"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।
  • ০৬, সেপ্টেম্বর ,২০২৩
  • বুধবার


man-5574872_1280.jpg

Source

"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে ধারাবাহিকভাবে সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। সব সময় ভিন্ন ভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন দেখতে পাই এবারও তার ব্যতিক্রম নয়। অনলাইন প্লাটফর্মে বিভিন্নভাবে ইনকাম করা যায়। আমরা এই প্লাটফর্মে যারা যুক্ত আছি সবারই অনলাইনে কাজ করার প্রথম অভিজ্ঞতার অনুভূতি যেটা প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরার সুযোগ তৈরি করে দেয়া হয়েছে। অনলাইনে প্রথম ইনকামের অনেক কথা সবার মধ্যে লুকিয়ে আছে যেটা আমার ক্ষেত্রে ও চেষ্টা করব প্রথম ইনকামের অভিজ্ঞতার গল্প সুন্দর ভাবে তুলে ধরার।

আমার অনলাইনে ইনকামের প্রথম অভিজ্ঞতা স্টিমিট প্লাটফর্ম এর মাধ্যমেই শুরু। সময়টি ২০২১ সাল তখন অনার্স প্রথম বর্ষে পড়ি। সেই সময়ে এই প্লাটফর্মের সাথে যুক্ত হতে পেরেছিলাম বন্ধু রাজুর মাধ্যমে। সে আমার বাল্যকালের বন্ধু। প্রাইমারি স্কুলে একসঙ্গে পড়েছি হাই স্কুলে একসঙ্গে পড়েছি তার সাথে সেই বন্ধুত্ব এখনো অটুট রয়েছে। বন্ধু ছাড়া জীবনের পরিপূর্ণতা পায় না তেমনি তাদের থেকে দূরত্ব বজায় রাখলে একাকীত্ব মনে হয়। যাইহোক , তার প্ল্যাটফর্মে যুক্ত হওয়া এক মাস হয়ে গিয়েছিল সেই সময় সে আমাকে এই প্লাটফর্মে যুক্ত করে। আমরা ছোটবেলা থেকেই বিভিন্ন জায়গায় ঘুরতে খুবই পছন্দ করতাম যেখানে যেতাম একসঙ্গে যেতাম। একজন অনলাইনে কাজ করবে আর আমি বাদ থাকব সে কখনো চাইবে না। আমার অ্যাকাউন্ট ক্রিয়েট করে দেওয়ার পর কিভাবে কাজ করতে হয় সেটা বন্ধু রাজুর কাছ থেকে ভালোভাবে শিখে নেওয়ার চেষ্টা করছিলাম।

স্টিমিট টিমের নিয়ম অনুযায়ী এচিভমেন্ট ওয়ান পোস্ট করতে হবে। সে আমাকে ভালোভাবে দেখিয়ে দিল কিভাবে এচিভমেন্ট ওয়ান পোস্ট করতে হয় তার মাধ্যমে সেটা কমপ্লিট করলাম। এই প্লাটফর্মে যেহেতু সে বেশিদিন যাবত কাজ করে না তার কাছে বিভিন্ন প্রশ্ন করায় সব প্রশ্নের উত্তর না দিতে পারলেও তার কথাগুলো খুবই ভালো লাগছিল। আমার এচিভমেন্ট ওয়ান পোস্ট করে সেদিন বিকেলে নদীর দিকে ঘুরতে গিয়েছিলাম। কি কি পোস্ট করতে হবে তার কাছ থেকে ধারনা নিয়ে সেদিন ফটোগ্রাফি করা শুরু করে দিলাম। 2021 সালে প্রচন্ড খড়া হওয়ায় শাখা নদী গুলো শুকিয়ে গিয়েছিল জায়গায় জায়গায় পানি আছে। বিকেল মুহূর্তে সেই জায়গাটি ঘুরতে গিয়ে দারুন একটা ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফির বর্ণনা দিলে আপনারা বিষয়টি ভালোভাবে বুঝতে পারবেন। চারটি বাঁশের খুটি তার উপর হালকা ছনের পাতা দিয়ে রোদের সময় কৃষকেরা বিশ্রাম নেয়ার জন্য তৈরি করে রেখেছে। তার পাশেই একটি কোবলা সেখানে পানি অনেক । চারিপাশে বেড়া দেওয়া হয়নি উত্তপ্ত রোদে সেখানে বিশ্রাম নেওয়া যায় তেমন একটা পরিবেশ। বিকেলে একটি রাখাল বালক দুটো মহিষ পানিতে নামিয়ে সেই ছাউনি ঘরে বসে এক দৃষ্টিতে মহিষের দিকে তাকিয়ে আছে। সেই ছাওনি ঘরের উপর সূর্যের গোলাকার দৃশ্যটি এবং বসে থাকা রাখাল বালকের গোধূলিবিকেলে দারুন একটা ফটোগ্রাফি করেছিলাম। বন্ধু রাজু বলল দারুন একটা ফটোগ্রাফি করেছিস ছবিটা আমাকে দে আজকে আমি ফটোগ্রাফি পোস্ট করব ছবিটা আমার কাছে ভালো লেগেছে।

আমি তাকে আরো কয়েকটি সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি দিয়েছিলাম সে দারুন একটা ফটোগ্রাফি পোস্ট করল। আমি সেদিন এচিভমেন্ট ওয়ান পোস্ট করেছিলাম আর সে ফটোগ্রাফি পোস্ট করলো। তারপরের দিন সকালে ঘুম থেকে উঠে সে আমাকে ফোন দিয়ে তার সাথে দেখা করতে বলে। আমি স্টিমিট আইডিতে ঢুকে দেখি আমার এচিভমেন্ট ওয়ান পোস্টে আড়াই ডলারের ভোট পড়েছে। সেই মুহূর্তে আমি এতটাই খুশি হয়েছিলাম সেই অনুভূতির কথা মনে পড়লে অনেক ভালো লাগা কাজ করে। বন্ধু রাজুর ফটোগ্রাফি পোস্টে ৫০ ডলারের ভোট পড়েছিল সে মহা খুশি । আমার প্রথম ইনকাম যেটা আমি আইডিতে বারবার ঢুকে দেখছিলাম। তখন তাকে প্রশ্ন করলাম ভোট পেলাম কিন্তু এটা নিজের হাতে কিভাবে পাব? সে আমাকে বলল সাত দিন লাগে পেআউট হতে তারপর এসবিডি স্টিমে কনভার্ট করতে হয়।

দুজনের পোস্ট যখন পে আউট হলো আমি খুব এক্সাইটেড ছিলাম সেটা বিক্রি করে হাতে পাওয়ার জন্য তখন স্টিমের দাম ছিল ১১৪ টাকা । প্রথম এচিভমেন্ট ওয়ান পোস্টে ভোট পেয়ে আট স্টিম ইনকাম হয়। সে সময় বন্ধু রাজুর মাধ্যমে সেটা বিক্রি করে দিলাম। ৯০০ টাকা সম্ভবত সেই টাকা হাতে পাওয়ার পর বিশ্বাসই হচ্ছিল না আমি অনলাইন থেকে এটা ইনকাম করেছি। জীবনের কিছু অনুভূতি যেটা বলে প্রকাশ করা যায় না । সেই ফিলিংসটা আজও মনে পড়লে খুবই মিস করি। প্রথম ইনকাম যেটা আমার কাছে সবচেয়ে বড় সফলতা।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 11 months ago 

আপনার গল্প পড়ে স্টিমের সুদিনের অপেক্ষা করছি ভাইয়া কারণ সেই সময়ে ১১৪ টাকা একটা স্টিমের দাম ছিল বাহ শুনাইতে মন ভরে গেল। স্টিম নিয়েই আপনার অনলাইন জগতে ইনকামের সোর্স শুরু হয়েছে গল্পটা তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার অনলাইন থেকে প্রথম ইনকাম ৯০০ টাকা ।আর এটা ভিন্ন এক অনুভূতি বটে।কনটেস্ট এর জন্য শুভকামনা ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

প্রথমেই বন্ধু তোমাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি সুন্দর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আসলে এই প্রতিযোগিতায় দেখলাম বেশিরভাগ ইউজারেরই প্রথম ইনকাম স্টিমিট প্ল্যাটফর্মে। স্টিমিট প্ল্যাটফর্মে বন্ধু রাজুর দিয়ে একাউন্ট ক্রিয়েট করায়ে তারপর তার থেকে সবকিছু শিখে নিয়েছো বেশ ভালো করেছিলে। এই প্রতিযোগিতায় তোমায় ভালো অবস্থান কাম্য করি। শুভকামনা রইল বন্ধু।

 11 months ago 

প্রথম ইনকামটা একটা সফলতা আমাদের সবার জন্য। আপনার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা জেনে অনেক ভালো লাগলো ভাই। প্রত্যেকের জীবনে অনলাইন ইনকামের প্রথম অভিজ্ঞতা রয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তা আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে। আমার জীবনেও অনলাইন ইনকামের অভিজ্ঞতা ছিল কিন্তু সময়ের অভাবের কারণে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারিনি । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

অনলাইন থেকে সর্বপ্রথম আপনি 900 টাকা উপার্জন করেছেন।আসলে টাকাটা বড় বিষয় না বড় বিষয় হলো আনন্দটা।অনলাইন থেকে আপনার প্রথম উপার্জিত মুহূর্তের অনুভূতি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45