🌼জুঁই তোকে একটু ছুঁই?🌹|| নাটক রিভিউ || ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • জুঁই তোকে একটু ছুঁই?
  • ২৩, ফেব্রুয়ারি ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি একটি নাটক রিভিউ শেয়ার করছি ।আশাকরি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

Screenshot_20220223-151201_YouTube.jpg



নাটকের কিছু তথ্য



------------
পরিচালকমিতুল খান
লেখকরাজীব আহমেদ
বিভাগলেজার ভার্সন
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
অভিনয়েআফরান নিশো, মেহজাবিন চৌধুরী , পীরজাদা হারুন, মুনিরা আক্তার মিঠু,শিল্পী সরকার, আরও অনেকে।


VideoCapture_20220223-143620.jpg

জুঁই তোকে একটু ছুঁই নাটকটি রোমান্টিক নাটক। আমার কাছে এই ধরনের নাটক দেখতে খুবই ভালো লাগে। নাটকের প্রধান চরিত্রে রয়েছে আফরান নিশো এবং মেহজাবিন চৌধুরী। তাদের দুইজনের নাটকই আমার খুবই ভালো লাগে দুইজনেই খুবই ভালো অভিনয় করে। বিশেষ করে আফরান নিশো সব অভিনয়ের ক্ষেত্রে এক্সপার্ট আবেগ-অনুভূতি কষ্ট দুঃখ সবকিছুই সুন্দরভাবে অভিনয়ের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করে। সেজন্যই আমার কাছে আফরান নিশো ফেভারিট অভিনেতা।

VideoCapture_20220223-141953.jpg

নাটকটির মধ্যে পুরান ঢাকার বর্তমান আধুনিকতার ছোঁয়ায় চলমান কালচারের দৃশ্য পটভূমি তুলে ধরার চেষ্টা করেছে। জুঁই তোকে আমি ছুঁই, নাটকটিতে আফরান নিশো সাফায়েত নামের চরিত্রে এবং মেহজাবিন চৌধুরি জুঁই চরিত্রে অভিনয় করেছে। আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী পরিবার চরিত্রের দিক থেকে পুরান ঢাকায় বসবাস করে।বাড়ির জানালা খুললেই এক অপরের পরিবারের সাথে সাক্ষাৎ করতে পারে।নাটকের চরিত্রের সাদৃশ্য ঘটনাটি শেয়ার করা যাক।সাফায়েত ও জুই এর বাড়ি পাশাপাশি হওয়ায় তারা ছোট বেলা থেকে একসাথে বেড়ে ওঠা।একসময় পরিণত বয়সে দুজনের প্রেম হয়।তারা অনেক দিন যাবৎ পরিবারকে ফাঁকি দিয়ে প্রেম করে চলেছে।

VideoCapture_20220223-142307.jpg

তারা বাড়ির ছাদে লুকিয়ে লুকিয়ে প্রেম করে যেই মুহুর্তে ছাদে কেউ থাকেনা। শাফায়েতের বাবা অনেক সহজ সরল হলেও মা খুবই কড়া মনের মানুষ। মায়ের নির্দেশ ছাড়া সাফায়েত কোন কাজ করতে পারে না। অন্যদিকে জুঁই এর পরিবারের বাবা মা খুবই সহজ সরল জুঁই এর বাবা-মা তার একমাত্র মেয়ের খুবই ভালোবাসে। তার সকল ধরনের আবদার মেনে নেয়। সাফায়েত এবং জুঁই দুজনে লুকিয়ে লুকিয়ে প্রেম করা অবস্থায় শাফায়েতের মা দেখে ফেলে। শাফায়েত ভয়ে অস্থির হয়ে যায় ঘরে ঢুকলে সবাইকে উদ্দেশ্য করে তার মা তার বাবার কাছে নালিশ করে কিন্তু বাবা সহজ সরল মনের মানুষ তার ছেলের মনের অবস্থা বুঝতে পারে। তারপরের দিন শাফায়েতের মা জুঁইয়ের পরিবারের নালিশ জানায় ।আপনার মেয়ে আমার ছেলের মাথা খেয়েছে বিভিন্ন কথা বলে আসে জুঁইয়ের পরিবার কোন কথার উত্তর না দিয়ে চুপ মেরে থাকে।

VideoCapture_20220223-142643.jpg

শাফায়েতের মা জুইকে একদমই পছন্দ করে না কারণ আধুনিকতার ছোঁয়ায় ছেলেদের প্যান্ট শার্ট পরা সেজন্য তাকে পছন্দ করে না। শাফায়েত কে অনেক বকাঝকা করে শার্টপ্যান্ট পরে সেই কথা বলে। কিছুদিন তাদের লুকিয়ে লুকিয়ে প্রেম করা বন্ধ থাকে ।কথায় আছে না প্রেম মানে না কোন বাধা। সাফায়েত ও জুঁই দুজনে রাতে সাক্ষাত করলে শাফায়েতের আম্মা আবার দেখে ফেলে জুঁইয়ের পরিবারকে উদ্দেশ্য করে শাফায়াতের মা বিভিন্নভাবে গালিগালাজ করতে শুরু করে। যা জুই এর পরিবার খুবই কষ্ট পায়।

VideoCapture_20220223-144756.jpg

এক সময় শাফায়েত জুঁই সিদ্ধান্ত নেয় তারা পালিয়ে যাবে। তারা দুজনে পরের দিন রাতে স্কুটি নিয়ে বাড়ি থেকে পালানোর উদ্দেশ্যে রওনা দেয়। শাফায়েত খুবই সহজ সরল পালানোর জন্য কোনো প্রস্তুতি নিয়ে আসে না কিন্তু জুঁই অনেক সোনাদানা নিয়ে বাড়ি থেকে বের হয়। হাস্যকর বিষয় হলো শাফায়েত 2000 টাকা নিয়ে বাড়ি থেকে পালানোর উদ্দেশ্যে বের হয়। তারা দু'জনেই ছিল পরিবারের বাবা মায়ের একমাত্র সন্তান ।তারা পালিয়ে যাওয়ার পর পরিবারের সবাই চিন্তায় পড়ে যায় ।অবশেষে সাফায়েতের রাগান্বিত মা জুঁইয়ের পরিবারের কাছে গিয়ে দুজনের সম্মতি ক্রমে বিয়ে দেয়ার প্রস্তাব গ্রহণ করে। জুঁই এবং শাফায়েতের পরিবার একসাথে বসে তাদের বিয়ের আলাপ আলোচনা করছে সেই মুহূর্তে তারা দুজনেই হাজির হয়। তাদের পালিয়ে যাওয়ার উদ্দেশ্য ছিল দুই পরিবারের সম্মতি হয় সেটাই মূল উদ্দেশ্য। তারপর তাদের দুজনের দমদম বিয়ের আয়োজন করা হয়ে থাকে। এভাবেই নাটকের পরিসমাপ্তি ঘটে।

নিজের কিছু কথা

নাটকটি পুরান ঢাকার গল্প কাহিনী নিয়ে নির্মিত।নাটকটি দেখে অনেক কিছুই বুঝতে ও জানতে পারলাম।পুরান ঢাকার মেয়েদের আধুনিকতার ছোঁয়ায় ছেলেদের রীতিনীতি ফলো করে। অনেক মা-বাবা আছে যারা এগুলো পছন্দ করে নাহ।বর্তমান যুগের ছেলেমেয়েরা যুগের সাথে তাল মিলিয়ে চললে সেটা অনেক বাবা-মা মেনে নিতে রাজি নয়। সেটাই বুঝানোর চেষ্টা করা হয়েছে।

নাটকের লিংক সমূহ

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

বাহ,খুব সুন্দর করে কম কথায় নাটক রিভিউ দিয়েছেন, পড়ে ভালো লাগলো।সত্যিই অনেক
বাবা- মা অতিরিক্ত আধুনিকতাকে মেনে নিতে পারে না।বাংলাদেশ এর নাটকগুলি খুবই শিক্ষণীয় হয়।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নাটকের নামটা বেশ হাস‍্যকর ছিল। মানে আমার কাছে তাই মনে হয়েছে। আফরান নিশো আমার অনেক পছন্দের একজন অভিনেতা। দারুণ রিভিউ করেছেন নাটক টার। সত্যি কাহিনী টা আমাদের সমাজের বর্তমান পরিস্থিতির সাথে স‍ামঞ্জস‍্যপূর্ণ। যাইহোক ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

হ্যা নাটকটি হাস্যকর ও রোমান্টিক ছিল। আমার কাছেও আফরান নিশো বেস্ট অভিনেতা। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই এই নাটকটি যদিও দেখা হয়নি।তবে আপনার রিভিউ পড়ে নাটকটি দেখার আগ্রহ বেড়ে গেল।বেশ ফানি হবে।আফরান নিশো এবং মেহজাবিন জুটির নাটকগুলো এমনিতেই অনেক সুন্দর হয়।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

নাটকটা যেমন ফানি তেমন রোমান্টিক দেখবেন খুবই ভালো লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

বর্তমানে বাংলাদেশে মেহেজাবিন ও আফরান নিশোর জুটির তুলনা হয়না‌। ‌‌ তারা দুজন অভিনয় করলেই নাটকটা অনেক সুন্দর হবে। আমার মতে আরফান নিশু একশন মোস্ট ট্যালেন্টেড অ্যাক্টর । তার মাঝে সব গুণই বিদ্যমান আছে। আর আপনি নাটকটা অনেক সুন্দর হবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যদিও আমি নাটকটি দেখিনি তবে সময় পেলে দেখার চেষ্টা করবো ইনশাআল্লাহ। ধন্যবাদ আপনাকে নাটকটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন তাদের জুটি দুটো সুন্দর মানায়। আমার কাছে সবার থেকে বেস্ট অভিনেতা আফরান নিশো। আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

এই নাটকটি যদিও আমি দেখি নি। আপনার পোষ্টটি পড়ে নাটক টি দেখার আগ্রহ বেড়ে গেল। অনেক সুন্দর ভাবে আপনি নাটক রিভিউ করেছেন এবং নাটকটি সম্পর্কে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দেখবেন খুবই ভালো লাগবে আমার কাছে অনেক ভালো লেগেছে। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

জুঁই তোকে একটু ছুঁই নাটকটি খুব সুন্দরভাবে রিভিউ করেছেন এ নাটকটি আমার দেখা হয়ে ওঠেনি আমার অনেক পছন্দের একজন আর্টিস্ট আফরান নিশো ভাই তার প্রায় নাটক আমি দেখে থাকে আপনার রিভিউর মাধ্যমে নাটকটি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

নাটকটি দেখবেন খুবই ভালো লাগবে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

ছাদ প্রেম চিরকালই গ্রহনযোগ্যতা পেয়ে থাকে। প্রেমে বাধা, প্রেমের দ্রুততা আনে এবং দ্রুত সমাপ্তি ঘটায়। ভাল গল্প। সুন্দর উপস্থাপন।

 3 years ago 

প্রেম মানে কোন বাধা।প্রেমের রোমান্টিকতার ছোয়া আছে নাটকের মধ্যে। মন্তব্যটি অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

স্বাগতম

 3 years ago 

খুব অসাধারণ একটি নাটকে রিভিউ করেছেন আপনি। নাটকটি আমি কয়েকবার দেখেছি। নাটকের সংলাপ এবং চরিত্র গুলো খুবই অসাধারণ। নাটক দেখে আমি খুবই আনন্দ উপভোগ করেছি। এত সুন্দর নাটকের রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

অনেক সুন্দর একটি নাটক আমার কাছেও ভালো লেগেছে। আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 3 years ago 

নাটকটা অনেক আগে দেখেছি, অনেক মজার একটি নাটক ছিল। আর এই নাটকের রোমান্স টি আমার বেশি ভাল লেগেছে। মেহজাবিন এবং আরফান নিশোর যে রোমাঞ্চকর কাহিনী সেটা সবচাইতে বেশি মজাদার এই নাটকের। অনেক ধন্যবাদ সুন্দর একটি নাটক রিভিউ করার জন্য।

 3 years ago 

আফরান নিশো আমার ফেবারিট অভিনেতা। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

নাটকটি খুব মজার তো, আসলে নাটকটা এখনো দেখা হয়নি। তবে আপনার রিভিউ দেখে মনে হচ্ছে যে আসলে নাটকটা মিস করা যাবে না। যে করেই হোক দেখতেই হবে। যত তাড়াতাড়ি সম্ভব নাটকটা দেখে নিব। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একসময় দেখবেন আপু খুবই সুন্দর নাটক।আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32