আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি|| @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি
  • ১১, জুন ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি " আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি " গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



অনুভূতি



এই দিনে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্ম আর এই দিনে তার স্মৃতিচারণ।প্রতিটি মানুষের জীবনে কোনো না কোনো ঘটনা বাস্তব জীবনের সংস্পর্শে অনেক অনুভূতি থাকে। যেগুলো শারীরিক সংস্পর্শ হৃদয়, আবেগ, মনকে সাড়া দিয়ে যায়। যেগুলো কখনো ভুলবার নয়। সেই অনুভূতি গুলো মাঝে মাঝে স্মৃতি হিসেবে মনে পড়ে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করা শুরু থেকে অনেক স্মৃতি এবং অনুভূতি জড়িত আছে। যেগুলো এই প্রতিযোগিতার মাধ্যমে কিছুটা তুলে ধরার চেষ্টা করব।

received_1509115312839038.jpeg

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি



তাহলে চলুন গল্পটি শুরু করি


ব্যক্তিগত মতামত:

আমার বাংলা ব্লগ কমিউনিটি জীবনের একাংশ। যে কমিউনিটির সাথে পরিচিত হয়ে আস্তে আস্তে শারীরিক সংস্পর্শের আবেগ অনুভূতির সৃষ্টি হয়েছে। যেটা আমার ভালোবাসার জায়গা যে কমিউনিটিকে দেখে ঘুমাতে যাই, যে কমিউনিটির স্পর্শে জাগ্রত হই সে হলো "আমার বাংলা ব্লগ কমিউনিটি"। যে কমিউনিটির নামে কিছু শুনলে হৃদয়ে ও মস্তিষ্কে স্নায়বিক উদ্দীপনায় সাড়া দেয় এটাই আমার বড় অনুভূতি। আমার সেরা মতামত হল, "আমার বাংলা ব্লগ " কমিউনিটি ভালোবাসার জায়গা এবং মনের ভাব প্রকাশ করার সেরা মাধ্যম।

পথ চলা:

আমার বাংলা ব্লগ কমিউনিটতে আশার সহায়ক হিসেবে কাজ করেছিলেন আমার প্রিয় @rex-sumon ভাই। যার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটির অগ্রযাত্রা সম্পর্কে জানতে পারি। আমি যখন স্টিমিট প্লাটফর্মে কাজ করতে শুরু করি তখন ইংরেজিতে পোস্ট করতে হতো কখনো বাংলায় ব্লগিং করা যায় সেটা মাথায় আসেনি। স্টিমিট প্লাটফর্মে যোগদান করার পর থেকেই মনে হয় ইংরেজীতেই ব্লগিং করতে হবে। যখন সুমন ভাইয়ের বাংলায় একটি পোস্ট দেখলাম তার অনুপ্রেরণা আমাদেরকে আহ্বান করল এই কমিউনিটিতে নিজের চিন্তাভাবনার বহিরপ্রকাশ ঘটানোর। তখন সম্ভবত 10 থেকে 12 জন আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সাবস্ক্রাইব করেছিল। তখন আমার কাছে মনে হয়েছিল এত অল্প সংখ্যক লোক এখানে কাজ করে কোন লাভ হবে কি মনে মনে একটা প্রশ্ন জেগেছিল । তবুও সুমন ভাই এর অনুপ্রেরণায় সেখানে পোস্ট করতে শুরু করি।

ভালো লাগা:

"আমার বাংলা ব্লগ" কমিউনিটি ব্যতীত ও অদ্বিতীয় কোনো কমিউনিটি নেই যেখানে নিজের মাতৃভাষায় মনের ভাব সম্পূর্ণ ভাবে প্রকাশ করতে পারা যায়। যেটা সবচেয়ে বড় অনুপ্রেরণা দিয়েছে আমাকে। এই কমিউনিটি শুরুর যাত্রা থেকে আমার পোস্ট করতে একটু দ্বিধা দ্বন্দের সৃষ্টি হয় ।ৎএখানে কিভাবে পোস্ট করব কি ধরনের পোস্ট এখানে করতে হবে সেটা সম্পর্কে অজানা ছিল। আস্তে আস্তে কমিউনিটির সকল নিয়ম শৃঙ্খলা পোস্ট করার ধরন সম্পর্কে জানতে পারি। সেখান থেকেই "আমার বাংলা ব্লগ" কমিউনিটির উপর ভালোবাসা এবং ভালোলাগা কাজ করে।



Screenshot_20220611-002828_Chrome.jpg



প্রথম পোস্ট করার অনুভূতি:

আমি নিজের থেকেই এই পোস্ট করেছিলাম । অনেক চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নিতে পারছিলাম না কি ধরনের পোস্ট করা যায়। তবুও গ্রামের মানুষের জীবনযাত্রা নিয়ে বিভিন্ন বিষয় তুলে ধরে এই পোস্টটি করেছিলাম। যেটা "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে প্রথম পোষ্ট। পোস্ট করার সাথে সাথে আলাদা একটি অনুভূতি কাজ করছিল সেটা হলো আমি বাংলায় পোস্ট করতে পেরেছি। নিজের ভাষায় বা নিজের মাতৃভাষায় মনের ভাব প্রকাশ করার মতো অনুভূতি আমি আগে কখনো পাইনি।



Screenshot_20220611-002947_Chrome.jpg

প্রতিযোগিতায় পুরস্কার পাওয়ার অনুভূতি:

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা সম্পর্কে তেমন একটা ধারণা ছিল না তবুও চেষ্টা করতাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। অনেকগুলো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পরেও কোন অবস্থানে যেতে পারিনি তবুও হাল ছেড়ে দিই নি চেষ্টায় ছিলাম। প্রতিযোগিতা আমার মধ্যে আলাদা একটা অনুপ্রেরণা যোগায়। সেজন্য প্রত্যেকটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করি ।

বর্তমান অথবা বিলুপ্তপ্রায় স্থানীয় লোকসংস্কৃতি ঐতিহ্য

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে নিজেকে ইউনিক ভাবে কিছু উপস্থাপনের চেষ্টা করি। এই প্রতিযোগিতায় আমি দ্বিতীয় স্থান অধিকার করি‌ সেদিন আমি এতটাই খুশি হয়েছিলাম যে হ্যাংআউটে কথা বলার সময় কথা বলার ভাষাই খুঁজে পাচ্ছিলাম না। সেই মুহূর্তটা ছিল আমার সেরা মুহূর্ত । এই ধরনের স্মৃতিবিজড়িত ভালোলাগা গুলো কখনো ভুলবার নয় যেটা আমার সেরা অনুভূতি ছিল।

এই কমিউনিটি থেকে আমার পাওয়া:

"আমার বাংলা ব্লগ" কমিউনিটি আমাকে অনেক কিছু দিয়েছে যেটা কখনো ভুলতে পারবোনা। এই প্লাটফর্মে কাজ করার সাথে সাথে নিজের মাতৃভাষার প্রতি অনেক বেশি ভালবাসার সৃষ্টি হয়েছে। এই কমিউনিটি আমাকে বাংলায় ব্লগিং করতে শিখিয়েছে, গল্প লিখতে শিখিয়েছে, কবিতা লিখতে শিখিয়েছে, আর্ট করতে শিখিয়েছে, ফটোগ্রাফি করতে শিখিয়েছে ইত্যাদি অনেক কিছু শিখতে পেরেছি আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে। আমার মন, আবেগ-অনুভূতি সবকিছুই জয় করে নিয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটি। যেটা কখনো ভুলব না স্মরণীয় হয়ে থাকবে আমার বাংলা ব্লগ কমিউনিটি।

দাদাকে নিয়ে কিছু কথা:

যিনি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিষ্ঠাতা তিনি হলেন আমাদের প্রিয় @rme দাদা। তার এই মহান কাজের জন্য আমরা বাংলা ভাষাভাষী সবাই বাংলায় ব্লগিং করতে পারছি। এই স্টিমিট প্লাটফর্মে "আমার বাংলা ব্লগ" ব্যতীত দ্বিতীয় কোনো প্ল্যাটফর্ম নেই যেখানে বাংলায় ব্লগিং করা বা মনের ভাব সম্পূর্ণ রূপে প্রকাশ করা যায়। পৃথিবীতে বাংলা ভাষাভাষী লোকেরা সব সময় অবহেলিত বঞ্চিত হয়ে আসচ্ছে। এই বাংলা ভাষার জন্য আমাদের স্বাধীন রাষ্ট্রের সৃষ্টি হয়েছে। যেটা আমাদের মুখের ভাষা। আমাদের প্রিয় দাদা নিজের মাতৃভাষা কে সম্মান জানিয়ে বিশ্বের বুকে তুলে ধরার জন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির অগ্রযাত্রা শুরু করেছিল। এখন "আমার বাংলা ব্লগ কমিউনিটি" সফলতার সবচেয়ে উপরে। দাদার এই মহৎ কাজের জন্য কখনোই ভুলবো না সেখানে আমাদের আবেগ অনুভূতি জড়িত।

কমিউনিটির প্রিয় মুখ:

এই কমিউনিটিতে কিছু প্রিয় মানুষ রয়েছে যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কমিউনিটির অগ্রযাত্রা সফলতার দিকে এগিয়ে গিয়েছে। @blacks, @winkless, @rex-sumon @moh.arif @hafizullah @shuvo35 @kingporos @alsarzilsiam @tangera @nusuranur @ayrinbd এই প্রিয় মানুষগুলোর হাত ধরে কমিউনিটি সফলতার পথে এগিয়ে গিয়েছে। যাদের অবদান কখনোই আমার বাংলা ব্লগ কমিউনিটি ভুলতে পারবেনা সব সময় স্মরণীয় হয়ে থাকবে। তাদের দিক নির্দেশনা অনুযায়ী নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে পেরেছি। তাদের মাধ্যমে এই কমিউনিটি সফলতার দিকে এগিয়ে যাচ্ছে এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে সেটাই কামনা করি।


Screenshot_20220611-100014_Discord.jpg


ডিসকোর্ড সার্ভার:

এই জায়গাটির মাধ্যমে আমার প্রিয় মানুষগুলোর সাথে যোগাযোগ করতে পেরেছি। যেখানে নিজের অনুভূতি আবেগ প্রকাশ করতে পারি সুখ-দুঃখ সকল ধরনের অভিমান এবং প্রয়োজনীয় সকল বিষয় এখানে শেয়ার করি। যেখানে সকাল সন্ধ্যা আমার প্রিয় মানুষগুলোর সাথে কথোপকথন হয়। যেটা আমার সেরা অনুভূতির একটি জায়গা। আমি মনে করি, আমার বাংলা ব্লগ কমিউনিটি জীবনে একাংশ। এই প্লাটফর্ম আমার আবেগ অনুভূতি প্রকাশ করার জায়গা।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি আমার বাংলা ব্লগের একদম শুরুর দিন এর সদস্য। তারমানে আপনার অনুভূতি আমাদের চেয়ে একটু বেশি। এমনকি আপনি শুরু থেকেই দেখে আসছেন বাংলা ব্লগ আমার জন্য কতটা গুরুত্বপূর্ণ। আজকের এই দিনে আপনার অনুভূতি গুলো পড়তে পেরে বেশ ভালো লাগলো। সত্যিই এত অনুভূতি বলে শেষ করা যায় না।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার অনুভূতির গল্প শেয়ার করেছেন আপনার অনুভূতির গল্প সত্যিই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা অনেক বেশি চমৎকার ছিল ।ধন্যবাদ আপনার অনুভূতির গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি তো শুরু থেকেই আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে আসছেন। আর এই পোষ্টের মাধ্যমে আপনার শেয়ার করা সব অনুভূতিগুলো আবার পুনরায় তুলে ধরলেন । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক পুরাতন একজন ইউজার ভাই। আমার বাংলা ব্লগ এর সাথে দীর্ঘ দিন ধরে আছেন। সুমন ভাইয়ের মাধ্যমে এই কমিউনিটির কথা শুনেছেন জানতে পেরে ভাল লাগল। লেগে থাকুন। আরও ভাল কিছু হবে আশা করছি আমরা। শুভ কামনা রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63183.53
ETH 2643.93
USDT 1.00
SBD 2.78