গল্প: স্কুল বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ// পর্ব-৩

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • স্কুল বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ
  • ০৩, সেপ্টেম্বর ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "স্কুল বন্ধুদের সাথে নৌকা ভ্রমণ" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



channel-1797893_1280.jpg

Source

ভয় এমন একটি পর্যায়ে চলে গিয়েছিল সবার মধ্যে আমরা হাফ প্যান্ট পড়ে নৌকার উপর বসে ছিলাম। কারণ পদ্মা নদীতে প্রচন্ড স্রোত যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে সেজন্য সবাই প্রস্তুত হয়ে বসে ছিলাম। সেই বয়সে সব ধরনের দুঃসাহস দেখানোর বিষয়টি সবার মধ্যেই থাকে। আমরা যখন পদ্মা নদীতে প্রবেশ করি প্রচন্ড স্রোত প্রথম দিকে একটু একটু ভয় করছিল। যখন নৌকা চলতে শুরু করল আস্তে আস্তে সেই ভয় দূর হয়ে গেল। এভাবে আমরা সাড়ে তিন ঘণ্টা পদ্মা নদীতে রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ির যেতে সময় লাগে।

আমরা দুপুর দুইটার সময় শিলাইদা ঘাটে পৌঁছে যাই। সুন্দর একটা জায়গা দেখে নৌকা থামানো হলো। নৌকা রেখে সবাই আমরা রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি যাবো কিন্তু নৌকা এখানে রেখে গেলে অপরিচিত জায়গায় হারিয়ে যাওয়া সম্ভাবনা থাকে কি করা যায় সেটা নিয়ে ভাবছিলাম । সেখানে অনেক দোকান ছিল তাদের কাছ থেকে পরামর্শ নিলাম বলল ৫০ টাকা দিয়ে নৌকা রেখে যাও আমরা তোমাদের নৌকা দেখে রাখবো। আমরা তার কথায় রাজি হয়ে গেলাম যেটা আমাদের জন্য খুবই নিরাপত্তার ছিল।

নৌকা থেকে নামার সময় দারুন একটা ঘটনা ঘটেছিল। আমরা সবাই পোশাক খুলে বন্ধু আহাদের কাছে রেখে দিয়েছিলাম কিন্তু নৌকা থেকে নামার সময় সে সমস্ত কাপড়-চোপড় পানিতে ফেলে দিয়েছিল। যেটা আমরা উপর থেকে পড়ে রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি যাবো। সবাই তো অবাক দৃষ্টিতে সবাই সবার দিকে তাকিয়ে নিস্তব্ধ হয়ে গেলাম। বিপদ যখন আসে চারিদিক থেকে আসে সেই কাজটি হয়েছিল। পানিতে পড়ার সাথে সাথেই তোলা হয়েছিল কিন্তু দুইজন বন্ধুর পোশাক একদমই ভিজে গিয়েছিল। তাদের দুজনার মন খারাপ রেগে বলল তাহলে তোর পোশাক ভিজে দেবো । আহাদ অনেক অনুতপ্ত হলো বলল ভাই আমি এটা ইচ্ছা করে করিনি তাড়াহুড়ো করে নামতে গিয়েই হয়েছে।

প্রচন্ড রোদ বাতাস বইছে কি আর করার কিছুক্ষণের জন্য শুকাইতে দেওয়া হল। আমরা সবাই তাদের বোঝানোর চেষ্টা করলাম 10-15 মিনিটের ভেতর শুকিয়ে যাবে। শিলাইদাহ নদীর ঘাট থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি এক থেকে দুই কিলোমিটার হবে সম্ভবত। আমরা সেখানে গেলাম রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি সেই সময় অনুভূতিটা ছিল অন্যরকম। চারিপাশে ভালই ঘোরাঘুরি করে দেখলাম। যেহেতু কয়েকজন বন্ধুর পোশাক ভিজে গিয়েছিল আমরা প্ল্যান করেছিলাম রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি যে বড় পুকুর আছে সেখানে গোসল করব। সবাই একসাথে পুকুরে নেমে পড়লাম। আমি খুব ভালো সাঁতার পারি একটা প্রতিযোগিতা হয়ে গেল সেখানে ফাস্ট হলাম।

পুকুরের গভীরতা অনেক ছিল। হঠাৎ আমি বলে উঠলাম মাটি তুলতে হবে পুকুর থেকে সবাই নতুন পুকুর ভয়ে ডুব দিয়ে মাটি তোলার সাহস করল না। আমি কিছুটা চেষ্টা করলাম অনেক গভীর একটু ভয় লাগলো। কয়েকবার চেষ্টা করার পর মাটি তুলতে সফল হই। আমি তো অনেক উচ্ছ্বাসিত যেকোন টার্গেট নিলে সেটা পূরণ করার দুঃসাহসিক কাজে অনেক পটু ছিলাম। প্রায় এক ঘন্টা মত গোসল করেছিলাম পুকুরে। তারপর সেখান থেকে উঠে চারিপাশে পরিবেশটা আবার কিছু সময় ঘোরাঘুরি করার পর রওনা দেয়ার পালা। বিদায় যাত্রার গল্প পরবর্তী পর্বে শেয়ার করব।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 11 months ago 

যদিও আগের পর্ব গুলো পড়া হয়নি তবে এই পর্বটা পড়লাম। বন্ধুদের সাথে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। পদ্মা নদীর স্রোত বেশ ভয় পাই।যাই হোক আসলেই বিপদ যখন আসে চারদিক থেকে আসে।জামা কাপড়গুলো এভাবে পরে ভিজে গেলো।আপনার বেশ সাহস তো ডুব দিয়ে মাটি তোলা,বেশ কষ্টের এবং ভয়ের।

 11 months ago 

নৌকা ভ্রমণের অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে আমাদের সাথে।
আমরাও প্রতি বছরই একটা করে নৌকা ভ্রমণ করে থাকি।
আপনার বন্ধুদের সাথে নৌকা ভ্রমণের গল্প পড়ে খুবই ভালো লাগলো।
সত্যি শিলাইদহ দেয়া ঘাট এবং রবি ঠাকুরের বাড়ি অনেক ঐতিহ্য বহন করে রয়েছে।

 11 months ago 

রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ির ঐ পুকুর টা আমিও দেখেছি কিন্তু কখনো গোসল করা হয়নি। ছোটবেলায় পুকুরে গোসল করতে গেলে ডুব দিয়ে মাটি তোলা এই প্রতিযোগিতা টা আমরাও করতাম। আর পানিতে পড়ে পোষাক ভিজে যাওয়া টা সত্যি বেশ কষ্টদায়ক ছিল। কিন্তু আহাদ তো আর ইচ্ছা করে করছিলা না। আপনার এই ভ্রমণ কাহিনীর এই পর্বটা আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই।।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46