জেনারেল রাইটিং: কষ্টদায়ক একটি দিন//by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • কষ্টদায়ক একটি দিন
  • ২৯, আগস্ট ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি কষ্টদায়ক একটি দিনের কথা শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



silhouette-67202_1280.webp

Source

এই ছোট্ট জীবন নিয়ে ভাবলে অনেক প্রশ্নের উত্তর খুঁজে পাই না। একবার যদি ভাবনার জগতে হারিয়ে যাই চারদিকে শুধু অন্ধকার এবং নানাবিধ চিন্তা চেতনার ঘুরপাকে দিশেহারা হয়ে যাই। গত মঙ্গলবার বাইশে আগস্ট সকালটাই যেন দুঃসংবাদের মাধ্যমে কেটে গেল। এই ধরনের দুঃসংবাদ পৃথিবীতে কোন ব্যক্তি শুনতে চায় না কিন্তু এটাই পৃথিবীর নিয়ম কে কখন পৃথিবী ছেড়ে বিদায় নিবে কেউ জানে না। মানুষ কথায় বলে অকাল মৃত্যু যেটা মেনে নেওয়া কষ্টকর।

আমাদের থেকে দুই তিন বছরের সিনিয়র মুন্নু ভাই তার কথাবার্তারা আচার আচরণ সব বন্ধুত্বের মতো ছিল। তিনি একজন ক্রীড়া প্রেমিক লোক ছিল খেলাধুলা নিয়ে তার উল্লাসিত জীবন এখনো চোখের পলকে ভেসে ওঠে। তার সাথে অনেক খেলাধুলা অনেক ঘুরাঘুরি এলাকার রাস্তাঘাটে তার সাথে পদচারণার স্পর্শ লেগে আছে। কবিরা তাদের স্মৃতি বিজড়িত দিনগুলোর কথাই তো কবিতা গল্পের মাধ্যমে প্রকাশ করে। এভাবে হাজারো মানুষ তার জীবনের অনেক স্মৃতি রেখে এই পৃথিবী ছেড়ে বিদায় নিচ্ছে।

যে কথাগুলো আজ আপনাদের সাথে বলছি সেগুলো বারবার হৃদয়ে নাড়া দেয়। মানুষের জীবন এতো ছোট যেখানে অনেক কিছু পাওয়ার থাকে হয়তো কখনো পূরণ হয় আবার কখনো স্বপ্ন থেকে যায় এভাবেই মানুষের জীবন শেষ হয়ে যায়। মুন্না ভাইয়ের সাথে তেমনি স্মৃতি রয়ে গেল তার জীবনে। তিনি যেদিন মারা গেলেন সেদিন থেকেই শূন্যতা অনুভব করছি কেন জানি মেনে নিতে পারছি না সে মারা গিয়েছে! তার সাথে স্কুল মাঠে অনেক খেলাধুলা করেছি প্রতিটি পদচারণা যেন বলছে শুধুই স্মৃতি বিজড়িত সেই দিনগুলোর কথা। আজ সেখানেই অনুষ্ঠিত হয়ে গেল তার জানাযা। স্কুল মাঠে তার জানাযায় দাঁড়িয়ে সেই দিনগুলোর কথা বারবার মনে পড়ছিল। এই মাঠে তার সাথে কত খেলাধুলা করেছি আজ তার সাথে আমার পার্থক্য তিনি মৃত আর আমি জীবিত।

প্রায় এক বছর হল তিনি বিদেশ গিয়েছিলেন মালয়েশিয়াতে। প্রবাস জীবন কতটা কষ্টের হৃদয়ে কতটা আঘাত করে যারা প্রবাসে থাকে তারাই সেই বিষয়টি উপলব্ধি করতে পারে। তিনি বিদেশ যাওয়ার পর তার সাথে ভিডিও কলে অনেকবার কথা হয়েছে তিনি সবসময় হাসিমুখে কথা বলতেন। ২২ শে আগস্ট মঙ্গলবার ঘুমন্ত অবস্থায় হার্ট অ্যাটাক করে মারা যান। আমাদের বাসা আর তার বাসা রাস্তার এপাশ-ওপাশ। আজকে তার দাফনের কাজ সম্পন্ন হল অনেক মানুষ তাকে দেখতে এসেছিল সেটাই বলে দেয় মানুষের কাছে কতটা প্রিয় ছিল।

জীবনের এই ছুটে চলা হয়তো এক সময় শেষ হয়ে যাবে ।আমাকেও এভাবে পৃথিবী ছেড়ে বিদায় নিতে হবে। পৃথিবীর কোন শক্তি আমাকে বাঁচিয়ে রাখতে পারবে না সেজন্য জীবনটাকে সঠিক পথে পরিচালনা করাই উত্তম। এই ভাবনাগুলো অনেক ধরনের প্রশ্নের সম্মুখীন করে। যে প্রশ্নগুলোর উত্তর কখনো খুঁজে পাইনা । পৃথিবীতে সব প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া যায় না। তার জন্য সবাই দোয়া করবেন আমার ভাবনায় শুধুই তার সাথে কাটানো মুহূর্তগুলো ভেসে উঠছে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আপনার পোস্ট পড়ে অনেক খারাপ লাগল। সত্যি ভাইয়া জীব মৃত্যু বরণ করবেই।আসলে এই মৃত্যু থেকে কেউ রেহাই পাবে না।আমরা পৃথিবীতে অতিথি হিসেবে রয়েছি। কার মৃত্যু কখন কিভাবে রয়েছে কেউ বলতে পারবে না। যাইহোক ভাইয়া উন্নার জন্য দোয়া করি আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন,আমিন।

 last year 

আসলে আমাদের আশেপাশে থাকা মানুষগুলো যদি হঠাৎ করে আমাদেরকে ছেড়ে চলে যায়, তখন খারাপ লাগারই কথা। আপনার এই পোস্টটা পড়ে আমার কাছে অনেক খারাপ লেগেছে। আসলে আমাদের সবাইকে একদিন না একদিন এই সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। কারণ আমরা এখানে বলতে গেলে অতিথি হিসেবে এসেছি। আসলে যে মানুষগুলোর সাথে অনেক সময় পার করা হয়েছে তাদের ভুলা যায় না। সব সময় মাথায় ঘুরপাক খায় কথাগুলো। দোয়া করি যেন আল্লাহ তায়ালা ওনাকে বেহেস্ত নসিব করে।

 last year 

খুব খারাপ লাগলো ভাইয়া মুন্নু ভাইয়ার এই অকাল মৃত্যুর কথা শুনে।আসলে মেনে নেয়া যায় না। তারপরে ও মানিয়ে নিতে হয়।কারন আল্লাহ যা ভালো মনে করেন তাই করেন।আমাদের মনকেই আমরা মানাতে পারিনা।আল্লাহ আপনাকে ধৈর্য ধারন করার শক্তি দান করুন, আমিন।

 last year 

আপনার পোস্টটা পড়ে খুব খারাপ লেগেছে ভাই। আসলে কাছাকাছি থাকা মানুষগুলো একসময় আমাদেরকে ছেড়ে চলে যায়, আর এটা ভাবতে অনেক কষ্ট হয়। আসলে জন্ম যখন একটা মানুষের হয়েছে তাহলে তার মৃত্যু অবশ্যই হবে। আর এটা সত্যি যে তাদের সাথে কাটানো প্রত্যেকটা মুহূর্ত সবসময় মনে পড়ে। আল্লাহতালার কাছে এটাই কামনা করি, যেন তিনি আপনাকে ধৈর্য ধরার তৌফিক দেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46