🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৮ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৪, মে ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব আঠাশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220504_040118519.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220213_070406-01.jpeg


Device : A20s
সকাল ভোরের দৃশ্যপটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এটি সকাল ভোরে দৃশ্যপট ভূমি। সূর্য প্রতিনিয়ত পূর্ব আকাশ থেকে উত্থিত হয় পশ্চিম আকাশে অস্ত যায়। যেটার সৌন্দর্যতা দু'রকম সকালের হালকা নিম নিম বাতাস সূর্যের উদিত হওয়ার মুহূর্ত পর্যন্ত যেটা উপভোগ করতে খুবই ভালো লাগে। সকালের হালকা ছোঁয়ায় বাতাসে মন ফ্রেশ হয়ে যায়। একটি দিনের সকালের সেরা মুহূর্ত উপভোগ করতে সবাই পছন্দ করে যেটা আমিও পছন্দ করে থাকি। সেই দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#২

20220216_173025-01.jpeg


Device : A20s
কুয়াশা আচ্ছন্ন ধোঁয়া
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এটি মাঠের একটি দৃশ্য পটভূমি যেখানে উচ্ছিষ্ট ফসলের শুকনা জিনিস গুলো পুড়িয়ে দেওয়া হচ্ছে। ঘন কুয়াশায় আচ্ছন্ন ধোঁয়ার সৃষ্টি হয়েছে ।মনে হচ্ছে দূর থেকে কোথাও আগুনের শিখা দ্বারা ধোঁয়ার সৃষ্টি হয়েছে। সেজন্য আমিও সেটা ভালোই উপভোগ করেছি। এটা অনেকদিন আগের ঘটনা আশা করি এই ঘটনার জন্য সৃষ্টি ধোয়ার ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

#৩

20220413_164346-01.jpeg


Device : A20s
সোনালী ফসল ধান
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষকেরা এই সময়ে মাঠে মাঠে ধান চাষ করে থাকে। সবুজ প্রকৃতির সৌন্দর্যের অন্যরূপ হলো ধান চাষের ফসল। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার খুবই ভালো লাগে ।যাকে সোনালী ক্ষেত বলে অবহিত করা হয়। বর্তমান মাঠে কৃষকরা ধান চাষ করায় ব্যস্ত রয়েছে । এই সবুজ প্রকৃতির ধান একসময় সোনালীর রূপে ধারণ করবে। যেটা তার সৌন্দর্যকে বদলিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ধরা দিবে সে দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।।

#৪

20220131_163520-01.jpeg


Device : A20s
কাঠের সাঁকো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন মৌসুমে এখানে ভরপুর পানি থাকে কিন্তু বর্ষার শেষে এখানে বালুকাময় চড়ের সৃষ্টি হয়। নদীর তীর ঘেঁষে ছোট্ট নদীর সৃষ্টি হয়েছে। সেখান দিয়ে মানুষের যাতায়াত করার জন্য কাঠের সাঁকো তৈরি করা হয়েছে। যারা মাঠে খুব সহজে চলাচল করতে পারে চারিদিকে মরুভূমির মতো বালুকাময় স্থানের সৃষ্টি হয়েছে। বিকেল মুহূর্তটি উপভোগ করতে আমার খুবই ভালো লাগে।

#৫

20220413_163415-01.jpeg


Device : A20s
তীরে বাধা নৌকা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে মোহনা নদীর তীরে গিয়েছিলাম ।জায়গাটি বিকেল মুহূর্তে ঘুরাঘুরি করার জন্য পারফেক্ট। সেখানে প্রচুর লোকের সমাগম ঘটে থাকে। এই মুহূর্তে আমি মাঝে মাঝেই জায়গাটিতে ঘুরতে যাই কারণ দুই নদীর মিলনস্থল পদ্মা গড়াই মিলিত হয়ে মোহনার সৃষ্টি করেছে। যেখানে অনেক নৌকা ঘাটে বাঁধা রয়েছে একটি নৌকার সৌন্দর্যতা ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৬

20220413_173924-01.jpeg


Device : A20s
বহমান গড়াই নদী
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এটি একটি গড়াই নদীর দৃশ্য পটভূমি। এখন নদীতে নতুন পানির আগমন ঘটেছে বা নদীতে জোয়ার এসেছে। একসময় এখানে প্রায় শুকিয়ে যেত মানুষ স্বাভাবিকভাবেই নদীর এপার থেকে ওপার হেঁটে চলাচল করতে পারত। এখন স্রোত বহমান অবস্থায় রয়েছে আর কিছুদিনের মধ্যেই ভরপুর পানি দেখা যাবে বর্ষাকালীন মৌসুমে।

#৭

20220413_173856-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। এটা প্রায়ই করা হয়ে থাকে সূর্যের লালচে আকার ধারনের দৃশ্যপট যা তার সূর্যাস্তের মুহূর্তের সৌন্দর্য বৃদ্ধি করে ।সেই দৃশ্য পটভূমি সবাই উপভোগ করতে খুবই ভালোবাসে। সেই মুহূর্তের দৃশ্য ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার ফটোগ্রাফি গুলো মুখ দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে ভোর বেলার দৃশ্য। কুয়াশার দৃশ্যটি এবং শেষ বেলার ছবিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আপনার ফটোগ্রাফি স্কিলের প্রশংসা করতে হয়।আমার ফটোগ্রাফী বেশ ভালো লাগে।মাঝে মাঝে ফটোগ্রাফি করতে পছন্দ করি আমি।ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রকৃতির রূপ এর কিছু দৃশ্য পটভূমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি ফটোগ্রাফির মাধ্যমে যেটা দেখে আপনারা মুগ্ধ হন এটাই আমার অনেক বড় পাওয়া।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। প্রফেশনাল ফটোগ্রাফারের মতো আপনার প্রত্যেকটি ছবি তুলেছেন। প্রত্যেকটি ছবিই আমার ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে নৌকার ছবিটা খুব ভালো লাগলো। অসাধারণ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

প্রফেশনাল ফটোগ্রাফার না ভাইয়া চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য পটভূমি আপনাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার যেটা করতে আমি খুবই পছন্দ করি এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ক্ষুদ্র ক্ষুদ্র ধূলিকণার মাধ্যমে পাহাড় সৃষ্টি হয় আপনার এই ক্ষুদ্রতম সাপোর্ট পেয়ে আমি অনেক আনন্দিত এভাবেই পাশে থাকবেন সাপোর্ট দিয়ে সেটাই কামনা করি।

দারুণ সব ফটোগ্রাফি শেয়ার করে, সাথে বর্ণনার সংক্ষিপ্ত রুপ তুলে ধরলেন।

 2 years ago 

হ্যাঁ ভাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি যেটা আমি সবসময় করে থাকি। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ভাই আপনি আসলেই একজন প্রফেশনাল ফটোগ্রাফার। আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে এ জেনো এক প্রফেশনাল ফটোগ্রাফারের হাতের কারসাজি। আপনার প্রতিটি ফটোগ্রাফ আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

না ভাইয়া আমি প্রফেশনাল ফটোগ্রাফার না কিন্তু ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। যেটা করতে আমি খুবই পছন্দ করি।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করছেন,প্রতিটা ফটো অনেক দারুন ছিল। আমার কাছে সব ফটোই ভালো লাগছে। ছয় এবং সাত নাম্বার ফটো দেখে অনেক বেশী ভাল ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনার কাছে আমার করা ফটোগ্রাফি গুলো অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম বিশেষ করে সবাই এবং 7 নম্বর ছবিটা বেশী ভালো লেগেছে মতামতের মাধ্যমে জানানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও কত অসাধারণ করে ছবিগুলো তুলেছেন আমি সত্যিই অনেক অবাক হয়েছি। প্রত্যেকটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে এবং অনেক ইউনিক মনে হয়েছে। আপনি আসলেই ভাইয়া অনেক ভালো মানের একটা ফটোগ্রাফার।

 2 years ago 

আমার ঘরে ফটোগ্রাফি গুলো দেখে আপনি সত্যি অবাক হয়েছেন জেনে ভাল লাগল এই ধরনের অনুপ্রেরণামূলক মন্তব্য আমার জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

দারুন দারুন ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার ফটোগ্রাফির মধ্যে প্রাকৃতিক বিভিন্ন দৃশ্য ফুটে উঠেছে। আপনার ফটোগ্রাফিতে স্থান পেয়েছে নৌকার ছবি, নদীর ছবি, সূর্যের ছবি, গাছের ছবি, কৃষকের হাতে ফলানো ধানের ছবি। এত সুন্দর দৃশ্য গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক দৃশ্যের ভিন্ন ভিন্ন দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি যেটা আপনি উপভোগ করলেন।

 2 years ago 

কোনো ফটোগ্রাফি নিয়ে আলাদা করে বলার কিছুই নেই,সবগুলো ফটোগ্রাফিই অসাধারণ🥰।
খুব ভালো হতো যদি ফটোগ্রাফির কৌশল নিয়ে একটা পোস্ট শেয়ার করতেন😁😁
শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

তাই নাকি ভাইয়া আসলে ছবি তুলতে হলে নিজের অন্তর থেকে মেধা থেকে একটা চিন্তা ভাবনা চলে আসে সেই থেকেই ফটোগ্রাফির কৌশল অবলম্বন করা যায় চেষ্টা করবেন আপনিও পারবেন।

 2 years ago 

ভাইয়া আপনার বেস্ট ফটোগ্রাফি গুলো আমারও বেস্ট লেগেছে, সত্যি আপনি প্রফেশনার ফটোগ্রাফার, আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে ভাইয়া, খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন উপস্থাপনা বেশ চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেস্ট লেগেছে জেনে ভাল লাগলো চেষ্টা করে ভালো ফটোগ্রাফি করে চেষ্টা করার ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33