ছোট গল্প - "অজানা কথা"(শেষ পর্ব)|| ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • অজানা কথা
  • ০২, জানুয়ারি ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "অজানা কথা" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।

book-7567437__480.webp

Source

গল্প - অজানা কথা



তাহলে চলুন গল্পটি শুরু করি


বলল , “ এক মধ্যবয়স্ক মহিলা টাকার বিনিময়ে একে তাদের কাছে রেখে গেছে । প্রতি মাসে টাকা পাঠায় । প্রতি সপ্তাহে ফোন করে খোঁজ নেয় । ” বললাম , “ অচেনা এক মেয়েকে ঘরে রেখেছেন , সমস্যা হয়নি কখনো ? ” গৃহকর্তার সরল উত্তর , “ এতো বছর হয়নি , পরেও হবে না আশা করি । “ আমি মেয়েটার দিকে তাকিয়ে মুচকি হেসে বললাম “ কি নাম তোমার ? ” ভয় পাওয়া কণ্ঠে মেয়েটি বলল কুসুম । আমি দম্পত্তির উদ্দেশ্যে বললাম “ কুসুম যখন এ বাড়িতে এসেছিল তখন তার কাছে কি কিছু ছিল ? তারা একজন আরেকজনের দিকে তাকালেন এবং উত্তর দিলেন “ একটা ব্যাগ ছিল আর বই খাতা ছিল । ” “ আর কিছু ছিল না ? ” জিজ্ঞাসা ভরা দৃষ্টিতে তাকালাম তাদের দিকে । তারা কিছু একটা বলতে যাচ্ছিল । কিন্তু হঠাৎ আমার চোখ পড়ল কুসুমের গলায় ঝুলে থাকা লকেটের দিকে ।

দেখতে আমার চোখ পড়ল কুসুমের গলায় ঝুলে থাকা লকেটের দিকে । দেখতে অনেকটা এলাচি আকৃতির । আমি মনে মনে খুশিতে লাফিয়ে উঠলাম । ইউরেকা !! পেয়েছি ! বাইরে থেকে নিজেকে শান্ত রেখে কুসুমকে তার লকেটের কথা জিজ্ঞেসা করলাম । কুসুম বলল এটি ছোট থেকেই তার গলায় আছে । কিন্তু কোথা থেকে পেয়েছে এই ব্যাপারে কিছু জানে না । লকেটটা সবসময় তার গলাতেই পরানো থাকে । আমি কুসুমকে লকেটটা দিতে বললাম । লকেটটা হাতে নিয়েই দেখলাম লকেটটা খোলা যায় । লকেট খুলেই ভিতরে একটা ছোট কোড পেলাম । বুঝতে বাকি রইল না ব্যাংকের দ্বিতীয় একাউন্ট খোলার কোড । আর দেরি না করে বেরিয়ে গেলাম ব্যাংকের উদ্দেশ্যে । এতক্ষণ আমার কর্মকান্ড হা করে দেখছিল ৩ জন মানুষ । কাওকে পাত্তা না দিয়ে বাড়ি থেকে বেরিয়ে গেলাম ।

spy-5821903__480.webp

Source

কুসুমদের বাড়ি থেকে বেরিয়েই সরাসরি ব্যাংকে চলে আসলাম । কোড নাম্বরটি দিয়ে লকারটি খুলে দেখলাম লকারের ভেতর একটি সাদা খাম । খামটা নিয়ে অফিসে চলে আসলাম । খামটা খুলে ভেতরে দেখলাম সাদা কাগজ । সাদা কাগজটা দেখেই আমি একটু হাসলাম । সেই পুরোনো পদ্ধতি । একটু ছাই দিয়ে সাদা কাগজে ঘষে ফু দিতেই পরিষ্কার লেখা ভেসে উঠল । একটি সম্পত্তির উইল । স্পষ্ট ভাষায় লেখা আছে আজমান সাহেবের সমস্ত সম্পত্তি অমিয়ার নামে । পুরো ঘটনা বুঝে গেলাম । মিসেস আজমান এই উইলের খোঁজেই এতদিন অমিয়াকে নিখোঁজ রেখেছিলেন যাতে আজমান সাহেবের মৃত্যুর পর সমস্ত সম্পত্তির তিনি পান । কিন্তু আজমান সাহেবও কম চালাক নন । তিনিও অমিয়াকে বাঁচানোর জন্যই মৃত্যুর আগে কেয়ারটেকারকে “ লেটার হিন্ট ” ও আমার বাঁচানোর জন্যই মৃত্যুর আগে কেয়ারটেকারকে “ লেটার হিন্ট ” ও আমার ঠিকানা দিয়েছিলেন । যাতে সম্পত্তির আসল উত্তরাধিকারকে খুঁজে তার হাত সম্পত্তি বুঝিয়ে দিতে পারি । শেষমেষ সফল হলাম কাজে । কুসুমকে ট্রেনে করে নিয়ে আসলাম তার আসল জায়গায় । অবশ্যই কুসুম না , অমিয়া । প্রথমে সে বিশ্বাসই করতে পারছিল না । এতো বছর এতো কষ্ট করে থাকার পর হঠাৎ এতো সম্পত্তির মালিক হয়ে যাওয়া , ব্যাপারটা আসলেই অবিশ্বাস্য । অমিয়ার এই বিস্মিত চেহারা দেখে নিজের অজান্তেই একটু শব্দ করেই হেসে উঠলাম । কারণটা বলতে পারছিনা অবশ্য ।





পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকুন

আশাকরি গল্পটি আপনারা পড়বেন গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন ঘটছে সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

গল্প পড়তে খুব ভাল লাগে সেই ছোটবেলা থেকেই। কুসুম ই তাহলে অমিয়া। গরীব থেকে হঠাৎ করে অনেক সম্পত্তির মালিক হলে অনেক আনন্দই হওয়া স্বাভাবিক। আপনার গল্প লেখার ধরন অনেক ভাল ছিল। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মত আমারও গল্প করতে খুবই ভালো লাগে যেটা লিখতে আমি খুবই পছন্দ করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40