জেনারেল রাইটিং : অন্যের খারাপ সময়ে পাশে থাকা অত্যাবশ্যকীয় /by ripon40

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • অন্যের খারাপ সময়ে পাশে থাকা অত্যাবশ্যকীয়
  • ০২, নভেম্বর ,২০২৩
  • বৃহস্পতিবার

আশা করি সবাই অনেক ভাল আছেন, আর আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। প্রতিদিনের মতো আজ আমি আপনাদের সাথে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আশাকরি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে। আসলে মাঝে মাঝে আমাদের কারণে অন্য কোনো মানুষের মন খারাপ হয়ে যায়। আর তখন কিন্তু খুবই খারাপ লাগে। কেননা যদিও আমরা মানুষকে মন খারাপ যেন না হয় সেই ভাবে কথা বলি। হয়তো কোন ভাবে কথাটা তারা অপছন্দ হয়েছে সেই কারণে মন খারাপ হয়ে যায়। আজ আলোচনা করব কিভাবে অন্য মানুষের মন খারাপ আপনি খুব সহজেই দূর করবেন।

storytelling-4203628_1280.jpg

Source

আসলে অনেক সময় আমরা মানুষের সাথে এমন এমন ব্যবহার করে ফেলি মানুষের মন খুব সহজেই খারাপ হয়ে যায়। আর তখন কিন্তু আমাদেরও খারাপ লাগে। কেননা সব সময় আসলে আমরা নিশ্চয়ই চাইনা যে অন্য মানুষের মন আমাদের জন্য খারাপ হোক। যখন আমাদের কারণে অন্য কোনো মানুষের মন খারাপ হয় তখন আসলে আমাদের কাছেও অনেক বেশি বা খারাপ লাগে। তো আসলে তখন আমরা খুঁজে পাইনা যে হঠাৎ করে খারাপ হওয়া তার মন আমরা কিভাবে ভালো করব।

যদি আমাদের কিছু উপায় জানা থাকে তাহলে কিন্তু খুব সহজে আমরা তার মন ভালো করে নিতে পারি। এজন্য আমি আপনাদের মাঝে কিছু মন ভালো করার কিছু উপায় নিয়ে আলোচনা করব। অন্যের মন ভালো করার উপায় সেটি হল তাকে উপহার দেওয়া - আসলে উপহার পেতে কিন্তু আমরা সবাই ভালবাসি। যদি কেউ আমাকে হঠাৎ করে কোনো উপহার দেয় সেটা কিন্তু আমার কাছে খুব ভালো লাগে। সেজন্য আমি মনে করি যে অন্য মানুষের আসলে উপহার পেতে ভালো লাগে।

যদি কেউ আপনার সাথে রেগে থাকে তাহলে তাকে উপহার দেওয়ার চেষ্টা করুন। আর যখন উপহার দেবেন তখন অবশ্যই তার সব থেকে প্রিয় জিনিসটি উপহার দেওয়ার চেষ্টা করবেন। এতে তার মনটা অনেকটাই ভাল হবে। যদি আপনার সাথে কেউ খুবই রেগে যায় তাহলে তার প্রশংসা করুন তার সামনে বসেই। আর প্রশংসা শুনতে আসলে সবার ভালো লাগে। তেমনি ভাবে তার হয়তো ভালো লাগবে। যত প্রশংসা করতে পারবেন তত তাড়াতাড়ি তার মন ভালো হবে।

তাকে অনেক বেশি সময় দেন। আসলে তাকে বোঝানোর চেষ্টা করুন যে আসলে তার মন খারাপ করতে আপনি চান নি। আর যেই কথাটা আপনি বলে ফেলেছেন সেটাও বলতে চাননি। এটা আপনি ভুলবশত বলে ফেলেছেন। অনেক সময় নিয়ে তাকে এই কথাটা বলার চেষ্টা করুন। আর যদি আপনি দূরে থাকেন তাহলে তার মোবাইলে অনেক বেশি এসএমএস করতে থাকুন। যে আপনার ভুল হয়েছে ,আপনি এই কাজটা আর কখনোই করবেন না বা আপনি তার মন খারাপ করতে চাননি। সে হয়তো আপনার মেসেজ পড়বেনা বা প্রথম পরতে চাইবে না কিন্তু পরে কিন্তু ঠিকই পরে হাসবে।

moon-6374498_1280.jpg

Source

তার সাথে অনেক বেশি পজেটিভ কথা বলুন কেননা পজেটিভ কথা শুনতে ভালো লাগে। তা জীবনের যেকোনো পরিস্থিতিতেই। যত আপনি পজেটিভ কথা বলবেন ততোই কিন্তু তার কাছে ভালো লাগবে। একটা কথা আপনি চিন্তা করবেন যে পজেটিভ কথা কিন্তু সবসময়ই প্রিয় হয়। তাই তার সাথে এই পজেটিভ কথা বলার সময় কিন্তু কোন নেগেটিভ কথা ভুলেও মনে আনবেন না বা মুখে আনবে না। আপনার মনে যতই নেগেটিভ কথা থাকুক না কেন সেই গুলো মনের ভেতর রেখে তার সাথে পজেটিভ কথা বলার চেষ্টা করুন।

আর যদি আপনার হাতে অনেক বেশি সময় থাকে তাহলে তাকে ঘুরতে নিয়ে যেতে পারেন। কেননা ঘুরতে গেলে সবাই খুশি হয় আরো অনেক মানুষ এটা পছন্দ করে সেই কারণে যদি আপনার কারণে কারো মন খারাপ হয়ে থাকে তাহলে তাকে অবশ্যই ঘুরতে নিয়ে যান। আর এটা তো একদমই ঠিক যে আমার কারনে আমার প্রিয় মানুষটির মন খারাপ হবে। অন্য কোন মানুষের হবেনা। প্রিয় মানুষকে ঘুরতে নিয়ে গেলে নিজের কাছেও ভালো লাগে।

এরপরে সে যে বিনোদন পছন্দ করে তার সামনে সেই বিনোদন করার চেষ্টা করুন এবং তাকে বেশি বেশি বিনোদন দেন যাতে সে অনেক বেশি খুশি হয়। এটা কিন্তু খুবই ভালো একটা দিক বলে আমি মনে করি। আশা করি আমার এই উপায় গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আর যদি আপনাদের কাছে ভাল লাগে। তাহলে অবশ্যই এগুলো ফলো করে দেখবেন আশাকরি আপনার কথায় মন খারাপ হওয়া মানুষদের মন খুব দ্রুতই ভালো হয়ে যাবে। আজ আর লিখব না।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

বাহ আপনি তো প্রিয়জনকে খুশি করার অনেক নিয়ম জানেন এবং শেয়ার করলেন। আপনার পোস্টের মাধ্যমে অনেকেই নিশ্চয়ই শিখে নেবে কি কি করলে প্রিয়জনের মন ভালো রাখা ও খুশি করা সম্ভব। খুব সুন্দর পোস্ট করেছেন ভাইয়া।দারুণ হয়েছে আপনার পোস্ট টি।ধন্যবাদ

 9 months ago 

খুব সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করলেন। আসলে আমরা অনেক সময় অনেকের মনে কষ্ট দিয়ে থাকি।সেই কষ্ট দূর করে সম্পর্কটাকে স্বাভাবিক করতে বেশ কিছু উপায় আপনি শেয়ার করলেন।এই উপায়গুলো খুবই কার্যকর ভূমিকা পালন করে। আমাদের এভাবেই চেষ্টা করতে হবে অন্য কারো খারাপ সময়ে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67978.59
ETH 3270.89
USDT 1.00
SBD 2.65