🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৫৩ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৮, ডিসেম্বর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৫৩ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1672216928748-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20221209_072329-01.jpeg


Device : A20s
সূর্যোদয়ের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকালের মুহূর্তে একটি দিনের সেরা মুহূর্ত। যেটা অনেকদিন হলো উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া যেটা মনকে সতেজোতায় পরিপূর্ণ করে তোলে। সত্যিই অনেক ভালো লাগে যেটা সবাই উপভোগ করতে পছন্দ করি। অনেকদিন হলো এই সুন্দর সকালের এই দৃশ্যটি উপভোগ করা হয় না। সুন্দর সকালের নীরব নিস্তব্ধ পরিবেশ টা খুবই উপভোগ্য। তাই আজকে সকালের দারুন মুহূর্ত উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করেছি ।

#২

IMG_20221209_080438-01.jpeg


Device : A20s
খেজুরের গুড় তৈরির দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে খেজুরের রস খেতে গিয়েছিলাম ।মাঠের মাঝ দিয়ে রাস্তার দুপাশে সারি সারি খেজুরের গাছ যেটা মাঠের সৌন্দর্য এবং শীতের ভিন্ন রকম অনুভূতি নেওয়ার পরিবেশ তৈরি করা হয়েছে। অনেক মানুষ দূর থেকে এসে এখানে ভিড় জমায় তাদের প্রয়োজনীয় রস খেজুরের গুড় যেগুলো নিয়ে যায়। এখানকার মানুষের খেজুরের গুড় তৈরির ব্যস্ততময় সকালের দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ।

#৩

IMG_20221209_073051-01.jpeg


Device : A20s
কৃষকের ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষক বিভিন্ন মৌসুমি বিভিন্ন ধরনের ফসল ফলায়। যেটা প্রকৃতির রূপের ভিন্নর রুপ বিভিন্ন মৌসুমে মাঠে মাঠের সবুজ সমাহার দ্বারা বেষ্টিত থাকে। কৃষকেরা সোনালী ধান ঘরে ওঠানোর পর বিভিন্ন ধরনের কাজে ব্যস্ত রয়েছে। একজন কৃষক লাঙ্গল নিয়ে মাঠে যাওয়ার মুহূর্তে তাদের ব্যস্ততার মুহূর্তটা ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৪

IMG_20221223_143600-01.jpeg

IMG_20221223_144428-01.jpeg


Device : A20s
নীল আকাশ ও হলুদের সম্পৃক্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের মৌসুমে সূর্যের তাপ যেটা শরীরের সহনীয় পর্যায়ে বিকেল মুহূর্তটা সত্যিই পারফেক্ট। যেটা মাঠের মাঝে গেলেই সূর্যের এই রশ্মি যেটা শরীরকে আলিঙ্গন করে নেয় ।বন্ধুদের সাথে মাঝে মাঝে এইভাবে গিয়ে দারুন সময় অতিবাহিত করি । শীতের অন্যরকম সৌন্দর্য সরিষা ফুলের হলুদের সমাহার দ্বারা বেষ্টিত দৃশ্যপটভূমি। যেটা সত্যি দেখতে অনেক সুন্দর তার সুঘ্রান সত্যিই অনেক ভালোলাগার বিষয় সেইটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৫

IMG_20221223_151736-01.jpeg


Device : A20s
বাঁশের সাঁকো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গ্রাম্য পরিবেশে যারা বেড়ে উঠেছে তারা হয়তো এই বাঁশের সাঁকো অনেকবার দেখতে পেয়েছে। যেটা এখন সচরাচর দেখা যায় না উন্নতোর ছোঁয়া পেয়ে এখন হয়তো সবকিছুই পরিবর্তন হয়েছে। এখনও গ্রামের বিভিন্ন জায়গায় মাঠে যাতায়াতের ক্ষেত্রে এই ধরনের বাঁশের সাঁকো ব্যবহার করা হয়ে থাকে। অনেকদিন পর এই বাঁশ দিয়ে পার হওয়ার মুহূর্তটা সত্যিই অনেক ভালো লাগার ছিল।

#৬

IMG_20221226_160625-01.jpeg


Device : A20s
শেষ বিকেলে রাখালের ঘরে ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কর্মজীবী মানুষেরা তাদের কর্ম নিয়ে বিভিন্ন সময়ে ব্যস্ত সময় পার করে থাকে। আসলে অনেকদিন পর মাঠে দিকে গিয়েছিলাম মনটা অনেক খারাপ থাকা সত্ত্বেও ভালো হয়ে যায়। চারদিকে সুন্দর পরিবেশ মানুষের কর্মব্যস্ততার এই দৃশ্যপটভূমি সত্যি অনেক ভালোলাগার বিষয় ছিল। রাখালেরা সকালে মাঠে গরু চরায় আবার বিকেলের শেষ মুহূর্তে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয় এটাই তাদের জীবনের বড় কর্মব্যস্ততা।

#৭

IMG_20221123_165226-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঋতু বৈচিত্র্যময় এই দেশে শীতের আগমনে নতুন এক প্রকৃতির ছোঁয়া পেয়েছি। যেটা নতুন একটা পরিবেশকে আপন করে নিয়েছে। শীতের মুহূর্তে গ্রাম্য পরিবেশের নীরব নিস্তব্ধ ঠান্ডা হওয়া এবং সূর্যের লালচে আকার যেটা মানুষকে প্রাণবন্তন করে তোলে। পাতা ঝরা গাছের উপর দিয়ে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে পর্যবেক্ষণ করলাম দেখে খুবই ভালো লাগলো দেখে নজর ফিরানো মুশকিল।। আপনার ফটোগ্রাফির মাধ্যমে গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।।

 2 years ago 

এক গ্রাম বাংলার প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করে থাকি যেটা আপনাদের সাথে শেয়ার করি।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুবই সুন্দর হয়েছে। আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি এ কাজে খুব দক্ষ। আর আপনার ক্যামেরা কোয়ালিটিও খুব ভালো মনে হচ্ছে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি খুবই পছন্দ করি। যেটা সব সময় করে থাকি আমার কাছে খুবই ভালো লাগে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

শীতের সকাল উপভোগ করতে অন্যরকম একটা ভালো লাগে ভাইয়া। খুব সুন্দর দেখায় শীতের সকাল। যারা গ্রামে থাকে তারা এটি খুব সুন্দরভাবে উপভোগ করতে পারে। শীতকালে খেজুরের রস একেবারেই সেরা। খুব সুন্দর লাগছে ভাইয়া সরিষা ফুলের হলুদ মাঠ এবং সাথে নীল আকাশ। আপনাকে ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু শীতের সকাল উপভোগ করতে আলাদা একটা অনুভূতি কাজ করে যেটা খুবই ভালো লাগার বিষয়।

 2 years ago 

বাহ! আপনি তো দেখছি সেই লেভেলের ফটোগ্রাফার! সবগুলো ফটোগ্রাফি মুগ্ধ করার মতো ছিল। শীতের সময়টাতে প্রকৃতিও যেন তার আপনরূপে সেজেছে।

 2 years ago 

তাই নাকি ভাই চেষ্টা করি ফটোগ্রাফি করার আপনাদের ভালো লাগার জন্যই তো ফটোগ্রাফি পড়ে থাকি।

 2 years ago 

অনেকদিন পর মনে হচ্ছে আপনার ফোটোগ্রাফি দেখলাম আমি। বরাবরই আপনি খুব ভালো ফোটোগ্রাফি করেন। আজকেও ফোটোগ্রাফি গুলোও বেশ ভালো ছিলো। বিশেষ করে সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য টা অসাধারণ লাগছে । আসলে কিছু কিছু দৃশ্য দেখলে এমনেই মন ভালো হয়ে যায়। ভালো ছিল। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু কিছুদিন খুব কম পোস্ট করতাম এখন থেকে আবার ফটোগ্রাফি করতে শুরু করেছি। যেটা আপনাদের মাঝে শেয়ার করব।

 2 years ago 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। নীল আকাশের সাথে সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। তাছাড়া সূর্যোদয় এবং সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। এরকম বাঁশের সাঁকো গুলো কখনো পার হইনি। অনেক ছোটবেলায় একবার পার হতে চেয়েছিলাম পারি নি পরে আব্বু কলে করে নিয়ে পার করেছিল। যাইহোক, বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি বলে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার যেটা আপনাদের কাছে ভালো লাগে চেষ্টা করব এইভাবে ধারাবাহিকতা বজায় রাখার।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ফটোগ্রাফি,এই ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

সুন্দর দৃশ্য দেখলে সবাই মুগ্ধ হয় যেটা আপনি হয়েছেন আমার কাছে অনেক ভালো লাগে ফটোগ্রাফি করতে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে মনে হচ্ছে আপনি সত্যি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। গ্রামের এত সুন্দর সৌন্দর্য আপনি খুব সুন্দর ভাবে ক্যামেরা বন্দী করেছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

না আপু ফটোগ্রাফি আমার খুবই শখ আর শখ হিসেবে ফটোগ্রাফি করে থাকি আপনাদের অনুপ্রেরণামূলক কথাগুলো আমাকে আরো উৎসাহ প্রদান করে।

 2 years ago 

গ্রামীণ এসব ফটোগ্রাফি গুলো আসলে সবার মন কেড়ে নেয়। প্রতিটি ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে শীতকালীন আবহাওয়া বিরাজ করছে ।আপনার ফটোগ্রাফি গুলোতে রাখালের ঘরে ফেরা ফটোগ্রাফিটি মনে হচ্ছে কোন ক্যালেন্ডারের ছবি । শীতকালের প্রধান হয়েছে খেজুরের রস যা দেখে মনটা ভরে গেল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন গ্রামীণ পরিবেশের মনোমুগ্ধকর সৌন্দর্য দেখলে সত্যিই মন কেড়ে নেয় যেটা আপনার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি করতে এখনকার না ভালো লাগে। আমার কাছে তো ভীষণ ভালো লাগে ফটোগ্রাফি করতে। সূর্য অস্ত্র যাওয়ার ফটোগ্রাফি দেখে সত্যি আমি মুগ্ধ। সন্ধ্যাবেলার সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটি আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে বর্ণনা দিয়ে শেয়ার করেছেন। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ই ভালো লেগেছে। সরিষা ফুলসহ অন্যান্য ফটোগ্রাফি দেখে চোখ ফেরানো যাচ্ছে না। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ফটোগ্রাফি করতে সবাই পছন্দ করে এবং উপভোগ করতে আপনার কাছে সন্ধ্যা কালের মুহূর্তের সূর্য অস্তের মুহূর্তটা বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66