আমার লেখা কবিতা "বাস্তবতা" (Poem of my writing "about life")||by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • বাস্তবতা
  • ২৭,আগস্ট ,২০২৪
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

weapon-3043023_1280.png

Source

বাস্তবতা

জীবনের এই মিথ্যা স্বপ্নে,
পথ হারা এক ছলনার জালে।
ধোকা পথের বাঁকে বাঁকে,
নিঃসঙ্গ এক কঠিন রাস্তায়।

আজও জেগে আছি,
সুদিন ফিরে পাবো বলে।
ভাবনার যে রেহাই নেই,
তবুও ভেবে ভেবে পথ হারাই।

আজব এই নগরী,
আমাকে দেখায় আকাশ-ছায়াপথ।
সৌন্দর্য আজ লুকিয়ে,
তাঁরই ছায়াপথে অজস্র দিকে।

ঘুমন্ত স্বপ্নে খুঁজি,
ভাবনার সকল চাওয়া সুখ ।
কল্পনার সকল গল্প,
অন্ধকার ছোঁয়ায় ভেসে যায়।

সময় নিজেকে শেখায়,
আজ তুমি কোন পথের ধারে।
সঠিক সমেয়র অনুসন্ধান,
জীবনকে শেখায় সফলতার মূল গল্প।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 5 months ago 

বন্ধু তোমার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। বাস্তবতা সত্যিই অনেক বেশি কঠিন হয়। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি ঠিকই বলেছেন ভাই। জীবনে ছুটে চলার গল্প কখনো কঠিন হয়ে যায় কখনো সহজ হয়ে যায়। এই বাস্তবতা নিয়েই আমাদের জীবন এগিয়ে নিতে হয়। আপনার আজকের কবিতাটি একদম বাস্তবতার সাথে মিল রয়েছে। কবিতাটি পড়ে তাই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাস্তবতাকে ঘিরে এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে। জীবনে মানুষ স্বপ্ন দেখে এবং সেই স্বপ্নটাকে বাস্তবে রূপান্তরিত করারও চেষ্টা করে। তো সেই স্বপ্ন চোখের অগোছরে থেকে যায়। জীবনের অনেক ভাবনা সুখের হয় আবার কষ্টেরও হয়। আপনি সবকিছু কে এই কবিতার মধ্যে তুলে ধরেছেন দেখে আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে।

 5 months ago 

কবিতা পড়তে এবং লিখতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম ভাই। আমার কাছেও কবিতা পড়তে বেশ ভালো লাগে। তাছাড়া মাঝে মাঝে আমি নিজেও কবিতা লিখে থাকি। আমাদের জীবনে অনেক চিন্তা ভাবনাই আমাদের মধ্যে ঘোরাঘুরি করে তবে সবকিছুর উত্তর আমরা সব সময় খুঁজে পাই না। আমাদের জীবনে ছুটে চলার পথ কখনো সহজ হবে, কখনো বা কঠিন। জীবনের বাস্তবতা এক অন্য বিষয়। আর এই জীবনের বাস্তবতাকে আমাদের সবসময় গ্রহণ করে নিতে হয়। সুখ দুঃখ সব কিছু মিলিয়েই আমাদের জীবন, এটাই হয়তো আমাদের জীবনের সবথেকে বড় বাস্তবতা।

 5 months ago 

বাস্তবতা নিয়ে সুন্দর কবিতা লিখেছেন। হ্যাঁ মানুষের ধৈর্য আর কর্মফলের মাধ্যমে তার সুদিন ফিরে আসে যেমনটা কবিতার ভাষায় তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে লিখে শেয়ার করেছেন। আপনার কবিতা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার কবিতার লেখাটি আসলে বাস্তবের সাথে অনেক মিল রয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছে কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে। সুন্দর সুন্দর কবিতা আমি বেশিরভাগ সময় চেষ্টা করি পড়ার। বিশেষ করে এই ধরনের টপিক নিয়ে লেখা কবিতা গুলো আমার কাছে বেশি ভালো লাগে পড়তে। বাস্তবতা অনেক কঠিন। তবে এই বাস্তবতাকে আমাদেরকে সহজ করে নিতে হবে সব কাজ ভালোভাবে করে।

আজও জেগে আছি,
সুদিন ফিরে পাবো বলে।
ভাবনার যে রেহাই নেই,
তবুও ভেবে ভেবে পথ হারাই।

কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 5 months ago 

বেশ সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আসলে জীবনে সুসময় অপেক্ষা আমরা সবাই থাকি। সঠিক সময়ের সন্ধান করতে পারলে সফলতা অর্জন করা সম্ভব। বিশেষ করে কবিতার এই ছন্দ গুলো খুবই দুর্দান্ত হয়েছে।

আজব এই নগরী,
আমাকে দেখায় আকাশ-ছায়াপথ।
সৌন্দর্য আজ লুকিয়ে,
তাঁরই ছায়াপথে অজস্র দিকে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36