ মজা লাগে তাদের সাথে ইনজয় করা মুহূর্তটা সেরা হয়।

 2 years ago 

১৫ মিনিট লাগলো খোলাজায়গায় যেতে। তবে আপনার বন্ধুদের সাথে ঘুরে বেড়ানোর আনন্দ দেখে আমার কিন্তু খুব গ্রামে ছুটে যেতে মন চাইছে। বন্ধুদের নিয়ে গ্রামের প্রকৃতির মাঝে বেশ ভাল কিছু সময় কাটানোর পাশাপাশি কিছু সুন্দর ‍সুন্দর ফটোগ্রাফিও করেছেন। আমি কিন্তু ভাইয়া ঘুরাঘুরি করতে বেশ পছন্দ করি ।

 2 years ago 

বাড়ি থেকে অল্প একটু দূরে এই সুন্দর পরিবেশ যেতে বেশি সময় লাগে না পরিবেশটা অনেক সুন্দর আপু।

 2 years ago 

প্রকৃতির মাঝে বন্ধুদের নিয়ে বিকাল কাটাতে কিন্তু দারুন লাগে।আর আপনার ফটোগ্রাফি বলছে আপনারা খুব সুন্দর সময় কাটিয়েছেন। দেখে খুব ভাল লাগলো। প্রকৃতির মাঝে হারিয়ে যেতে নেই বাঁধা।😃 আমারও ইচ্ছে করছে ধনিয়া পাতা ফুলের মাঝে দাঁড়িয়ে ফটোগ্রাফি করতে। ধন্যবাদ ভাইয়া খুব ভাল লাগলো।

 2 years ago 

হ্যাঁ অনেক সুন্দর মধ্য কাটিয়েছি অনেক ধরনের মজা করেছি অনেক ভালো লাগে এইরকম খোলা আকাশের নিচে সময় কাটাতে।

 2 years ago 

বন্ধুদের নিয়ে বিকালটা অনেক সুন্দরভাবে ঘুরিয়েছেন। আসলে ঘুরতে আমার কাছে অনেক ভালো লাগে। বিকেলবেলা আমরাও বাড়ির পাশে বা একটু দূরে ঘুরতে যাই। আসলে ঘুরতে গেলে মনটি অনেক ফ্রেশ হয়। তবে আমাদের এই দিকে গরুর গাড়ি এখন নেই। ছোটকালে গরুর গাড়ি দেখলাম অনেক বছর এখন দেখা যায় না। মনে হয় আপনাদের ওইদিকে এখনো গরুর গাড়ি আছে। খুব সুন্দর করে বন্ধুদের নিয়ে বিকাল এটা ঘুরার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

বিকেল মুহূর্তটা ঘোরাঘুরি করা সত্যিই সবার জন্য উচিত মন মাইন্ড ফ্রেশ থাকে। অনেক ভালো লেগেছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63310.58
ETH 2680.23
USDT 1.00
SBD 2.58