নদীতে বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি || by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • নদীতে বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি
  • ১৫, জুলাই ,২০২৩
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি নদীতে বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1689528712650-01.jpeg


Device : Redmi Note 11
নদীতে বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


সময়টি যখন বর্ষাকাল নদীতে কাটানোর দারুন একটা মুহূর্ত। সেই মুহূর্তগুলো প্রতিবছরই উপভোগ করা হয়ে থাকে এবারও। বিকেল মুহূর্তে বন্ধুদের সাথে অনেকবার গিয়ে আড্ডা দেওয়া হয়েছে এমন কি রাতের বেলায় আড্ডা দিয়েছিলাম সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। গতকাল বিকেলবেলা আমাদের বাসা থেকে ৮ কিলোমিটার দূরে এগিয়ে সুন্দর একটা পরিবেশ উপভোগ করেছিলাম। পদ্মা নদীর শাখা নদী । নদী ভাঙ্গনের মাধ্যমে এই সকল শাখা নদী সৃষ্টি হয়। এই সকল শাখা নদীকে মানুষ বিভিন্ন নামে ডেকে থাকে সেটা হয়তো আপনারা অনেকেই জানেন।

IMG_20230716_163555-01.jpeg

IMG_20230716_171914-01.jpeg

IMG_20230716_172059-01.jpeg

IMG_20230716_180041-01.jpeg

IMG_20230716_171922-01.jpeg


Device : Redmi Note 11
চলে এলাম মাছ ধরতে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেলবেলা দূরের এই শাখা নদীর পাশে গিয়েছিলাম এক বড় ভাইয়ের সাথে। তিনিও ঘুরতে অনেক পছন্দ করেন হয়তো অনেকেই তাকে চেনেন। দুইজন খেওয়া ঘাটের পাশে বসে গল্প করছিলাম হঠাৎ তিনি বলে উঠলেন বরশি দিয়ে নদীতে মাছ ধরতে হবে। গত বছর ধরে ছিলাম এই সময়ে ভালই মজা হয়। আমার বরশি দিয়ে মাছ ধরার তেমন একটা অভ্যাস নেই যেটা অনেক ধৈর্যের কাজ সেজন্যই পছন্দ নয়। যাইহোক, ভাবলাম বিকেলের মুহূর্তটা দারুণভাবে কাটবে বরশি দিয়ে মাছ ধরার মাধ্যমে তার কথায় সমত পোষণ করে আজকের এই দিনে বরশি তৈরীর কাজে ব্যস্ত হয়ে পরলাম। সকাল দশটায় বাজারে গিয়ে কয়েকটি বরশি কিনে তার সাথে প্রয়োজনীয় সকল কিছু নিয়ে কার্যক্রম শেষ করলাম।

IMG_20230716_172813-01.jpeg

IMG-20230716-WA0004-01.jpeg

IMG-20230716-WA0005-01.jpeg

IMG-20230716-WA0006-01.jpeg

IMG_20230716_173759-01.jpeg


Device : Redmi Note 11
পানি থেকে উদ্ধারকৃত শালিকের বাচ্চা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমাদের নদীতে যাওয়ার কথা ছিল বিকাল তিনটায় কিন্তু আমাদের যেতে যেতে বিকেল সাড়ে চারটা বেজে যায়। দুইটা বাইক চার জন বেরিয়ে পড়লাম নদীর পাড়ের উদ্দেশ্যে। বন্ধু রা হুল ছিল আমার সাথে এবং মেসে থাকাকালীন ছোট ভাই পাশের গ্রামে বাড়ি তাকেও সাথে নিয়ে গিয়েছিলাম। যাইহোক, বাসা থেকে নদী বেশি দূরে নয় এক থেকে দুই কিলোমিটার হবে সম্ভবত। মাঠের রাস্তাগুলো কাঁচা হয়ে থাকে। একটি ছোট কোল যেটা ওভারটেক করে কিছুটা দূর গেলেই পদ্মা নদীর শাখা নদী। সেখানে অনেক পানি হয়েছে সুন্দর একটি জায়গা দেখে মাছ ধরবো। সাগর ভাই তিনি আগের দিন বল্লার টোপ সংগ্রহ করে রেখেছিলেন। এই টোপ মাছ মারার জন্য পারফেক্ট। নদীতে গিয়ে সেখানে একটি নৌকা দেখতে পাই সেখানে বসে মাছ মারা দারুন হবে। আমাদের বড়শি দিয়ে মাছ ধরার কার্যক্রম শুরু হয়ে যায়। হঠাৎ দেখতে পাই শালিকের বাচ্চা পানিতে ভেসে আছে। এমনিতেই পশু পাখির প্রতি আমার খুবই মায়া। আমি নৌকা থেকে নেমে তাকে ডাঙায় উঠিয়ে নিয়ে আসি। কি দারুন দেখতে তাই না অনেক ভালো লাগে পাখির সৌন্দর্য উপভোগ করতে।

IMG_20230716_173854-01.jpeg

IMG_20230716_173940-01.jpeg

IMG_20230716_173937-01.jpeg

IMG_20230716_175849-01.jpeg

IMG_20230716_174113-01.jpeg


Device : Redmi Note 11
মাছ পাওয়ার মুহূর্তটা কি দারুন ছিল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীতে বড়শি ফেলার সময় ১০ মিনিট হয়ে গেছে এখনো কোন মাছের খবর নেই । এদিকে আমার ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। যে কারণে আমি বরশি দিয়ে মাছ ধরতে একদমই পছন্দ করি না। আমি শুধু ছুটাছুটি করছিলাম বড় ভাই বলছিল এভাবে ছোটাছুটি করলে মাছ পরবে না। তার কথা শুনে আবার বসে পরলাম কখন মাছ পড়বে। বলতে থাকলাম আল্লাহ একটা নাচের দেখা যদি পাই তাহলে অনেক খুশি হব। কিছুক্ষণের মধ্যেই একটি টেংরা মাছ পেয়ে যায় খুবই ভালো লাগছিল। এত সময় ধৈর্যের পরীক্ষা দিয়েছি। সে মাছটি দেখতে সুন্দর নদীর মাছ আলাদা একটি ভালো লাগা কাজ করছিল। আবার কিছুক্ষণ পর একটি পুঁটি মাছ পেয়ে যায়। এই দুটো মাছের সাক্ষাৎ হয়েছে এমনিতে পুটি মাছের ঠোকর দিচ্ছিল বড়শিতে কিন্তু অনেকবার উপরে উঠাইতে ব্যর্থ হয়েছি। যারা পেশাদার বড়শিতে মাছ ধরে তারা একটু দূরে মাছ ধরছিল তাদের কাছে গিয়ে দেখি তারাও তেমন একটা মাছ পায়নি ।আমাদের মতই যাক একটা আশ্বাস দেয়া গেল যে তাহলে তো আমরা মাছ ধরে সফল হয়েছি। বড়শি দিয়ে মাছ ধরার আশাটা পূরণ হয়ে গেল খুবই ভালো লেগেছে অনেক সুন্দর একটা মুহূর্ত ছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আসলে দিয়ে মাছ ধরার অনুভূতি সবচেয়ে বেশি প্রকাশ করতে পারবে তারা যারা বড়শি দিয়ে মাছ ধরতে বেশি পছন্দ করে। বরশি দিয়ে মাছ ধরতে হলে কিন্তু খুবই ধৈর্য লাগে কারণ মাছ সবসময় ধরা দেয় না। দেখো বসে সে অনেক সুন্দর সবাই কাটিয়েছেন মাছ ধরেছেন ।মাছগুলো আমাদের জন্য পাঠিয়ে দিন ভাইয়া।

 last year 

জীবনে পুকুরে অনেক মাছ ধরেছি বরসি দিয়ে, তবে কখনো এভাবে নদীতে মাছ ধরা হয়নি আমার। তবে আমার অনেক শখ হয়েছে নদীতে মাছ ধরবো এভাবে। অনেক ভালো লেগেছে সুন্দর একটা মুহূর্ত দেখে।

 last year 

বরশি দিয়ে মাছ ধরা খুব সহজ একটা বিষয় নয় আপনি দশ মিনিট ধরে আপনার ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। যখন ছোট ছিলাম তখন গ্রামে এই দৃশ্য গুলো দেখতাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

বড়শি দিয়ে মাছ ধরতে মনে হয় ভালই লাগে। নিজে কখনো ধরিনি মাছ ধরতে দেখেছি । যখন মাছ ওঠে তখন অন্যরকম একটা অনুভূতি হয় । কিন্তু মাছ ধরতে যে এত সময় লাগে সেটা জানতাম না । দশ মিনিট ধৈর্য ধরে বসে থাকাওতো কষ্টকর ব্যাপার । যায় হোক তারপরও বন্ধুবান্ধবদের সাথে ভালো সময় এনজয় করেছেন ।

 last year 

ভাইয়া আমি আপনার মাছ ধরার গল্প পড়ছিলাম আর আমার চোখ বার বার আপনার করা নদী আর আকাশের ফটোগ্রাফি গুলোর দিকে যাচ্ছিলো। পাখিটি যেখানটিতে পরে ছিল তার ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে।পানিতে এমন ঘাস,লতা-পাতা থাকলে অন্য রকম একটা ভালো লাগা কাজ করে আমার।মাছ ধরার অনুভূতি গুলো পড়ে ভীষন ভালো লাগলো। যাক তবুও টেংরা আর একটা পুঁটি মাছ তো পেলেন।তাই বা কম কি।ধন্যবাদ আপনাকে অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সময়টা যখন বর্ষাকাল নদীতে গেলে সময় তো ভালো কাটবেই।
আর যদি হয় মাছ ধরার আয়োজন তাহলে তো কোন কথাই নেই।
খুব মিস করে গেলাম সময়টা।
হলো না আমারও খুব ইচ্ছা ছিল মাছ ধরার।
সময়টা খুব ভালো পার করেছো দেখছি।

 last year 

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি বলেছেন ভাইয়া বড়শি দিয়ে মাছ ধরতে অনেক ধৈর্য্যের কাজ।যাইহোক অবশেষে মাছ ধরতে সফল হয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে সুন্দর মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year (edited)

বরশি দিয়ে মাছ ধরার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল ভাইয়া। ছোটবেলায় আমিও কয়েকবার নানুর সাথে বসে বরশি দিয়ে মাছ ধরেছি। আসলে এই রকম মাছ ধরার অনুভূতি খুবই আনন্দদায়ক হয়। যখন বশির মধ্যে মাছগুলো আটকে তখন যে মনের মধ্যে কি একটা আনন্দের অনুভূতি হয় তা বলে প্রকাশ করা যায় না। আপনার বড়শি দিয়ে মাছ ধরার মুহূর্তটা দেখে সত্যি খুব ভালো লাগলো। আর আপনার ফটোগ্রাফির কথা কি বলবো আপনি তো সব সময় দুর্দান্ত ফটোগ্রাফি করেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মাছ ধরার অনুভূতি তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72