জেনারেল রাইটিং : ইচ্ছে থাকলে উপায় হয়/by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ইচ্ছে থাকলে উপায় হয়
  • ০৩, অক্টোবর ,২০২৩
  • মঙ্গলবার

busan-1113822_1280.jpg

Source

আশা করছি সবাই অনেক অনেক ভাল আছেন, আর আমিও আল্লাহর অশেষ রহমতে অনেকটাই ভালো আছি আলহামদুলিল্লাহ। তো আপনাদের প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আজ আমি আপনাদের মাঝে ইচ্ছে শক্তি নিয়ে কিছু কথা বলবো। আসলে ইচ্ছাশক্তি যদি মানুষের থাকে তাহলে মানুষ যে কতটা এগিয়ে যেতে পারে না তার জন্য তার পথ চলা কতটা সহজ হয়। সেটাই আপনাদের সাথে আলোচনা করবো আশা করি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

জীবনে আসলে আমাদের সবাইকে কাজ করতে হয়, আর প্রতিনিয়ত ঐ কাজ করে যেতে হয় জীবিকা নির্বাহের জন্য। কিন্তু যদি আমাদের ইচ্ছা থাকে তাহলে কিন্তু আমরা যেকোন কাজ খুব দ্রুত এগিয়ে নিয়ে যেতে পারি এবং খুব সুন্দর করে পরিকল্পনা করতে পারি। ইচ্ছাশক্তি থাকলে যে কাজটা আমরা সুন্দরভাবে করতে পারি, যদি না থাকে তাহলে কিন্তু সেই কাজটা অতটা সুন্দর ভাবে আমরা কখনই করতে পারবোনা। সেজন্য আসলে যেকোনো কাজ করার ক্ষেত্রে সবচেয়ে বেশি দরকার ইচ্ছে। আমি আসলে একজন ইউটিউবার দেখেছিলাম যে আসলে যার ২টি হাত নেই। কিন্তু ইউটিউবিং করছে।

বিভিন্ন ব্লগিং করে যে বিভিন্ন জায়গায় গিয়ে ব্লক করছে এবং সেটা ইউটিউব চ্যানেল চালাচ্ছে। তার যদি কাজ করার ইচ্ছা না থাকতো এক্ষেত্রে কিন্তু সে অনেক অজুহাত দিতে পারতো এবং তার পরিবারের উপর নির্ভর করে সে চলতে পারতো। তার দুটি হাত নেই এই অজুহাত কিন্তু সবাই মেনে নিতো। আর এটা কিন্তু আসলে দেওয়ার মত একটি অজুহাত। তবুও কিন্তু সেটা না করে সে তার নিজের ইচ্ছা শক্তি দিয়ে কাজ করে এগিয়ে যাচ্ছে। এছাড়াও কিন্তু অনেক মানুষ দেখবেন যে যাদের আসলে হাত পা আছে তারা শিক্ষিত কিন্তু তারা হয়তো বেকার বসে আছে।

তারা আসলে বিভিন্ন অজুহাত দিচ্ছে যে তারা এটার কারনেই কাজ করতে পারছে না এই কারণে করতে পারছে না। এরকম ভাবে বিভিন্ন অজুহাত দিয়ে তারা বসে আছে। মোট কথা হচ্ছে তাদের আসলে ইচ্ছাশক্তি দেই নাই যদি থাকতো তাহলে হয়তো তারা যে কোন কাজে সফলতা অর্জন করতে পারতো। যেমনটা এই হাত নেই সেই সেই লোকটা তার ইউটিউব করে মাসে কত টাকা ইনকাম করছে। এছাড়াও আমি আজকে ফেসবুকে একটি পোস্ট দেখেছিলাম যে এক লোক একটি এর ব্রিজের নিচে একটি মুরগির খামার দিয়েছে। তার সম্পত্তি নেই জায়গা নেই যে জায়গায় কোন মুরগির খামার দিয়ে কাজ চালাতে পারে।

সেজন্য কিন্তু সে একটা ব্রিজের নিচে জায়গা করে এরপরে মুরগির খামার দিয়েছে এবং এই থেকেই কিন্তু তার অনেক বেশি আয় হচ্ছে। মাঝে মাঝে এসব পোস্ট দেখে অনেকে অনুপ্রাণিত হয়ে আমি এবং আসলে যারা দেখে আমি মনে করি তাদের সবারই অনুপ্রাণিত হওয়া উচিত। তাদের ক্ষেত্রে অবশ্যই কোনো অজুহাত দেয়া উচিত নয় কেননা যে কোন কাজই করা সম্ভব শুধু ইচ্ছা শক্তি থাকতে হবে। এরপর সুযোগ খুজতে হবে যে কোন ভাবে কাজটা করলে ভালো হবে। আরো এভাবে আসলে অনেক উদাহরণ আছে যে উদাহরণ দেখে আমরা আসলে বলতে পারে যে কাজের প্রতি ইচ্ছা থাকে তাহলে আসলে সেই কাজটা যেভাবে হোক করা হয়।

বর্তমানে আসলে আমাদেরকে টিকে থাকতে হলে আমাদেরকে অনেক পরিশ্রম করতে হয়। আর যদি আমরা পরিশ্রম না করি তাহলে হয়তো টিকে থাকাটা অনেক বেশি কঠিন হয়ে পড়বে। তাই আসলে আমি মনে করি যে আমরা বিভিন্ন অজুহাত দাঁড় না করিয়ে আমরা আমাদের কাজের প্রতি মন নিয়ে এসে ইচ্ছা শক্তির উপর ভর করে আমাদের কাজকে এগিয়ে নিয়ে যাওয়া উচিত। এজন্যই সৃষ্টিকর্তার উপর ভরসা করে যতটা পারি নিজেকে টিকিয়ে রাখব। তাই আমি মনে করে যে প্রত্যেকেরই যেকোনো কাজ করা উচিত এবং সেটা ইচ্ছাশক্তি নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত। তাহলে কিন্তু সফলতা সম্ভব।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ইচ্ছে থাকলে উপায় হয় এই কথাটার সাথে কিন্তু আমি পুরোপুরিভাবে একমত। আমরা চাইলে সব কাজ করতে পারবো। কিন্তু কাজগুলো করার প্রতি আমাদের ইচ্ছে থাকতে হবে তবেই তো উপায় হবে। এটা কিন্তু সত্যি, অনেকেই অনেক কাজের প্রতি অজুহাত দেখায়। তবে আমাদের সবার উচিত কাজ করে এগিয়ে চলা। এত সুন্দর একটা টপিক নিয়ে পোস্ট লিখে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ইচ্ছাশক্তি মানুষের যে কোন অসাধ্যকে সাধন করে। অনেক সময় অনেক কাজ করবো বলে বসে না থেকে যদি সেই কাজে লেগে পড়া যায় তাহলে সেই কাজ অবশ্যই সম্পূর্ণ করা হয়ে যাবে। বর্তমানে এখন অনেকেই ইউটিউব থেকে অনেক কিছু দেখে নিজে স্বাবলম্বী হচ্ছে। ইচ্ছাশক্তি ছিল বলে ব্রিজের নিচে মুরগীর খামার দিয়ে সে স্বাবলম্বি হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

এক একজন এক এক দিক দিয়ে সফল। তবে আমার মতে কোন অন্যায় কিংবা বেহালাল কাছ থেকে বিরত থেকে যেকোনো কাজে সফলতা অর্জন করা গুরুত্বপূর্ণ। ইচ্ছা শক্তি থাকলে যে কোন কাজকে জয় করা সম্ভব। আমি মনে করি ইচ্ছা শক্তি হচ্ছে সফলতার মূল চাবিকাঠি। তো যে কোন কাজে ক্ষেত্রে চেষ্টা তো করতে হবে তাছাড়া প্রবল ইচ্ছা শক্তির থাকতে হবে। সেখানে সফলতা না আসতে পারে না।

 last year 

ইচ্ছা থাকলে উপায় হয়।আজ চমৎকার একটি বিষয় নিয়ে লিখলেন।পড়ে খুব ভালো লাগলো। আমরা মানুষ আমরা আমাদের চেষ্টা দ্বারা বহুদূর এগিয়ে যেতে পারব।সৎ ইচ্ছা থাকলে সফলতা আসবেই।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

যেখানে মানুষের ইচ্ছে শক্তি থাকে সেখানে মানুষের সফলতা। আর কোন কিছু ইচ্ছে করে বসে থাকতে নেই পাশাপাশি তার অক্লান্ত পরিশ্রম একান্ত প্রয়োজন। আপনি খুব সুন্দর একটি বিষয় নিয়ে আজকে আমাদের মাঝে দারুন একটা পোস্ট শেয়ার করেছেন তাই আমার অনেক ভালো লেগেছে। সুন্দর এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

যে কোন কিছু করার প্রতি আমাদের ইচ্ছে থাকলে অবশ্যই তার উপায় হবে। আসলে প্রত্যেকটা মানুষ যদি যেকোনো কিছু করার প্রতি ইচ্ছা পোষণ করে, তখন কোন না কোন উপায় অবশ্যই হবে, তাহলে সে ওই কাজে সফলতা অর্জন করতে পারবে। আর এর প্রতি তাদেরকে অবশ্যই পরিশ্রম করতে হবে। আসলে ইচ্ছেটা যদি আমরা নিজেদের মধ্যে রাখি, তাহলে খুব তাড়াতাড়ি সবকিছু করে ফেলতে পারব।

 last year 

আসলে একটি কাজ করার জন্য প্রথমে ইচ্ছাশক্তির দরকার হয় ইচ্ছা শক্তি আপনাকে কাজ পর্যন্ত নিয়ে যাবে। আপনার যদি কোন কাজের প্রতি ইচ্ছা শক্তি না থাকে তাহলে আপনার দ্বারাই কাজ করা সম্ভব নয়। আপনি খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আমিও বিশ্বাস করি ইচ্ছা থাকলে উপায় হয়। খুব সহজভাবে আপনি যে ছেলেটির কথা বলছেন তার কথাই বলা যাক তার দুটি হাত নেই কিন্তু তার ইচ্ছা শক্তি তাকে সামনের দিকে অগ্রসর হতে সাহায্য করছে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65628.71
ETH 2669.64
USDT 1.00
SBD 2.86