DIY-(এসো নিজে করি) ||হাতের উপর গাছের চিত্র অংকন ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • হাতের উপর গাছের চিত্র অংকন
  • ১৯,অক্টোবর , ২০২১
  • মঙ্গলবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি হাতের উপর গাছের চিত্র অংকন করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


আজ আমি একটি আর্ট করেছি। এটা আমার দ্বিতীয় আর্ট। গাছ লাগাও পরিবেশ বাঁচাও।অক্সিজেন ছাড়া জীবন মূল্যহীন। সেই মনোভাব থেকে গাছের চিত্র অংকন। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি।

IMG_20211019_124803-01.jpeg


গাছের চিত্র অংকন
Device: A20s

অবস্থান :https://w3w.co/dwelt.scraping.serious


প্রয়োজনীয় উপকরণ:

  • একটি সাদা কাগজ।
  • একটি পেন্সিল।
  • একটি স্কেল।
  • একটি কালো কলম।

IMG_20211019_195118-01.jpeg


ধাপ-১

IMG_20211019_105957-01.jpeg

  • প্রথমে সাদা কাগজের উপর হাতের চিত্র অংকন করে নিয়েছি।

ধাপ-২

IMG_20211019_111217-01.jpeg

  • হাত অংকন শেষে হাতের উপর কিছুটা মাটির চিত্রের রুপ দেওয়া চেষ্টা করেছি।

ধাপ-৩

IMG_20211019_112501-01.jpeg

  • হাতে মাটির উপর একটি গাছের চিত্রায়িত রুপ দিয়েছি। গাছের শাখা প্রশাখা অংকন করলাম

ধাপ-৪

IMG_20211019_114843-01.jpeg

  • গাছের শাখা-প্রশাখায় পাতার চিত্র অংকনের চেষ্টা করলাম।কারণ পাতা ছাড়া গাছ মূল্যহীন।

ধাপ-৫

IMG_20211019_121459-01.jpeg

  • তারপর গাছের শাখা-প্রশাখা ও পাতার সৌন্দর্য বৃদ্ধির জন্য পেন্সিল দিয়ে কালার করে নিয়েছি।

ধাপ-৬

IMG_20211019_124549-01.jpeg

  • কালো কালির কলম দিয়ে শাখা-প্রশাখাগুলো ও পাতার অংশ গাড়ো করে নিয়েছি।তখন অংকিত গাছটি জীবন্ত গাছের রুপ ধারণ করে। এইভাবেই একটি গাছের প্রকৃত চিত্র অংকন করে ফেললাম।

  • আসলে গাছটি অংকনের মাধ্যমে বুঝাতে চেয়েছি জীবনে বেঁচে থাকতে হলে গাছের গুরুত্ব কতটুকু। পৃথিবীর ভারসাম্য বজায় রাখতে গাছের গুরুত্ব অপরসীম।এই জীব বৈচিত্র্যময় পৃথিবীতে বেঁচে থাকতে হলে বেশি বেশি গাছ লাগাতে হবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

গাছটি খুব সুন্দর হয়েছে।বিশেষ করে গাছের পাতার রং খুব সুন্দর ভাবে ফুটে তুলেছেন।ধাপ গুলোর বিবরণও বেশ ভালো হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ওয়াও অসাধারণ একটি চিত্র অংকন দেখতে পেলাম আপনার মাধ্যমে। আমি তেমন চিত্র অংকন করতে পারিনা।দেখে মনে হচ্ছে খুব কষ্ট করে অংকন করেছেন। পরবর্তীতে আরো এধরনের পোষ্ট দেখতে চাই। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

এটা আমার লাইফের দ্বিতীয় আর্ট।চেষ্টা করছি ভালো কিছু আকার।মতামত জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চমৎকার পেইন্টিং বন্ধু .. ধন্যবাদ টেকা

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ বন্ধুরা একই

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকন। প্রশংসা পওয়ার যোগ্য। আমার কাছে খুব ভালো লেগেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনি অনেক বড় গুরুত্বপূর্ণ একটা কথা বলেছেন। জীবনে বাঁচে থাকতে হলে গাছের গুরুত্ব অপরিসীম। আপনার হাতের উপর গাছের ছবি অংকন অসাধারণ হয়েছে। শুভ কামনা রইলো আপনার জন্য

 3 years ago 

পোস্ট পড়ে মতামত প্রকাশ করেছেন। এতে আমি খুশি হয়েছি।আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনি সুন্দর একটি আর্ট করেছেন।
হাতটা আরেকটু সুন্দর করে আঁকলে আর্টটা জাস্ট চরম লাগতো।
আশা করি সামনে আরো ভালো আঁকতে পারবেন।

 3 years ago 

আপু এটা আমার লাইফের দ্বিতীয় আর্ট।আমি চেষ্টা করছি ভালো কিছু আকার। মতামত এর জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি সুন্দর একটি পোস্ট করেছেন। কীভাবে চিত্র অঙ্কন করতে হয় সেটি আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ চমৎকার একটি চিত্র অংকন করছেন তো হাতের ওপর। দেখেই বুঝা যাচ্ছে অনেক দক্ষতার সাথে চিত্রটি অংকন করছেন। এ ধরনের চিত্র অংকন করতে অনেক প্রতিভা প্রয়োজন যেটা আপনি করে দেখালেন

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর আর্ট করেছেন। আপনার আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।তবে হাতটি আরো একটু চিকন হলে দেখতে আরো বেশি সুন্দর লাগত। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

এটা আমার দ্বিতীয় প্রচেষ্টা আগে কখনো আর্ট করা হয়নি।চেষ্টা করছি সুন্দর করে আঁকতে।মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ! খুব সুন্দর করে হাতের উপর গাছের চিত্রটি অংকন করে ফেললেন

খুব ভালো হয়েছে
চেষ্টা করলে আরও ভালো করতে পারবেন আশা করি

অনেক শুভকামনা আপনার জন্য

 3 years ago 

চেষ্টা করছি সুন্দর কিছু আকার। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.030
BTC 58784.30
ETH 2574.87
USDT 1.00
SBD 2.46