🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-১৩|| সরিষা ফুলের সৌন্দর্য (১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • সরিষা ফুলের সৌন্দর্য
  • ১৮, ডিসেম্বর ,২০২১
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব তেরো নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সরিষার মাঠে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। শীতের মৌসুমে মাঠে প্রচুড় সরিষা চাষবাদ করতে দেখা যায়। শীতের সময়ে সৌন্দর্যের অন্যতম প্রতীক হলো সরিষা ফুলের সৌন্দর্য। যেটা উপভোগ করতে সবাই ভালোবাসে।সরিষার মাঠে কাটানো মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।


#১

IMG_20211214_154836-01.jpeg

IMG_20211214_154825-01.jpeg


সরিষা ফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


সরিষা ফুল হলো শীতকালীন ফসল। যেটা বাংলাদেশে প্রচুর পরিমাণে চাষাবাদ করা হয়। এটা চাষাবাদের সাথে সাথে প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে।যেটা দেখে মানুষের হৃদয়কে ও মনকে মুগ্ধ করে তোলে। আমিও সরিষা ফুলের সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি।সরিষা অল্প সময় এর ফসল হওয়া সত্ত্বেও মাঠে চারিদিকে সরিষা ফুল ফুটলে শুধু হলুদের সমাহার বিস্তৃত থাকে। যেটা উপভোগ করতে সবাই ভালবাসে।

#২

IMG_20211214_154628_1-01.jpeg

IMG_20211214_154226-01.jpeg


সরিষা ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


শুধু মানুষই সরিষা ফুলের সৌন্দর্য উপভোগ করে না মৌমাছি সরিষা ফুল থেকে মধু সংগ্রহ করে ।যেটা সৌন্দর্যতা আরো বৃদ্ধি করে এই মধু সংগ্রহের বিষয়টি আমি সরিষা ফুলের কাটানো মুহূর্তে সময় আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করছি। মৌমাছি সরিষা ফুলের প্রতিটি রেণু থেকে মধু সংগ্রহ করে । মৌমাছির মধু সংগ্রহের দৃশ্যটি সরিষা ফুলের থেকে খুব সুন্দর ভাবে উপলব্ধি করতে পেরেছি। সেটা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য মৌমাছি সরিষা ফুল থেকে মধু সংগ্রহ করে।

#৩

IMG_20211214_161451-01.jpeg

IMG_20211214_161456-01.jpeg


সরিষা ফুলের সৌন্দর্য
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


আমি মাঠে প্রবেশ করার সাথে সাথে সরিষা ফুলের সৌন্দর্য উপভোগ করতে থাকি এবং সরিষার মাঝ দিয়ে মাঠের রাস্তা দিয়ে চলতে থাকে। আমার দুইপাশে বয়ে চলেছে সরিষা ফুল সেই পথ ধরে কৃষকরা তাদের দিনের কাজ শেষে আবার বাড়ির দিকে রওনা হয়েছে ।যেটা আপনারা দৃশ্যমান দেখতে পাচ্ছেন ।আমিও সেই পথ ধরে বিকেল মুহূর্ত পার করি এবং বাড়ির উদ্দেশ্যে রওনা হই।

#৪

IMG_20211214_161127-01.jpeg

IMG_20211214_161101-01.jpeg


সূর্যাস্তের মুহুর্ত
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


সূর্য যখন পূর্ব দিক থেকে পশ্চিম দিকে অস্ত যায় সূর্যের লালচে আকার সূর্য ডোবার মুহূর্তটা খুব সুন্দর ভাবে উপভোগ করতে থাকি। সূর্য অস্তের মুহূর্তে সরিষা ফুলের সৌন্দর্যতা বিলীন হয় এবং হলুদের উজ্জলতা কমে যায় । সরিষা ফুলের সৌন্দর্য বছরে একবারই উপভোগ করতে পারি। যেটা আমি খুব ভালোভাবে উপভোগ করে নিয়েছি। আবার একটি বছরের অপেক্ষায় থাকতে হবে এই সৌন্দর্যটা উপলব্ধি করার জন্য। এভাবেই বিকালের সুন্দর মুহূর্ত কাটিয়ে সন্ধ্যার শেষে বাড়ির উদ্দেশ্যে রওনা হই। আশা করি আমার কাটানো মুহূর্তের কিছু ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া সত্যি অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। সরিষা ক্ষেত গুলো এত সুন্দর দেখাচ্ছে ইচ্ছে করছে আমার ক্ষেতের মাঝখানে গিয়ে দাঁড়িয়ে থাকতে। সবগুলো ফটোগ্রাফির সুন্দর ছিল তাদের মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে সরিষা ফুল থেকে মৌমাছি মধু সংগ্রহ করছে এই ফটোগ্রাফিটি আমার কাছে সত্যিই অসাধারণ লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল আপু। ❤️

 3 years ago 

আপনি সব সময় দারুণ দারুণ ফটোগ্রাফি করে থাকেন। আপনার সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ। 😍😍

শীতের টাইমে গ্রামবাংলার সরিষা ক্ষেত গুলো অনেক সুন্দর লাগে ভাইয়া। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। দুপাশে সরিষা ক্ষেত মাঝখানে কৃষক হেঁটে যাচ্ছে এই ফটোগ্রাফিতে আমার অত্যন্ত ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এমন ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য ♥️🙏

 3 years ago 

আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। 😍😍

 3 years ago 

অও,ফটোগ্রাফিগুলি অসাধারণ হয়েছে।সরিষার ক্ষেত দেখতে আমার খুবই ভালো লাগে।এছাড়া মৌমাছির ছবিটি ভালো লেগেছে আমার কাছে।আর সুন্দর উপস্থাপনা করেছেন।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মৌমাছির মধু সংগ্রহের ছবিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপু। 😍😍

 3 years ago 

আসলেই ভাই ফটো গুলো অনেকটাই বেস্ট হয়েছে ,বিশেষ করে এখন শীত কালীন সময়ে অর্থাৎ সরষে ফুলের সময় এই সময় মাঠে সরষে ফুলের অপার সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। এবং সেই সাথে ভ্রমরেরা ফুলে ফুলে ঘুরে বেড়ায় এই দৃশ্য গুলো দেখতে আসলেই অসাধারণ লাগে। ভাই সরষে ফুলের অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।বিশেষ করে যখন ভ্রমরেরা ফুলে ফুলে উড়ে বেড়াচ্ছিল এই মুহূর্তের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।😍😍 আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

শীতের সময়ে সরিষা ফুলের সাথে ছবি উঠা যেন একটা ট্রেন্ড। মাঠে যখন সরিষা ফুল ফুটে দেখতে অসাধারণ লাগে। যতদুর ছোখ যায় শুধু হলুদের ছোঁয়া। আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে ৩ নং ফটোগ্রাফি টা অসাধারণ ছিল বলা যায়। ওটা আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

কৃষকের ঘরে ফেরার ছবিটা সত্যিই অসাধারণ ছিল ।আপনার মতামতের জন্য ধন্যবাদ। 😍😍

 3 years ago 

মৌমাছির মধু সংগ্রহের মাক্রো ছবিটি আমার কাছে বেশ ভালোই লেগেছে। সবগুলো ক্লিক বেশ সুন্দর ছিলো।। আপনার জন্য শুভকামনা রইল ভাই 🥰❤️

 3 years ago 

মৌমাছির মধু সংগ্রহের ছবিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।😍😍

 3 years ago 

শীতের সময়ে সরিষা ফুলের সিজন থাকে। মৌমাছি মধু সংগ্রহ করে সরিষা ফুল থেকে। সূর্য অস্ত যাওয়ার সাথে সরিষা ফুলের দারুন দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ। 😍😍

 3 years ago 

পরিবেশটা যেমন স্নিগ্ধ ঠিক তেমনি আপনার ফটোগ্রাফি গুলো অনেক স্নিগ্ধ এবং সাবলীল দেখে মন জুড়িয়ে যাচ্ছে। অসাধারণ হয়েছে ভাইয়া সত্যি আপনার ছবিগুলোর প্রশংসা করতেই হবে। অনেক বেশি শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য আমার কাছে অনেক বেশি ভাল লেগেছে আপনার তোলা ছবিগুলো।

 3 years ago 

ঠিকই বলেছেন পরিবেশটা মনমুগ্ধকর ছিল। এত সুন্দর মন্তব্য করায় আপনাকে ধন্যবাদ।❤️

আপনার ফটোগ্রাফি বেশ দারুণ লাগছে।আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো সূর্যাস্তের মুহুর্ত টি বেশি ভালো লাগছে।ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর ।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার কাছে দারুন লেগেছে এটাই চাওয়া ধন্যবাদ। 😍

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74