🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-১৯|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২০, ফেব্রুয়ারি ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব উনিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220220_151628634.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। শীতের মৌসুমে মাঠে বিভিন্ন ধরনের ফসল চাষবাদ করতে দেখা যায়। শীতের সময়ে সৌন্দর্যের অন্যতম প্রতীক হলো সবুজ প্রকৃতির অপরুপ সৌন্দর্য। যেটা উপভোগ করতে সবাই ভালোবাসে। মাঠে কাটানো মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।



#১

20220206_160751-01.jpeg


Device : A20s
ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



যেখানেই ফুলের সমাহার সেখানেই মৌমাছির আনাগোনা দেখা যায়। মৌমাছির কাজ শুধু ফুল থেকে মধু সংগ্রহ করা ।ফুলের সুগন্ধি সুবাস উপভোগ করতে ধুনেপাতার সুগন্ধ আমার খুবই ভালো লাগে ।শীত কালীন সময়ে মাঠে মাঠে ধনেপাতার সবুজ রূপের ফুলের দৃশ্যমান পটভূমি দেখতে পাওয়া যায়। তার সাথে মৌমাছির মধু সংগ্রহের দৃশ্য উপভোগ করা যায়।

#২

20220206_144735-01.jpeg


Device : A20s
ধুনে গাছের সৌন্দর্যতা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীত কালীন সময়ে ফসলি জমিতে বিভিন্ন ধরনের ফসলের চাষাবাদ করা হয়ে থাকে। একেক সময় প্রকৃতির অপরূপ সৌন্দর্য ভিন্ন থাকে শীত কালীন সময়ে কৃষকেরা মাঠে মাঠে ধুনেপাতার ফসল ফলিয়ে থাকে ।ধুনেপাতায় যখন ফুল ফোটে খুব সুন্দর সুগন্ধি বের হয়। আমার কাছে খুবই ভালো লাগে। ধুনেপাতার ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম

#৩

20220128_160450-01.jpeg


Device : A20s
বাঁশের দোলন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের এই সময়ে নদীর বেশিরভাগ শাখা নদী গুলো পানির পরিমাণ কম থাকায় বিভিন্ন জায়গায় এইরকম বাঁশের তৈরি দোলন দেখা যায়। এর মাধ্যমে কৃষকরা তাদের মাঠে যাতায়াত করে থাকে ।বেশিরভাগ জায়গায় ধরনের দৃশ্য দেখা যায় না মাঝে মাঝে অনেক জায়গায় এগুলো দেখতে পাওয়া যায় ।সেই দৃশ্য পটভূমির ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।।

#৪

IMG_20220113_161546-01.jpeg


Device : A20s
কৃষকের ধান চাষ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষকেরা এই সময়ে মাঠে মাঠে ধান চাষ করে থাকে। সবুজ প্রকৃতির সৌন্দর্যের অন্যরূপ হলো ধান চাষের ফসল। যেটা সৌন্দর্যতা উপভোগ করতে আমার খুবই ভালো লাগে ।যাকে সোনালী ক্ষেত বলে অবহিত করা হয়। বর্তমান মাঠে কৃষকরা ধান চাষ করায় ব্যস্ত রয়েছে ।সে দৃশ্য পটভূমি তুলে ধরার চেষ্টা করছি।

#৫

20220216_160844-01.jpeg


Device : A20s
পাখিদের ঘরে ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মাঠে-ঘাটে ফসলি জমিতে বিভিন্ন ধরনের পাখির সমাগম ঘটে। যারা ফসলের ক্ষেতের ক্ষতিকারক পোকামাকড় খেয়ে আহার নিবারণ করে ।সারাদিন এভাবে তারা মাঠে মাঠে বিভিন্ন ফসলি জমিতে অবস্থান করে এবং তাদের দিনের আহার যোগায় ।দিনের শেষে তারা তাদের ঘরে ফেরে ।

#৬

20220216_174252-01.jpeg


Device : A20s
একটি গাছের ফাঁকে সূর্যের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকালের সুন্দর মুহূর্ত উপভোগ করতে কার না ভালো লাগে। যেটা আমি প্রতিনিয়ত উপভোগ করে থাকি। বিকেলের শেষ সন্ধ্যার শুরু সুন্দর সুন্দর মুহূর্ত আমার উপভোগ করতে খুবই ভালো লাগে ।খোলা আকাশের নিচে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছি। সূর্য প্রতিনিয়ত সময়ের সাথে সাথে পূর্ব দিক থেকে পশ্চিম দিকে অস্ত যায়। যেটা তার সৌন্দর্য অন্যতম রহস্য।।

#৭

20220216_165901-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। যেটা আমি প্রতিনিয়ত উপভোগ করে থাকি। সূর্য প্রতিদিন পূর্ব দিক থেকে উদয় হয় পশ্চিম দিকে অস্ত যায় এবং সূর্যাস্তের সময় হালকা লালচে আকার ধারণ করে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের সৌন্দর্য আরো বাড়িয়ে তোলে ।যেটা দেখতে আমার কাছে বেশি ভালো লাগে। সেই দৃশ্য আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফিতে প্রকৃতির সৌন্দর্য অপরূপ ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ছবিই অসাধারণ ছিল। তবে পাখি উড়ে যাওয়ার দৃশ্য ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার। আপনার কাছে পাখি ওড়ার দৃশ্যটি ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাইয়া দারুন ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আর আপনি ঠিকই বলেছেন নদীর শাখাগুলোতে যখন পানি কমে যায় তখন মানুষ চলাচলের জন্য সাকো তৈরি করে। কারণ পানি কম থাকা অবস্থায় নৌকা চলা খুব কষ্টকর। নৌকা চলে না বললেই চলে, তাই শাখা তৈরি করে।
আর আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম সাঁকো তৈরি করে চলাচল করে। আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 
ভাইয়া আপনার করা আজকের ফটোগ্রাফি গুলো সত্যিই বেস্ট এটা আমিও বলছি। প্রতিটি ফটোগ্রাফিতে প্রাকৃতিক ছোঁয়া থাকায় এগুলো দেখতে আরো অনেক বেশি সুন্দর আর মনে রং লাগছে। প্রথম ছবিটি দেখে বোঝার উপায় নেই এটি মোবাইলে ধারণকৃত বরং মনে হচ্ছে প্রফেশনালি ফটো শুট করা।
 2 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। আপনার মন্তব্যটি খুবই ভালো লেগেছে ধন্যবাদ।

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে সত্যি প্রকৃতি ফটোগ্রাফি আমাদের সবারই পছন্দ এবং আমার কাছে অসম্ভব ভালো লাগে আপনার প্রথম ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনি ঠিকই বলেছেন ফুল যেখানে মৌমাছি সেখানে প্রতিটি ফটোগ্রাফি নিচে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার প্রকৃতির অপরুপ সৌন্দর্য তুলে ধরি।মৌমাছি প্রকৃতির রূপ সৌন্দর্য উপভোগ করে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া ।আপনিতো দেখছি প্রফেশনাল একজন ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে খুবই সুন্দর লাগে ।প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে ফুলে মৌমাছি মধু আহরণ করছে এই ফটোগ্রাফি টা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি কোন প্রফেশনাল ফটোগ্রাফার না কিন্তু ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই। গ্রামের এসব দৃশ্য দেখে ভালই লাগলো। আসলে ভাই সূর্য অস্ত যাওয়া দেখতে খুবই ভালো লাগে। ফটো গুলো অনেক সুন্দর ভাবে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও সূর্যাস্তের দৃশ্য উপভোগ করতে খুবই ভালো লাগে। চেষ্টা করি ভালো লাগে করার ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপনি সুন্দর একটি বিকেল কাটিয়েছেন সবুজ প্রকৃতির মাঝে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে বিশেষ করে গোধূলি লগ্নের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা বিকেলের সুন্দর মুহূর্ত উপভোগ করতে ভালোবাসি। আপনার মন্তব্যটি ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ হলাম। বিশেষ করে মৌমাছির ফটোগ্রাফি টা দেখতে অনেক বেশী সুন্দর লাগছিল তা ছাড়াও আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য গ্রামীণ প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠেছে । আপনি খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মৌমাছির মধু সংগ্রহ করার দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব যত্ন করে তুলেছেন। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখে আমার মনটা ভালো হয়ে গেছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করি প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি। আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে বাংলাদেশে প্রাকৃতিক সৌন্দর্যের দেশ, এবং অন্যান্য দেশের চাইতে গ্রীনারি বা সবুজের দেশ বাংলাদেশে। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। প্রাকৃতিক দৃশ্য গুলো যথাযথ আপনি আমাদের সাথে তুলে ধরেছেন । আপনাকে অনেক ধন্যবাদ,এবং ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করব।

 2 years ago 

সবুজ শ্যামল প্রাকতিক সৌন্দর্যে ভরপুর আমাদের এই বাংলাদেশ। আপনার জন্য সুস্থতা কামনা করি ভাই।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95