🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--৪৪ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২০, সেপ্টেম্বর ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব চৌয়াল্লিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1663642552191.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20220911_145645-01.jpeg


Device : A20s
আকাশের অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের প্রচুর ধান চাষাবাদ করা হয়ে থাকে। এই সবুজ প্রকৃতির দৃশ্য যেটা ধান চাষের মাধ্যমে আমরা সেই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারি। সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে। এই সবুজ প্রকৃতি দেখতে মাঠে সবুজ প্রকৃতির সমাহার কৃষকের মুখের হাসি যেটা সত্যি দৃষ্টান্ত হয়ে থাকে। সোনালী ফসল গড়ে ওঠার মুহূর্ত পর্যন্ত সেই হাসি থেকে যায় ।

#২

IMG_20220809_124140-01.jpeg


Device : A20s
মেঘের দিকে তাকিয়ে কৃষকের বৃষ্টির চাহনি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এই সময়ে মাঠে মাঠে ধানের চাষাবাদ করা হয়ে থাকে। এই সময়ে প্রচুর বৃষ্টিপাত হয় সেজন্য ধান চাষের ক্ষেত্রে পানির প্রয়োজন হয় না। যেটা কৃষকের জন্য খুবই লাভজনক কিন্তু এবার বৃষ্টির পরিমাণ খুবই কৃষকের মুখের হাসি কেড়ে নিয়েছে। আশা করি আবার সেই বৃষ্টির আগমনে কৃষকের মুখে হাসি ফোটাবে। মাঠে মাঠে ধান চাষ করা হয়েছে কিন্তু বৃষ্টি না থাকায় কৃষকের মনের অসন্তুষ্ট বিষয়টি উপলব্ধি করতে পারা যাচ্ছে। সেই দৃশ্যপটভূমি সেই মেঘাচ্ছন্ন পরিবেশ কৃষকের একটু হলেও ভরসা দেয়।

#৩

IMG_20220911_174147-01.jpeg


Device : A20s
নদীর দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে। সেই সময় নদীর পাড়ে মানুষের জীবন যাত্রার মান কিছুটা কঠিন হয়ে পড়ে। তাছাড়া তারা ব্যস্ত সময় পার করে এই সময়ে বিকেল মুহূর্তে নৌকা নিয়ে ঘুরাঘুরি করতে আমি খুবই পছন্দ করি। যেটা প্রতিবছর করা হয়ে থাকে সত্যিই বিকেলের সেরা মুহূর্তটা নদীর মাঝে নৌকা নিয়ে ঘুরাঘুরির মাধ্যমে পার করলে খুবই ভালো লাগে। অনেকদিন আগে খুব সুন্দর মতো অতিবাহিত করেছি। এবার নদীতে পানি কম থাকায় তেমন একটা ঘোরাঘুরি করা হয়নি।

#৪

IMG_20220911_182207-01.jpeg


Device : A20s
নদীর পাড়ে মানুষের অপেক্ষমান দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর পাড়ে দাঁড়িয়ে আছি একদল অপেক্ষমান মানুষ। যারা কিছু সুন্দর দৃশ্য দেখার অপেক্ষায় রয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ মেলা যেটা অনেকদিন পর অনুষ্ঠিত হয়েছিল। সেই দৃশ্য উপভোগ করতে গ্রাম বাংলার মানুষ উচ্ছুক নদীর পাড়ে এসে ভিড় জমিয়েছে। প্রতিযোগিতা নৌকার অপেক্ষার জন্য তারা সারি সারি এভাবেই দাঁড়িয়ে আছে নদীর পারে। এরকম সুন্দর দৃশ্য উপভোগ করতে আমিও পছন্দ করি।

#৫

IMG_20220826_181355-01.jpeg


Device : A20s
গোধূলী বিকেলের সুন্দর দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



একটি দিনের সেরা মুহূর্ত হলো বিকেলের মুহূর্তটা। যেই মুহূর্তে সবাই কোন সৌন্দর জায়গায় অবস্থান করতে বা ঘোরাঘুরি করতে পছন্দ করে। বিকেল মুহূর্তে নদীর পাড়ে বা নৌকায় করে এভাবে ঘুরাঘুরি করতে সবাই পছন্দ করবে। বর্ষাকালীন সময় এরকম দৃশ্য শুধু উপভোগ করা যায়। যেটা আমি বর্ষার সময় প্রতিনিয়ত উপভোগ করে থাকি। আশা করি এই দৃশ্যটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে ।

#৬

IMG_20200805_182443-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20220910_201432-01.jpeg


Device : A20s
জ্যোৎস্না রাতের সুন্দর দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে ঢাকায় গিয়েছিলাম সেখানে গিয়ে বন্ধুর বাসায় খুব সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। রাতের বেলায় বন্ধুদের সাথে আড্ডার পাশাপাশি বেলকনিতে গিয়ে জোসনা রাতের এই সুন্দর দৃশ্য শহরের উজ্জ্বল আলো যেটা শহরের সৌন্দর্য রাতের বেলায় এই দৃশ্যটি দেখতে খুবই ভালো লাগে। আমার কাছে জোসনা রাতের চাঁদের সুন্দর ফুটফুটে আলো যেটা রাতের সৌন্দর্য বৃদ্ধি করে। সেই দৃশ্যটি উপভোগ করতে খুবই পছন্দ করি। তাই শহর মুখী মানুষের সৌন্দর্যতা রাতের সম্পৃক্ততা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

এর আগেও আপনার অনেক ফটোগ্রাফি দেখেছি। সব সময়ের মতো এবারও অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো। বিশেষ করে প্রথম তিনটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অন্যান্য গুলোও ভালো ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালোলাগে বলে সেটা আমার জন্য অনুপ্রেরণামূলক সেজন্যই তো ফটোগ্রাফি করে থাকি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করি যেটা আপনারা ভালই উপভোগ করতে পারেন।

 2 years ago 

সর্বপ্রথম আপনার ফটোগ্রাফের তারিফ করতে হয় ভাইয়া , কি অসাধারন ফটোগ্রাফ করেছেন ভাইয়া যা দেখে সত্যি মন প্রান ভরে গেল , আপনার কথার সাথে আমি একমত ভাইয়া প্রকৃতি সময়ের সাথে সাথে যে রুপ বদলায় তা আমাদের সত্যি অনেক আনন্দিত করে তোলে , বিশেষ করে আমার যখন একা নিরিবিলী মনে হয় তখন আমি প্রকৃতির ছায়া তলে চলে যাই এবং তা উপভোগ করি। সোনালি সবুজ ফসল আর পরন্ত বিকালের সেই মুহুর্ত টা আমার কাছে অনেকটাই ভালো লাগে , সর্বাপরি একটাই কথা ভাইয়া প্রকৃতি আমাদের মনের অন্তরালে আনন্দের এক খোরাক , ধন্যবাদ ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে ভাইয়া। আমি যেখানেই যাই ফটো দিয়ে রাখি করার ইচ্ছাটা পোষণ হয় সেখান থেকে ফটোগ্রাফি করে থাকি আমার খুবই পছন্দের এবং শখের যেটা আমি প্রতিনিয়ত করে থাকি ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের সাথে নিজেকে খাপ মিলিয়ে কিছু সময় কাটাতে সবারই অনেক ভালো লাগে। ঠিক আপনিও ভাইয়া সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ সবাই চায় প্রাকৃতিক দৃশ্যের সাথে নিজেকে খাপ খেয়ে নেওয়া যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে।

 2 years ago 

আপনার বিভিন্ন ফটোগ্রাফি এর আগেও আমি দেখেছি। অসাধারণ হাত ফটোগ্রাফিতে আপনার। প্রকৃতির রূপ বদল এক এক সময় এক এক রকম। আর সেই মুহূর্তগুলো খুব নিখুঁতভাবে ফ্রেমে বন্দি করেছেন। তিন নাম্বার এবং পাঁচ নাম্বার ছবিটা আমার সবথেকে বেশি পছন্দ হয়েছে।

 2 years ago 

প্রকৃতি তার বিভিন্ন রোগ বিভিন্ন সময় নিয়ে হাজির হয় যেটা উপভোগ করতে কখনোই মিস করি না আর চেষ্টা করি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরার।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরই অসাধারণ নতুন করে আর কি বলব।।
খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে গোধূলি বিকেল এবং শরতের আকাশ এর ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো লেগেছে।। সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

ভাই আপনি এখন চাকরিজীবী হয়ে গেছেন আপনার ফটোগ্রাফি এখন দেখতে পারে না আসলেই পেশাগত অবস্থায় গেলে সবকিছুই অনেকটা বদলে যায় যেটা আপনার ক্ষেত্রে হয়েছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতি সময়ের সাথে সাথে রূপ বদলায়। মনো মুগ্ধকর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন । ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় যেটা করতে আমি খুবই পছন্দ করি ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

আমি আগেই বলেছিলাম ভাইয়া এই কমিউনিটির সবচেয়ে ভালো ফটোগ্রাফার এর মধ্যে আপনি একজন। জাস্ট অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেন আপনি৷ কৃষকের চাহনি টা একটু বেশি সুন্দর ছিল।

 2 years ago 

তাই নাকি আপু আসলে সব সময় চেষ্টা করি ফটোগ্রাফি টা ভালোভাবে তুলে ধরার যেটা আপনাদেরকে মুগ্ধ করে এই সৌন্দর্য উপভোগ করতে অনেক ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন। আপনার আগেরও ফটোগ্রাফি গুলো আমি দেখেছি। এখন আপনার ফটোগ্রাফার গুলো দেখে আমার খুব ভালো লাগলো। আপনার সাথে আমিও একমত সন্ধ্যা কালের ফটোগ্রাফি আমার কাছে ও খুব ভালো লাগে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে আপু আপনারা আমার ফটোগ্রাফি পছন্দ করেন বলেই আমি ফটোগ্রাফি করে থাকি আপনি অনেক সুন্দর সুন্দর চিত্র অংকন করেন যে তার সত্যিই আমাকে মুগ্ধ করে।

 2 years ago 

আপনার প্রতিটা ছবি এতটাই অর্থবহ যে আমি বেশ কিছু সময় ধরে দেখলাম। চালিয়ে যান। মোবাইল দিয়েও যে এরকম ডিএসএলার এর মত ছবি ওঠে ভাবতেই পারি নি। আমি আবার A20S টা কোন মোবাইলের মডেল সেটা চেক করলাম গুগলে।

 2 years ago 

আপু প্রকৃতির রূপ যদি সুন্দর হয় আপনি যে কোন ফোন দিয়ে তুললেই অনেক সুন্দর লাগবে আসলে স্বচক্ষে দেখা আর ফটোগ্রাফির মাধ্যমে দেখার অনেকটা পার্থক্য আছে কারণ ফটোগ্রাফি গুলো খুব ভালোভাবে মনোযোগ সহকারে দেখি।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64961.60
ETH 3103.64
USDT 1.00
SBD 3.86