আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৯৯ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৮, ফেব্রুয়ারী ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৯৯ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230722_170754-01.jpeg


Device : Redmi note 11
মেঘের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে সকালে ঘুম থেকে উঠে নদীর দিকে যাই ঘুরতে নদীতে পানির পরিমাণ কম থাকায় জেলেদের মাছ ধরার ব্যস্তময় দৃশ্যটি দেখতে গিয়েছিলাম। তাছাড়া সকলের সুন্দর আবহাওয়া উপভোগ করতে ভালো লাগে। জেলেরা মাছ ধরায় ব্যস্ত অন্যদিকে মাছের বেপারি সেই মাছ কিনে নেয়ার জন্য তাড়াহুড়ো শুরু করে দিয়েছে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি।

#২

IMG_20240223_172414-01.jpeg


Device : Redmi note 11
কালোজিরার ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি ।

#৩

IMG_20230708_184858-01.jpeg


Device : Redmi note 11
নৌকা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। এই বালু টানা নৌকাগুলো দেখলে মনে হয় একদম ডুবে গিয়েছে কিন্তু এভাবেই তারা বালু লোড করে নদীতে যাতায়াত করে। যেটা খুবই রিস্কি দূর থেকে মনে হয় ডুবন্ত কোন নৌকাকে দেখতে পাচ্ছি সেই দৃশ্যটি প্রায়ই উপভোগ করে থাকি।

#৪

IMG_20230716_182018-01.jpeg


Device : Redmi note 11
ব্যস্ত রাস্তা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই সময় কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। সব জায়গাতে কালোজিরা চাষ করা হয় না ।আমাদের এখানে কম বেশি চাষ করা হয়ে থাকে। এর আগে আমার এক বন্ধু বলছিল আমি কখনো কালোজিরার গাছ দেখিনি। এবার আমি কালোজিরার চাষাবাদ যেখানে দেখতে পেয়েছি সেখান থেকে কিছু ফটোগ্রাফি করেছিলাম । তাকে দেখানোর জন্য যেটা আপনাদের সাথে শেয়ার করলাম।।

#৫

IMG_20240227_153008-01.jpeg


Device : Redmi note 11
গরুর দল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। যেখানে যাতায়াতের ব্যবস্থা তেমন একটা ভালো থাকে না। সেই ক্ষেত্রে এখনো মহিষের গাড়ি, ঘোড়ার গাড়ি ও গরুর গাড়ি এগুলো ব্যবহৃত হয় ।যেগুলো তাদের খুবই প্রয়োজনীয় একটি দিক মাঠে গেলে সেই দৃশ্য দেখতে পাওয়া যায়। তাদের ব্যস্তময় মুহূর্তগুলো কিভাবে তাদের ফসল ঘরে উঠাবে সেই দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলাম ।

#৬

IMG_20240126_171619-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240227_210842-01.jpeg


Device : Redmi note 11
রাতের ব্রিজ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো বিকেলে ঘুরতে মাঠের দিকে ঘুরতে গিয়েছিলাম ।যেখানে ইটভাটা রয়েছে সেখান থেকে বাড়ি ফিরতে সন্ধ্যা হয়ে গিয়েছিল। ভাবলাম একটু ইটভাটায় গিয়ে ঘুরে আসি তাদের এই পুরানো ইটের দৃশ্য তাদের কাজের বিষয়টি সম্পর্কে কিছুটা ধারণা নেয়া যাক। সেই দৃশ্য দেখতে গিয়ে একটি ছোট্ট বাচ্চার কাজ করতে দেখে খুবই খারাপ লাগলো। যে বয়সে তার লেখাপড়া করার কথা সবই পরিস্থিতির শিকার।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

প্রাকৃতিক দৃশ্যের অপরূপ কিছু চিত্র ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এমন সুন্দর ফটোগ্রাফি দেখলে যে কোন মানুষেরই ভালো লেগে যাবে। বিশেষ করে আকাশের সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।

 6 months ago 

প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে ফটোগ্রাফি করতে দুটোই আমার খুবই ভালো লাগার জায়গা। যেটা আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করে থাকি

 7 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আসলে ভাইয়া প্রাকৃতিক সৌন্দর্যের তুলনা হয় না। আপনি ঠিক বলেছেন বর্ষাকালে নদীর পারে মানুষের জীবন যাত্রার মান পাল্টে যায়। তারপরে ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে তবে মহিষ গরুর গাড়ি ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

গ্রামীণ পরিবেশে এরকম সৌন্দর্য উপভোগ করতে পারা যায় । যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি খুবই ভালো লাগে। যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 7 months ago 

তোমার ফটোগ্রাফি পোস্ট মানে ভিন্ন কিছু দেখতে পাওয়ার সুযোগ । অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি মাঝে মাঝে শেয়ার করেছো। প্রথম ছবিটি দেখতে দারুন লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

মামা আপনি অনেক ভালো ফটোগ্রাফি করে থাকেন। যেটা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফির হাত খুবই ভালো অনেক কিছু শেখার আছে আপনার কাছ থেকে।

 7 months ago 

আসলে ভাইয়া আপনার ফটোগ্রাফি দুর্দান্ত। আপনি যতই বেস্ট বলুন আমার কাছে তো আরো উপরের বেস্ট আপনার ফটোগ্রাফি। কারণ আপনি এত নিখুঁতভাবে এবং ধৈর্য ধরে ফটোগ্রাফি গুলো করেন এটা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার মত ফটোগ্রাফি যদি করতে পারতাম তাহলে মনে হয় অনেক কিছু করতে পারতাম। আপনি খুব নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করুন। বিশেষ করে আজকের প্রথম ফটোগ্রাফিটা চোখ ধাঁধানো ফটোগ্রাফি ছিল।

 6 months ago 

আপনাদের মন্তব্য গুলো আমাকে অনুপ্রেরণা দেয় সেজন্যই চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার । ফটোগ্রাফি করার মধ্যে আলাদা মজা রয়েছে সেজন্যই ফটোগ্রাফি করতে ভালোবাসি।

 7 months ago 

আপনি সবসময় চমৎকার ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে বেশ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি এতো সুন্দর ভাবে ক্যাপচার করেছেন যে শুধু দেখতেই মন চাচ্ছে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ ভাই চেষ্টা করি ভিন্ন ভিন্ন দৃশ্য খুব সুন্দরভাবে আপনাদের সাথে শেয়ার করার। যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগে।

 7 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের বেশকিছু ফটোগ্রাফি আপনি আজ শেয়ার করেছেন।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন লাগলো ভাইয়া। আপনি ফটোগ্রাফির চমৎকার কিছু বর্ননা তুলে ধরেছেন। ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর কিছু প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম ।আমার কাছে ফটোগ্রাফি একটা নেশার মতো সেজন্যই প্রতিনিয়ত সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি।

 7 months ago 

ভাই, আপনি জাস্ট প্রফেশনাল ফটোগ্রাফারদের মত সুন্দর ফটোগ্রাফি গুলো করেন! আপনার শেয়ার করা বিভিন্ন ফটোগ্রাফি আমি আগেও অনেক দেখেছি। আপনার ফটোগ্রাফি গুলো এত নিখুঁত হয় যে, সেগুলোর দিকে শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে। প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো বিশেষ করে আপনি খুব দারুণভাবে করেন। আজকে শেয়ার করা সব ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার এই ফটোগ্রাফিগুলোর মধ্যে কালোজিরা ফুলের ফটোগ্রাফি আমি এই প্রথমবার দেখলাম।

 6 months ago 

চেষ্টা করি ভাই যে কোন দৃশ্যও খুব সুন্দর ভাবে ক্যাপচার করে আপনাদের সাথে শেয়ার করার । যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে অনেক অনেক ধন্যবাদ অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 6 months ago 

বন্ধু তোমার ফটোগ্রাফি মানেই ভিন্ন কিছু তুমি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করো। প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে পদ্মা নদীর ভেতরের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। অনেক সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 6 months ago 

হ্যাঁ বন্ধু তুমি অনেক ভালো ফটোগ্রাফি করো । যেটা প্রতিনিয়ত দেখে মুগ্ধ হই। ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44