🍜তেলাপিয়া মাছের ঝোল রেসিপি🍧 ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তেলাপিয়া মাছের ঝোল রেসিপি
  • ০৬,ফেব্রুয়ারি , ২০২২
  • রবিবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি তেলাপিয়া মাছের ঝোল রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশাকরি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।



আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খাবার ভোজন করে থাকি।সেটা হয়ে থাকে নিজেদের চাহিদা মতো। শীতের বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি। শীতের সময় গরম গরম যেকোনো ধরনের মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে মাছ খাবারটি আমার খুবই পছন্দের ।শীতকালীন সবজি দিয়ে মাছ রান্না করলে আমার খুবই ভালো লাগে। আজকে আলু ও বেগুন দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রেসিপি তৈরি করেছি। আমার কাছে খুবই ভালো লেগেছে বিভিন্ন ধরনের খাবার খেতে কার না ভালো লাগে।7

GridArt_20220206_020459541.jpg


তেলাপিয়া মাছের ঝোল রেসিপি রান্না
Device: A20s

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • তেলাপিয়া মাছ
  • তেল
  • পিয়াজ ও রসুন
  • কাঁচা মরিচ
  • হলুদ
  • লবন
  • মসলা
  • আলু ও বেগুন


ধাপ সমূহ


20220128_194042-01.jpeg

ধাপ-১: প্রথমেই আলু ও বেগুন ছোট ছোট টুকরা করে কেটে নিয়েছি।

20220128_193851-01.jpeg

ধাপ-২: তারপর কয়েক পিচ তেলাপিয়া মাছ ভালোভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে কেটে নিয়ে রেখে দিলাম।

20220128_194300-01.jpeg

ধাপ-৩: পিয়াজ ও বিভিন্ন ধরনের মসলা ভালো করে বেটে নিয়ে রেখে দিলাম।

20220128_194425-01.jpeg

ধাপ-৪: তারপর কড়াইয়ে কিছু পরিমাণ তেল ঢেলে দিয়েছি।

20220128_194600-01.jpeg

ধাপ-৫: পিয়াজ ছোট ছোট টুকরায় পরিণত করে তেলের উপর দিয়ে ভেজে নিয়েছি।

20220128_194904-01.jpeg

ধাপ-৬: মসলা বাটা ও পেঁয়াজ ভাজি একসাথে মিশ্রিত করে তেলের উপর নাড়তে শুরু করলাম।

20220128_195011-01.jpeg

ধাপ-৭: আলু ও বেগুন যেগুলো ছোট ছোট টুকরা করে কেটে রেখেছিলাম সেগুলো মসলা বাজির ভিতর ঢেলে দিয়েছি।

20220128_195049-01.jpeg

ধাপ-৮: তারপর সকল ধরনের মসলা ও আলু বেগুন একসাথে নাড়তে শুরু করি।

20220128_195112-01.jpeg

ধাপ-৯: কিছুক্ষণ নাড়ার পর কিছু পরিমাণ পানি ঢেলে দেই।

20220128_195653-01.jpeg

ধাপ-১০: তেলাপিয়া মাছের টুকরাগুলো তরকারির ভেতর দিয়ে হালকাভাবে নাড়তে শুরু করি।

20220128_195735-01.jpeg

ধাপ-১১: তারপর হালকা ভাবে নাড়তে নাড়তে ভাজি ভাজি হয়ে গেলে পানি ঢেলে দিতে হবে।

20220128_195952-01.jpeg

ধাপ-১২: তারপর বেশি পরিমাণ পানি ঢেলে দিয়ে জ্বাল দিতে থাকি।

20220128_200229-01.jpeg

ধাপ-১৩: এইভাবে কিছু সময় জ্বাল দেওয়ার পর তরকারি উতলাতে থাকে।

20220128_201014-01.jpeg

ধাপ-১৪: এই ভাবেই তেলাপিয়া মাছের রেসিপি রান্নার কাজ শেষ করি।

20220128_201146-01.jpeg

ধাপ-১৫: তেলাপিয়া মাছের রেসিপি রান্না সম্পূর্ণ হলে পরিস্কার পরিচ্ছন্ন একটি পাত্রে ঢেলে রেখে দেই। এভাবেই আমি তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করেছি।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

তেলাপিয়া মাছের ঝোল রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খেতে ইচ্ছে করলে খেতে পারেন 🤩😋।মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বেশ ঝটপট তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করে ফেললেন তো।ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

খুবই সুন্দর করে তেলাপিয়া মাছের ঝোল রান্না আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আলু দেবার কারণে তেলাপিয়া মাছের ঝোল রান্না টা আরো সুন্দর হয়েছে। আর আমার কাছে মনে হচ্ছে আপনার এই রান্নাটি খুবই সুস্বাদু হয়েছিল কারণ আপনি বিভিন্ন ধরনের মসলা বেটে মাছের মধ্যে দিয়ে দিয়েছিলেন।

 2 years ago 

রান্না অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ ভাই।

 2 years ago (edited)

আপনার রেসিপিটি দেখে আমার অনেক ভালো লাগলো। দেখতে অনেক লোভনীয় হয়েছে।আর আপনি রেসিপির প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন এর জন্য আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছের ঝোল রেসিপি দারুন হয়েছে। তেলাপিয়া মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রান্নার প্রসেস উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার এই রেসিপি দেখে যে কেউ খুব সহজে মজাদার তেলাপিয়া মাছের ঝোল রেসিপি তৈরি করতে পারবে। অনেক সুন্দর ভাবে প্রতিটি প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সেটাই কামনা করি ধন্যবাদ ভাই। ❤️

 2 years ago 

মজাদার রেসিপি শেয়ার করছেন তেলাপিয়া মাছ খেতে খুবই মজা, আপনার রেসিপির ছবি দেখে বুজা যাচ্ছে খুবই মজাদার ছিল। আমাদের মাঝে শেয়ার কররা জন্য অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যা মজাদার ছিল ধন্যবাদ ভাই।

 2 years ago 

তেলাপিয়া মাছ পার্সোনালি আমার ভালো লাগেনা ।কিন্তু আপনার রান্না দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব দারুণ ভাবে আপনার রান্না পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো না লাগলেও আমার খুবই পছন্দের ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। তেলাপিয়া মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি তেলাপিয়া মাছের রেসিপি কি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। রেসিপিটি করলেন তা আমাদের মাঝে খুব সুন্দরভাবেই দেখিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু। ❤️

 2 years ago 

তেলাপিয়া মাছের ঝোল তো আমার খাইতে বেশ ভালো লাগে আমার। ভাইয়া আপনি অনেক সুন্দর করে আলু বেগুন দিয়ে তেলাপিয়া মাছের ঝোল তৈরি করেছেন, দেখে মনে হচ্ছে অনেক স্বাদ হয়েছে। যদি একটু খাইতে পারতাম তাহলে খুব ভালো হতো। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসেন রান্না করে খাওয়াবো মতামত এর জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আলু আর বেগুন দিয়ে তেলাপিয়া মাছের তো দুর্দান্ত একটি রেসিপি তৈরি করলেন। তেলাপিয়া মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যদি আলু বেগুন দিয়ে রান্না করা হয় তাহলে তো আরো ইয়াম্মি লাগে। আমার বাংলা ব্লগে আর কত সুন্দর সুন্দর রেসিপি দেখব কে জানে। আপনাদের রেসিপিটা আমার কাছে খুবই সুন্দর লাগলো দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার কাছে খুবই সুস্বাদু লেগেছে আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43