ফটোগ্রাফি: আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ১০১ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৩, মার্চ ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ১০১ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



আপনারা সবাই আমার ফটোগ্রাফি পর্বের সাক্ষী হয়ে আছেন । প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দিয়ে থাকেন। আজকের এঈ অগ্রযাত্রায় একশতম পর্বে পৌঁছলাম। প্রতি সপ্তাহের বুধবারে আমি ফটোগ্রাফি পর্ব শেয়ার করে থাকি। সব সময় চেষ্টা করি প্রকৃতির এই সৌন্দর্যের সেরা মুহূর্ত এবং দৃশ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার। যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে। এটাই আমার অনেক বড় প্রাপ্তি এবং ফটোগ্রাফির সার্থকতা।ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20240308_114930-01.jpeg


Device : Redmi note 11
সবুজ শ্যামল পরিবেশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের মৌসুম শেষ তবুও শীতের শেষ যাত্রা এখনো শেষ হয়নি । রাতে ভালই শীত পড়ে দিনের বেলা ফাটানো রোদ । সবুজ শ্যামল পরিবেশ যেটা প্রকৃতির সৌন্দর্যের ভিন্ন রূপ। এই সময় মাঠে কৃষকেরা ধান চাষ করে সবুজ পরিবেশ দেখতে দারুন লাগে।এ যেন ভিন্ন এক আবহাওয়ার সাথে নিজেকে মানিয়ে নেওয়া । এই সময় আকাশের সৌন্দর্য খুবই সুন্দর বিভিন্ন সাদা আকাশের ভেলা। নদীর পাড়ে বসে থেকে সেই দৃশ্যগুলো উপভোগ করতে পারাটা সত্যিই অনেক আনন্দের। আকাশের সৌন্দর্যে ছেয়ে আছে নদীর বুক।

#২

IMG_20240310_131302-01.jpeg


Device : Redmi note 11
লাল ফল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি । এই ফলটি ছোট্ট কিন্তু দেখতে অনেক সুন্দর লাল টকটক করছে। সেজন্য তার সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।।

#৩

IMG_20240310_134846-01.jpeg

IMG_20240310_134847-01.jpeg


Device : Redmi note 11
ধূলি কণায় আবদ্ধ পথ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি এতটাই সুন্দর যেখানেই যাবেন ভিন্ন ভিন্ন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এইতো পরশুদিন খোলা আকাশের পানে গাড়িতে চড়ে যাচ্ছিলাম। বাইক নিয়ে আমরা মাঠের উদ্দেশ্যে বেরিয়েছিলাম বড়ই খাব বলে পাশেই ধান চাষের জন্য জমি তৈরি করা হচ্ছে। সেই রাস্তায় বালু বাহি গাড়ি চলাচল করার কারণে মাটির রাস্তায় হাঁটু সমান ধূলিকণায় পরিপূর্ণ । যেন গাড়ির ধূলিকণায় দেখাই যাচ্ছে না এমন একটা পরিবেশ। এটাই হলো এই মাঠের রাস্তার দৃশ্য।

#৪

IMG_20240309_164259-01.jpeg


Device : Redmi note 11
মাঝি নৌকা বইছে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় বিভিন্ন সময় বিভিন্ন রূপ নিয়ে আমাদের সামনে হাজির হয়। সময়টা এই জায়গাটি আমার কাছে খুবই প্রিয়। যখনই যাই সেখানে পরিবেশটা অনেক সুন্দর একান্ত নিরিবিলি বিকেল মুহূর্তে দারুন সময় উপভোগ করার মত জায়গা। মাঝে মাঝেই সেখানে যাইতে ভালই লাগে। সেখানে একটি খেয়াঘাটের নৌকা আছে একটি বৃদ্ধ চাচা সেই ঘাটের মাঝি এভাবে দড়ি টেনে নৌকায় এপার থেকে ওপারে নিয়ে যায়। এভাবেই তার জীবন যাত্রার মান অব্যাহত রেখেছে সেই দৃশ্য ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৫

IMG_20240309_163810-01.jpeg


Device : Redmi note 11
মাছ ধরার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ নদীমাতৃক দেশ। অসংখ্য নদ নদী রয়েছে ।যেখানে অনেক মানুষের জীবন জীবিকার নির্বাহ করে থাকে। ছোট্টবেলা দেখেছি নদীতে প্রচুর মাছ পাওয়া যেত ।বর্তমানে খুবই কম পাওয়া যায় নদীর পাড়ে মানুষ নদীতে মাছ ধরার মাধ্যমে জীবন জীবিকা নির্বাহ করে থাকে। এ সময় নদীতে পানি কম থাকে তারা জাল দিয়ে ঘিরে রেখেছে সেখানে জাল টেনে মাছ ধরছে । আমি খুব কাছাকাছি গিয়ে মাছ ধরার দৃশ্যটি উপভোগ করেছি । কিন্তু তেমন একটা মাছ পাইনি তবুও নদীর মাছ দেখতে অনেক ভালো লাগে ।

#৬

IMG_20240309_171109-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। নদীর তীরে একটি নৌকা ঘাটে বাঁধা আছে, সূর্য পশ্চিম আকাশে ফেলে পড়েছে। একান্ত নিরিবিলি পরিবেশ সব মিলিয়ে ঘাটের এই সৌন্দর্য প্রকৃতির এক ভিন্নরূপ যেটা ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240309_171808-01.jpeg


Device : Redmi note 11
নৌকার গ্রাফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর তীরে নৌকাগুলো যখন বেঁধে রাখে তার বিকল্প একটি বেঁধে রাখার জন্য গ্রাফি ব্যবহার করেঋ যে সময় নদীতে প্রচন্ড ঢেউ হয়। এটা মাটির ভিতরে গেড়ে রেখে দেয় জেলেরা । নৌকার খুঁটি উঠে গেলে মাটির ভিতর লোহার তৈরি গ্রাফি সেটা কখনো উঠবে না । আবার মাটির তলদেশে এটাকে ফেলে দিয়ে নৌকার স্থির করা হয়। ছোটবেলা থেকে নৌকায় এটা ব্যবহার করা দেখে আসছি ।সেটা খুব সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করলাম । আমি যে কোন জিনিস খুব সুন্দর করে ফটোগ্রাফি করে তার সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি। আশা করি এই ফটোগ্রাফিটি ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 3 months ago 

বাহ আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। ধূলিকণায় আবদ্ধ পথের ছবিটি বেশ দারুন লাগছে। এত ঝোলা দেখে মনে হচ্ছে গড়াগড়ি করি। তাছাড়া বাকি ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 3 months ago 

আজকে ফটোগ্রাফি পর্বে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম ৷ এটা ঠিক যে ফটোগ্রাফি হলো মনের গহীনে থাকা সখ ৷ আমার কাছে ও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে ৷ ভালো লাগে প্রকৃতির রুপ সৌন্দর্য. ফটো ফ্রেমে বন্দি করতে ৷ যা হোক আপনি বেশ ভালো ফটোগ্রাফি করেন ৷ যা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে ৷ প্রতিটি ছবি গ্রামের পরিবেশের অন্তর্গত ৷ অসংখ্য ধন্যবাদ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 3 months ago 

প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য আমাদের সকলকে খুব মুগ্ধ করে। আপনার ফটোগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আমার কাছে সবুজ শ্যামল পরিবেশ ও সূর্যাস্তের মুহূর্তের দৃশ্যের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার ফটোগ্রাফি দেখে বরাবরই আমি মুগ্ধ হয়ে থাকি। আমার দেখা মতে আপনার ফটোগ্রাফি সবচেয়ে ভালো হয়ে থাকে। আপনি প্রকৃতির অপরূপ সুন্দর আমাদের মাঝে তুলে ধরেন যা আমার বেশ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি দেখে প্রকৃতির মায়ায় পড়ে যায়। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা ও দিয়েছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই ভালো লাগে। ফল এবং সূর্য অস্তের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি বরাবরই সুন্দর ফটোগ্রাফি করেন। এভাবেই এগিয়ে যান ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অসাধারণ বেশ কিছু প্রকৃতির ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। যে কেউ এই গুলা দেখে মুগ্ধ হতে বাধ্য। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ফটোগ্রাফির আজ ১০০ তম পর্ব শেষ করে ফেলেছেন দেখে খুব ভালো লাগলো। আজ ১০১ পর্ব নিয়ে হাজির হয়েছেন।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মাঝে প্রকৃতির অপরুপ দৃশ্য দেখতে পাওয়া যায়। যা আমার ভীষণ পছন্দ। আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি ও দারুন হয়েছে ভাইয়া।আমার কাছে সবটাই ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ জানাই আপনাকে প্রতিনিয়ত চমৎকার চমৎকার গ্রামীণ সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে সত্যি আপনি ফটোগ্রাফি করতে অত্যন্ত দক্ষ। সবুজ শ্যামল পরিবেশের ফটোগ্রাফিটি এবং মাছ ধরার ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সবুজ প্রকৃতির অপরূপ সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। আসলেই সবুজ প্রকৃতির দৃশ্যগুলো আমাদের সাথে অনেক নিবিড় সম্পর্ক রয়েছে মগ্রামের এই প্রকৃতির মায়ার দৃশ্য গুলো দেখলে যেন মনের ভিতর শান্তি লাগে

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50