🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩১ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৪, মে ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব একত্রিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220523_213503821-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG-20220518-WA0001-01.jpeg


Device : A20s
প্রকৃতির সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতির অপরূপ সৌন্দর্য যেটা মানুষকে মুগ্ধ করে। মানুষের সৌন্দর্য উপভোগ করতে খুবই পছন্দ করে। প্রকৃতিপ্রেমীরা এই সৌন্দর্য উপভোগ করতে মিস করে না তেমন আমিও সেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সময়ের সাথে সাথে প্রকৃতির রূপ এর ভিন্নতা দেখা যায়। বিভিন্ন সময় বিভিন্ন রূপ নিয়ে আমাদের মাঝে হাজির হয় ।আজকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে ।আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

#২

20220510_134606-01.jpeg


Device : A20s
সোনালী ধানের উপর জমে থাকা শিশির বিন্দু
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সোনালী ফসল ধান শুরু থেকে সবুজ প্রকৃতির রূপ নিয়ে আমাদের মাঝে সৌন্দর্য বিচরণ ঘটায়। মাঠে মাঠে কৃষকেরা ধান চাষ করে। যেটা প্রথমদিকে সবুজ প্রকৃতির রূপ নিয়ে হাজির হয় পরবর্তীতে সোনালী রূপে ধারণ করে। তার রূপবৈচিত্র্যে সৌন্দর্যের সমাপ্তি ঘটে ।বৃষ্টির দিনে ধানের সৌন্দর্যতা ভালোই উপভোগ করেছি। ধানের পাতার শিশির বিন্দু জমে থাকা দৃশ্যটি সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।আসলে এরকম মুহূর্ত উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৩

20220511_170101-01.jpeg


Device : A20s
খেউ জাল দিয়ে মাছ ধরার দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মানুষ নদী বা পুকুরের মাছ ধরার জন্য বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করে। তার মধ্যে খেউ জাল দিয়ে মাছ ধরার দৃশ্যটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। যেটা দিয়ে মাছ ধরতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। বর্তমান আধুনিকতার ছোঁয়ায় খেউ জালে মাছ ধরার বিষয়টি অনেকটা পুরনো হয়ে গিয়েছে। যেটা এখন খুবই কম দেখা যায় হঠাৎ করে বৃষ্টির দিনে নদীতে একজন লোক খেউ জাল দিয়ে মাছ ধরছিল। সে দৃশ্যটি ভালোই উপভোগ করেছি। তার সাথে সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি‌ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৪

20220510_120837-01.jpeg


Device : A20s
বৃষ্টিময় দিনে ঘোড়ার গাড়ির পথগমন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান আধুনিকতার ছোঁয়ায় মানুষের যাতায়াত ব্যবস্থার খুবই উন্নতি হয়েছে। অনেক আগে ঘোড়ার গাড়ি এবং গরুর গাড়ি মানুষ বেশি ব্যবহার করত। যাতায়াতের ক্ষেত্রে বা মালামাল বহনের ক্ষেত্রে এখন খুবই কম দেখা যায়। এই ধরনের গাড়ি বৃষ্টিময় দিনে কিছু মাল বহন করে একটি ঘোড়ার গাড়ি রাস্তা দিয়ে যাচ্ছিল। সেই দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লাগলো। খুবই কম দেখতে পাই যে গুলো দেখে অনেক ভালো লাগে। পুরনো দিনের কথা মনে পড়ে যায় ।আশাকরি আমার করা ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

IMG_20210908_174234-01.jpeg


Device : A20s
জেলেদের নদীতে মাছ ধরার দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর পাড়ের মানুষের জীবনযাত্রার মান নির্ভর করে নদীতে মাছ ধরে। যেটা তারা বর্ষা কালীন সময় থেকে শুরু করে নদীতে মাছ ধরে থাকে। এভাবেই তাদের জীবন-জীবিকা নির্বাহ করে থাকে। সেই দৃশ্য পটভূমি ভালোই উপভোগ করেছি। নদীতে নৌকায় ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। আমি প্রায়ই নদীতে নৌকায় ঘুরাঘুরি করে থাকি। বাড়ির পাশ দিয়ে বয়ে গেছে পদ্মা নদী তার পাশে অসংখ্য শাখা নদী রয়েছে যেগুলো প্রকৃতির লীলাখেলা ।এটা উপভোগ করতে কখনো মিস করিনি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

#৬

20220513_183243-01.jpeg


Device : A20s
সূর্যের লালচে আকারের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই বৃষ্টির দিনে আকাশ এবং সূর্যের সৌন্দর্যতা ভিন্ন রূপ নিয়ে হাজির হয়। যেটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। মেঘাচ্ছন্ন আকাশ খুবই সন্নিকটে চলে আসে। যেটা খোলা আকাশের নিচে বা খোলা জায়গায় গেলে ভালই উপভোগ করা যায়। তাছাড়া সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়ে সেই মুহূর্তে সূর্য লালচে আকার ধারণ করে। যেটা আগুনের গোলার মতো দেখতে পাওয়া যায়। এই সৌন্দর্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। কিছুদিন আগে সৌন্দর্য উপভোগ করেছিলাম। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

#৭

20220413_171849-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমার কাছে একটি দিনের সেরা মুহূর্ত হলো সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য। যেটা নদীর পাড়ে গিয়ে উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। বিকেলে মুহূর্তে নদীর পাড়ে বসে সন্ধ্যা অবধি খুব সুন্দর মুহূর্ত পার করি ।বড় ভাই ব্রাদার এবং বন্ধুদের সাথে কাটানো এই মুহূর্তটা আমার কাছে সেরা মুহূর্ত ।সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়ে ডিম্বাকার ধারন করে যেটা দেখতে খুবই চমৎকার লাগে। তা ছাড়াও হালকা বাতাস বইছে নিমনিম করে যেটা উপভোগ্য মুহূর্ত। আশাকরি সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি। আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

গ্রাম্য পরিবেশের চোখ ধাঁধানো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে জেলেদের জাল দিয়ে মাছ ধরার দৃশ্য গুলো একদম মন ছুঁয়ে গেছে

 2 years ago 

প্রায়ই গ্রাম্য পরিবেশের সৌন্দর্য তা আপনাদের মাঝে উপহার দিয়ে থাকি যেটা করতে পছন্দ করি সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনি বরাবরই আমাদের মাঝে অনেক চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করে থাকেন যে গুলো দেখে আমি মুগ্ধ। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফিক পোস্ট আশা করবো ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করি সব সময় ভালো ফটোগ্রাফি করার যেটা আপনার কাছে অনেক সুন্দর বা চমৎকার লাগে সত্যিই এটাই অনেক বড় পাওয়া ছিল।

 2 years ago 

আপনার ধারণ করা বেস্ট ফটোগ্রাফি গুলো আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। বিশেষ করে শিশিরভেজা ধানের ফটোগ্রাফি জেলের জাল দিয়ে মাছ ধরার ফটোগ্রাফি এবং 5 নম্বর ফটোগ্রাফি টি আমার কাছে অনেক ভালো লেগেছে। কিভাবে পারেন ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে আমার মনের মধ্যে প্রশ্ন জাগে।

 2 years ago 

আপনার কাছে শিশিরভেজা ধাম এর ছবি এবং জাল দিয়ে মাছ ধরার দৃশ্য টি বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। এককথায় জাস্ট অসাধারণ। প্রতিটি ফটোগ্রাফি চমৎকারভাবে ক্যাপচার করেছেন। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আকাশের মেঘগুলো চমৎকার ভাবে ফুটে উঠেছে। এছাড়াও ৬ নং ফটোগ্রাফি টিও খুবই ভালো লেগেছে। মুগ্ধ হয়ে গেলাম আমার ফটোগ্রাফি গুলো দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি আপু সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপহার দেয়ার আসলে ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

জাল ফেলার দৃশ্য টা আমার কাছে অনেক ভালো লেগেছে।সবগুলোই ফটোগ্রাফি বেশ সুন্দর। এক কথায় চমৎকার। আপনি খুব ভালো ফটোগ্রাফার বলতেই হয়। ভালো হয়েছ। ধন্যবাদ আপনাক। শুভেচ্ছা নিবেন

 2 years ago 

আপনার কাছে জাল ফেলার দৃশ্য টা অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম আসলে এই ধরনের দৃশ্য সবসময় দেখতে পাওয়া যায় না ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছি। এত সুন্দর ফটোগ্রাফি কিভাবে যে করেন। আপনি একজন প্রফেশনাল খুব ভালো মানের ফটোগ্রাফার। আপনার শেষের তিনটি ছবি দেখলে তা বুঝা যায়। চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

তাই নাকি ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছেন চেষ্টা করি ভাইয়া ভালো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপহার দেয়ার কিভাবে সুন্দর মন্তব্য করবেন সেটা আমার জন্য অনুপ্রেরণা।

 2 years ago 

সত্যি ভাই খুব অসাধারন লেগেছে আমার কাছে। মাঝে মাঝে এমন ফটোগ্রাফি শেয়ার করিয়েন।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার এরকম প্রকৃতির অপরূপ সৌন্দর্য যাতে আপনারা ও উপভোগ করতে পারেন।

 2 years ago 

ভাইয়া আপনার ছবি গুলো সত্যি অনেক বেস্ট হয়, আজকে অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফিক করেছেন, যে কেউ আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে যাবে,
জেলেদের নদীতে মাছ ধরার দৃশ্য আমার সব থেকে বেসি ভালো লেগেছে, এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

তাই নাকি ভাইয়া যেটা দেখে আমি মুগ্ধ হয়েছেন সেটা করা আমার খুবই শখ আসলে চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। জাল দিয়ে মাছ ধরার দৃশ্য, আকাশের ছবি ,ঘোড়ার গাড়ি, সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। আপনাকে ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি সব সময় আমার সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে আমার করা সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপনাদের ভাল লাগার জন্যই ফটোগ্রাফি করি ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনার ছবি গুলো আসলেই বেস্ট। আপনার ফটোগ্রাফি গুলো প্রশংসার দাবি রাখে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল নজর কাড়ার মতো। এবং খুব সুন্দর করে বিস্তারিত লিখেছেন। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি চেষ্টা করি ভাই বেস্ট ছবিগুলোই আপনাদের মাঝে উপহার দেওয়ার আসলে এই ধরনের ফটো তুলতে আমার খুব ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও এটা কেই বলে প্রাকৃতিক সৌন্দর্য। কি সুন্দর ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফিতে প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি মন ছুয়ে যাওয়ার মত। সবুজ প্রকৃতি যেমন সুন্দর তেমনি লাল সূর্যের আবহাওয়া আরো বেশি সুন্দর। আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু এই ধরনের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ্য যেটা সবাই দেখতে এবং উপভোগ করতে পছন্দ করে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74