🍜 আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি🍧 ||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি
  • ২১,মার্চ , ২০২২
  • সোমবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আলু ও ছোট মাছ দিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।



আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খাবার ভোজন করে থাকি।প্রতিটি খাবারের মধ্যে আলাদা আলাদা স্বাদে ভরপুর থাকে।সবাই তার চাহিদা মতো খাবার খেতে পছন্দ করে। আবার একই খাবার প্রতিনিয়ত খেতে ভালো লাগে নাহ।আমার মাংস খাবার খেতে খুবই ভালো লাগে। অনেক সময় রান্নার উপর স্বাদের পরিমাণ নির্ভর করে। মাছের বিভিন্ন ভাবে রেসিপি তৈরি করে খাওয়া যায়। আজ আলু ও ছোট মাছ দিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করলাম। আমার কাছে খেতে খুবই সুস্বাদু লেগেছে। সেই জন্য আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

GridArt_20220321_174026416.jpg


ছোট মাছের চচ্চড়ি রেসিপি
Device: A20s



প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
ছোট মাছ২৫০ গ্রাম
তেলপরিমাণ মতো
মরিচপরিমাণ মতো
হলুদের গুঁড়াপরিমাণ মতো
পেঁয়াজ কুচিপরিমাণ মতো
আলুপরিমাণ মতো



ধাপ সমূহ


IMG-20220320-WA0001-01.jpeg

ধাপ-১: প্রথমেই আলু কুচি কুচি করে কেটে নিয়েছি।

IMG-20220320-WA0002-01.jpeg

ধাপ-২: তারপর ছোট মাছগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করে একটি পাত্রে রেখে দিলাম।

IMG-20220320-WA0005-01.jpeg

ধাপ-৩: পিয়াজ ও মরিচ কুচি কুচি করে কেটে একটি পাত্রে রাখলাম।

IMG-20220320-WA0004-01.jpeg

ধাপ-৪: তারপর আলু পিয়াজ ও মরিচ কুঁচি কুঁচি অংশগুলো একসাথে মিশ্রণ করে নিলাম।

IMG-20220320-WA0003-01.jpeg

ধাপ-৫: তারপর হলুদের গুড়া দিয়ে ভালো করে মেখে নিয়েছি।

IMG-20220320-WA0006-01.jpeg

ধাপ-৬: তারপর ছোট মাছগুলো মাখানো অংশের ভিতর দিয়ে দিলাম।

IMG-20220320-WA0007-01.jpeg

ধাপ-৭: তারপর কিছু পরিমাণ তেল ঢেলে দিয়েছি এখন শুধু মাখাতে হবে।

IMG-20220320-WA0008-01.jpeg

ধাপ-৮: তরকারির ভিতর তেল দেয়ার পর ভালোভাবে মিশ্রণের জন্য হাত দিয়ে মাখিয়ে নিয়েছি।

IMG-20220320-WA0011-01.jpeg

ধাপ-৯: মাখানো তরকারির ভিতর পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

IMG-20220320-WA0012-01.jpeg

ধাপ-১০: তারপর চুলায় আগুন জ্বালিয়ে দিয়ে তাপ দিতে থাকলাম।

IMG-20220320-WA0013-01.jpeg

ধাপ-১১: তাপ দেওয়ার সাথে সাথে তরকারি বুদবুদ করে পানি ফুটতে থাকে।

IMG-20220320-WA0016-01.jpeg

ধাপ-১২: তারপর তরকারির ভেতরে কিছু পরিমাণ মসলা দিয়ে দিলাম তরকারির স্বাদ এর জন্য।

IMG-20220320-WA0018-01.jpeg

ধাপ-১৩: এভাবে কিছু সময় জ্বাল দেয়ার পর চচ্চড়ি রেসিপি হওয়ার সন্নিকটে পৌঁছায়।

IMG-20220320-WA0021-01.jpeg

ধাপ-১৪: তারপর চচ্চড়ি রেসিপি হয়ে গেলে কিছুক্ষণ চুলার উপর রেখে দিই।

IMG-20220320-WA0028-01.jpeg

ধাপ-১৫: তারপর চচ্চড়ি রেসিপি কড়াই থেকে নামিয়ে একটি পাত্রে রাখলাম। এখন শুধু খাওয়ার পালা। আশা করি আমার ছোট মাছের চচ্চড়ি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। এরকম রেসিপি নেক্সটাইম তৈরি করলে অবশ্যই আমাকে দাওয়াত দিবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ছোট মাছের চচ্চড়ি খেতে ভালো লাগে জেনে খুশি হলাম আমিও এই ধরনের খাবার খেতে খুবই পছন্দ করি সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে এই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। ছোটমাছ আমার ভীষণ প্রিয়। আলু দিয়ে ছোট মাছ সুন্দর করে রান্না করেছেন। দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে মজাদার তৈরি করে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ

 3 years ago (edited)

এ ধরনের চচ্চড়ি রেসিপি গুলো অনেক ভালো লাগে। ছোট মাছ খেতে এমনি অনেক সুন্দর লাগে। তবে আলু দিয়ে রেসিপি দিকে আরও একধাপ এগিয়ে দিয়েছেন। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আমি আলু দিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করে খেতে বেশি পছন্দ করি আপনার কাছে আলু দিয়ে তৈরি চচ্চড়ি রেসিপি ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 3 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি খেতে খুব ভালো লাগে আমার। রান্না দেখে জিভে পানি চলে আসলো। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

হ্যাঁ রেসিপিটি অনেক লোভনীয় ছিল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম মামা সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 years ago 

ভাই আপনার রেসিপি টি দেখে সত্যিই জিভে পানি এসে গেছে। অনেকদিন ধরে ছোট মাছ খাই না। পড়াশোনার জন্য বাসা ছেড়ে ঢাকায় থাকি। বাসার বুয়াকে একদিন ছোট মাছ এনে দিছিলাম। রান্না না করে চলে গেছে 😔। কুটতে টাইম লাগে দেখে রান্না করতে চায় না। রেসিপিটি দেখে খুব খিদা লেগে গেল। 🙂

 3 years ago 

একসময় ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করে খাবেন খুবই ভাল লাগবে আমার কাছে অনেক ভালো লেগেছিল সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 years ago 

আলু দিয়ে এরকম ভাবে ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। ছোট মাছের চচ্চড়ি কিন্তু অনেক পুষ্টিকর একটি খাবার। মনে হচ্ছে এই রেসিপিটি খেতেও সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার কাছে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই ভালো লাগে আপনার কাছে আমার রেসিপি তৈরি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে।মনে হয় খেতে অনেক মজাদার টেস্টি হয়েছে।কালার বেশ সুন্দর লাগছে।রান্নার পদ্ধতি অনেক সুন্দর।রান্নার সাথেউপস্থাপনা অনেক দারুণ।অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

হ্যাঁ চচ্চড়ি রেসিপি খেতে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছিল আমার কাছে এই ধরনের সস রেসিপি খেতে খুবই ভালো লাগে সুন্দর বক্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছের মজাদার একটি রেসিপি আপনি তৈরি করেছেন ভাইয়া। ছোট মাছ আমার অনেক পছন্দের। আপনার তৈরি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরীর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ছোট বাচ্চার চচ্চড়ি রেসিপি অনেক পছন্দের সেটা জানতে পারলাম মন্তব্যের মাধ্যমে আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে অসাধারন। আপনি খুব সুন্দর করে গুছিয়ে বলতে পেরেছেন।এটা আমাদের গ্রামবাংলার প্রিয় খাবার।ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আসলে ছোট মাছের চচ্চড়ি গুলো খুবই মজাদার হয়। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই মজাদার হয় আমার কাছে অনেক ভালো লেগেছে খেতে আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62068.40
ETH 2417.32
USDT 1.00
SBD 2.56