🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩৪ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৪, জুন ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব চৌত্রিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220614_143244006.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG-20220531-WA0000-01.jpeg


Device : A20s
মেঘের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়ের সাথে সাথে প্রকৃতির রুপের পরিবর্তন ঘটে। বিভিন্ন সময় মেঘের সৌন্দর্য ভিন্নতা দেখা দেয়। যে সৌন্দর্য উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।মেঘাচ্ছন্ন পরিবেশে সাদা আকাশের ভিড়ে আকাশের সৌন্দর্য তা অনেক বেশি বৃদ্ধি পায়। যেটা খুব কাছ থেকে এই উপলব্ধি করতে পারা যায়। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

#২

20220529_174130-01.jpeg


Device : A20s
নদীর পাড়ের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর পাড়ে সুন্দর মুহূর্ত উপভোগ করতে কে না পছন্দ করে। আমার কাছে নদীর পাড়ে বিকেল মুহূর্তে খুবই ভালো লাগে । নিমনিম করে বাতাস বইছে খোলামেলা জায়গা পরিবেশটা উপভোগ্য। সেজন্য প্রায় বিকেল মুহূর্তে নদীর পাড়ে গিয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করে থাকি। যেটা একটি দিনের সেরা মুহূর্ত। আশাকরি নদীর পাড়ের দৃশ্য পটভূমি ছবিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

#৩

20220529_180948-01.jpeg


Device : A20s
ঘোড়ার গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর পাড়ের মানুষের জীবন যাত্রার মান খুবই কঠিন। তারা বিভিন্নভাবে জীবন জীবিকা নির্বাহ করে থাকে । মেটে রাস্তায় বিভিন্ন ধরনের ঘোড়ার গাড়ি যেগুলোর মাধ্যমে তাদের বিভিন্ন ধরনের মালামাল বহন করে নিয়ে যায়। যেটা এখন খুবই কম দেখা যায় সেই দৃশ্য পটভূমি নদীর পাড়ে উপভোগ করেছিলাম চারিপাশে সবুজ প্রকৃতি তার মাঝ দিয়ে খুব সুন্দর একটি মাটির রাস্তা বয়ে চলেছে। নদীর পাশ দিয়ে যেটা দেখতে খুবই ভালো লাগছিল। ঘোড়ার গাড়ি নিয়ে ব্যস্ত সময় পার করতে যাচ্ছে।

#৪

20220519_091505-01.jpeg


Device : A20s
কৃষকের ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষক তার কৃষি কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছে। বিভিন্ন ধরনের ফসল ফলায় যেটার উপর তার জীবন জীবিকা নির্বাহ করে থাকে। একজন কৃষক হাঁটু পানি দিয়ে সাইকেলে করে গবাদি পশুর জন্য খাবার নিয়ে আসছে। যেটা অনেক কষ্টদায়ক এই দৃশ্যটি দেখে খুবই খারাপ লাগছিল। আমিও ওই নদীর পাড়ে গিয়েছিলাম সুন্দর মুহূর্ত উপভোগ করতে। সেই দৃশ্য পটভূমির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৫

20220528_180053-01.jpeg


Device : A20s
স্টেশনের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে ঢাকা থেকে বাড়ি আসার পথে স্টেশনের সুন্দর মুহূর্তের দৃশ্য ফটোগ্রাফি করেছিলাম। আকাশ মেঘলা ছিলো পরিবেশটা উপভোগ্য । স্টেশনের মানুষের ব্যস্ত সময় পার করছে বিভিন্ন ধরনের মালামাল নিয়ে তাদের বিভিন্ন জায়গায় ছুটে চলার দৃশ্য পটভূমি দেখতে খুবই ভালো লাগছিল। চারিদিকে মেঘ সেজন্যই তোদের এত ব্যস্ততা। ফটোগ্রাফি করার চেষ্টা করেছে আকাশে সৌন্দর্য তার সাথে স্টেশনের দৃশ্য পটভূমি।

#৬

20220413_163343-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমার কাছে একটি দিনের সেরা মুহূর্তে হলেও সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি। সেটা যদি উপভোগ্য হয় নদীর পারে তাহলে তো কোন কথাই নেই। নদীর পাড়ে সন্ধ্যাকালীন মুহূর্তের সুন্দর দৃশ্য উপভোগ করে থাকে। সূর্য পূর্ব আকাশে থেকে পশ্চিম দিকে অস্ত যায় তখন লালচে আকার ধারণ করে। এই দৃশ্যটি উপভোগ করার জন্য অপেক্ষায় থাকি। আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৭

20220612_202532-01.jpeg


Device : A20s
রাতের বেলা নদীর পাড়ের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো গতকাল রাতের বেলায় গড়াই নদীর তীরে গিয়েছিলাম ।সেখানে প্রায়ই যাওয়া হয় চা খেতে খুবই সুন্দর পরিবেশ। রাতের সুন্দর মুহূর্ত এখানে এসেই ভোগ করে থাকি। পাশে বসে নদীর স্রোতধারা সেই দৃশ্য পটভূমি উপভোগ করতে মিস করিনি। জায়গাটি অনেকের কাছে খুবই প্রিয় আমার কাছে খুবই ভালো লাগে । সেখানে গিয়ে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে থাকি। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

এর আগে ও আপনার কিছু ফটোগ্রাফি দেখেছি বেশ চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফি গুলো করে থাকেন, যেটি এর আগে ও আমি বলেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

তাই নাকি ভাইয়া আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেশ ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ইদানিং আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ভাবে তুলে ধরেতেছেন ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

প্রত্যেকটি ছবি অসাধারণ হয়েছে, কোনটা রেখে কোনটা কথা বলব তবে প্রথম ছবিটি অনেকটাই উইন্ডোজ এক্সপির মত লাগছিল সত্যি অসাধারণ।।

 2 years ago 

ভাইয়া আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। বিশেষ করে প্রথম ছবিটা বেশী ভালো লেগেছে যেটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।

 2 years ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক খুবই সুন্দর সুন্দর দৃশ্য আপনি ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে বিশেষ করে পানির ভিতর দিয়ে সাইকেলে করে ঘাস নিয়ে যাওয়ার ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে পানির ভেতরে ঘাস নিয়ে যাওয়ার দৃশ্য খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম আসলে এটাই গ্রাম্য দেশের প্রধান পটভূমি।

 2 years ago 

প্রতিটি ছবিই অনেক সুন্দর।আপনি খুব ভালো ছবি তোলেন।এর আগেও দেখেছি।কোনটা রেখে কোনটা ভালো বললো,ভেবে পাচ্ছি না।একেকটা একেকরকম সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করি ভাল ফটোগ্রাফি করার যেতাম তাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

তুমি সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে আসলে নদীমাতৃক ফটোগ্রাফি গুলা বরাবরই অনেক সুন্দর হয়ে থাকে

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভাইয়া সুন্দর কিছু দৃশ্য পটভূমি আপনাদের মাঝে তুলে ধরার যেটা আপনারাও খুবই সুন্দর ভাবে উপভোগ করতে পারেন।

 2 years ago 

আপনি আসলে খুব ভালো ফটোগ্রাফি করেন ভাই। আপনার ফটোগ্রাফি করার স্টাইলে আমার কাছে খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ। আসলে কোনটা ছেড়ে কোনটা যে ভালো বলব বুঝতে পারছি না। তবে প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে।

 2 years ago 

তাই নাকি ভাইয়া আমার ফটোগ্রাফি করার স্টাইল আপনার কাছে খুবই ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

অনেক ভাল কিছু ছবি দেখতে পেলাম আপনার মাধ্যমে। ঘোড়ার গাড়ীর ছবিটি বেশ ভাল লেগেছে আমার কাছে। তপ্ত দুপুরের রোদে পানির উপর সূর্যের ছবিটিও বেশ ভাল তুলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার কাছে ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি বেশি ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যিই খুব সুন্দর হয়েছে ভাইয়া। খুব সুন্দর ভাবে প্রত্যেকটি মুহূর্ত ক্যাপচার করেছেন। বিশেষ করে প্রথম এবং দ্বিতীয় ফটোগ্রাফি টি খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য পর আপনাদের মাঝে তুলে ধরার আপনার কাছে প্রথম দ্বিতীয় ছবিটা বেশী ভাল লাগায় কাম্য ছিল ধন্যবাদ।

 2 years ago 

আবার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কোনটা ছেড়ে কোনটা ভালো বলবা আসলে বলতে পারতেছি না। তবে নদীর ধারে নৌকার দৃশ্য গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে আমার কাছে। এছাড়াও মাঠ এবং আকাশ দেখতে মনে হচ্ছে যে এটা উইন্ডোজ এর ছবি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নদীর ধারে নৌকার দৃশ্য পটভূমি আপনার কাছে খুবই ভালো লেগেছে যেটা আমার কাছে খুবই ভাল লেগেছিল ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই অসাধারণ হয়ে থাকে। আজকের ফটোগ্রাফি গুলো দারুণ ছিল। বিশেষ করে প্রথম নীল আকাশের ফটোগ্রাফি এবং মেঘলা আকাশের ফটোগ্রাফি টা বেশি জোস ছিল একেবারে মুগ্ধ করে দেবার মতো। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হ্যাঁ প্রথম ছবিটা খুবই চমৎকার ছিল আকাশে সৌন্দর্য তা সত্যিই অনেক সুন্দর যেটা দেখে মুগ্ধ হয়েছিলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58