আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৯৮ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২১, ফেব্রুয়ারী ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৯৮ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220711_165046-01.jpeg


Device : Redmi note 11
মেঘের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে সকালে ঘুম থেকে উঠে নদীর দিকে যাই ঘুরতে নদীতে পানির পরিমাণ কম থাকায় জেলেদের মাছ ধরার ব্যস্তময় দৃশ্যটি দেখতে গিয়েছিলাম। তাছাড়া সকলের সুন্দর আবহাওয়া উপভোগ করতে ভালো লাগে। জেলেরা মাছ ধরায় ব্যস্ত অন্যদিকে মাছের বেপারি সেই মাছ কিনে নেয়ার জন্য তাড়াহুড়ো শুরু করে দিয়েছে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি।

#২

IMG_20240219_174515-01.jpeg


Device : Redmi note 11
বন ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি ।

#৩

IMG_20211102_150351-01.jpeg


Device : Redmi note 11
বালু টানা নৌকা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। এই বালু টানা নৌকাগুলো দেখলে মনে হয় একদম ডুবে গিয়েছে কিন্তু এভাবেই তারা বালু লোড করে নদীতে যাতায়াত করে। যেটা খুবই রিস্কি দূর থেকে মনে হয় ডুবন্ত কোন নৌকাকে দেখতে পাচ্ছি সেই দৃশ্যটি প্রায়ই উপভোগ করে থাকি।

#৪

20220129_114212-01.jpeg


Device : Redmi note 11
কালোজিরা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই সময় কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। সব জায়গাতে কালোজিরা চাষ করা হয় না ।আমাদের এখানে কম বেশি চাষ করা হয়ে থাকে। এর আগে আমার এক বন্ধু বলছিল আমি কখনো কালোজিরার গাছ দেখিনি। এবার আমি কালোজিরার চাষাবাদ যেখানে দেখতে পেয়েছি সেখান থেকে কিছু ফটোগ্রাফি করেছিলাম । তাকে দেখানোর জন্য যেটা আপনাদের সাথে শেয়ার করলাম।।

#৫

20220519_091728-01.jpeg


Device : Redmi note 11
মহিষের গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। যেখানে যাতায়াতের ব্যবস্থা তেমন একটা ভালো থাকে না। সেই ক্ষেত্রে এখনো মহিষের গাড়ি, ঘোড়ার গাড়ি ও গরুর গাড়ি এগুলো ব্যবহৃত হয় ।যেগুলো তাদের খুবই প্রয়োজনীয় একটি দিক মাঠে গেলে সেই দৃশ্য দেখতে পাওয়া যায়। তাদের ব্যস্তময় মুহূর্তগুলো কিভাবে তাদের ফসল ঘরে উঠাবে সেই দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলাম ।

#৬

MVIMG_20211108_175012-01-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240216_181559.jpg


Device : Redmi note 11
ইট ভাটার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো বিকেলে ঘুরতে মাঠের দিকে ঘুরতে গিয়েছিলাম ।যেখানে ইটভাটা রয়েছে সেখান থেকে বাড়ি ফিরতে সন্ধ্যা হয়ে গিয়েছিল। ভাবলাম একটু ইটভাটায় গিয়ে ঘুরে আসি তাদের এই পুরানো ইটের দৃশ্য তাদের কাজের বিষয়টি সম্পর্কে কিছুটা ধারণা নেয়া যাক। সেই দৃশ্য দেখতে গিয়ে একটি ছোট্ট বাচ্চার কাজ করতে দেখে খুবই খারাপ লাগলো। যে বয়সে তার লেখাপড়া করার কথা সবই পরিস্থিতির শিকার।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য দেখতে অসাধারন লাগে। আপনি সব সময়ই চমৎকার ফটোগ্রাফি উপহার দিয়ে থাকেন। মহিষের গাড়ি এবং কালোজিরা গাছের ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বন্ধু তোমার ফটোগ্রাফি গুলো দেখলে একভাবে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। প্রতিটি ফটোগ্রাফি দেখলে মনে হয় ফটোগ্রাফি গুলো কথা বলছে। আমার কাছে সব থেকে ভালো লেগেছে মহিষের ফটোগ্রাফি টা সত্যি অসাধারণ মাস্টারপিস। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সত্যি বলতে আমার কাছে এক পাঁচ ছয় এই তিন নাম্বারের ফটোগ্রাফি দুর্দান্ত লেগেছে। কারণ ফটোগ্রাফি কোয়ালিটি এত সুন্দর ছিল কি বলবো আর। যত দেখছি যতই চোখ ফেরাতে পারছি না। আমার কাছে এমনিতেও সুন্দর ফটোগ্রাফি গোল দেখতেই বেশ ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফির বর্ণনা খুব সুন্দর করে শেয়ার করেছেন। তাতে আপনার ফটোগ্রাফি আরো ভালো লাগলো ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সূর্যাস্তের অসাধারণ সৌন্দর্য বেশ মনমুগ্ধকর। আসলে প্রাকৃতিক সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। কালোজিরা ফুল সৌন্দর্য বেশ দারুণ। এত অসাধারণ ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43