আমার লেখা কবিতা "অদৃশ্য ছায়া " (Poem of my writing "life cycle")||by ripon40

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • অদৃশ্য ছায়া
  • ৩০,জুন ,২০২৪
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। মানুষ যখন অসত্যের বেড়াজালে আবদ্ধ হয়ে যায়। অসত্যের নেশায় মগ্ন হয়ে সত্যের জগৎ থেকে বেরিয়ে যায়। তখন বিভিন্ন ধরনের খারাপ কাজে লিপ্ত হয়। জীবনকে করে বিভীষিকাময় । তখনই জীবন অসুন্দর হয়ে যায়। ধীরে ধীরে জীবনকে করে ধ্বংস যে প্রাপ্তিটা কেউই প্রত্যাশা করে না। আবার জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

woman-7136446_1280.jpg

Source

অদৃশ্য ছায়া

হাজারো প্রত্যাবর্তনের গল্প
ঠাই দিয়েছে ছোট্ট জীবনের রেখায়।
দূরত্বের ভালোবাসায় সিক্ত,
হাজারো ব্যাথা যন্ত্রণায় অশ্রু হারায়।

কত-শত স্বপ্ন গুঁড়াবলি হয়ে,
জীবনকে করেছে বিভীষিকাময় অন্ধত্ব।
এই আবেগ অনুভূতির খেলা,
আজ শিরায় শিরায় প্রবাহিত হয়ে দেয় কষ্ট।

সময়ের এই ক্ষণে ক্ষণে,
হাসি কান্নার এই বেড়াজালে আবদ্ধ।
কেউ বা হাসে কেউ বা কাঁদে,
আনন্দময় উল্লাসের মাঝে হৃদয়ের কষ্টে।

হৃদয়ের এই উল্লাসিত ক্ষণ,
কখনো উজ্জীবিত কখনো নিস্তব্ধতা আনে।
শেষ হাসিটার প্রতীক্ষায়,
সময় যেন গোলকধাঁধায় আবর্তিত হয়।

একই রেখায় বহমান,
কখনো হাসায় কখনো কাঁদায় যে নিয়ম।
এটাই কি সুখের প্রাপ্তি,
যেখানে কালো মেঘের অদৃশ্য ছায়া বহমান।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 23 days ago 

অদৃশ্য ছায়া এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ একটা কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো ছিল খুবই সুন্দর শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

সত্যের জগত থেকে বের হলে জীবন ভয়ংকর হয়ে ওঠে। আপনি দারুন একটা কবিতা লিখেছেন। বিশেষ করে কবিতার নামটা অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা লাইন খুব সুন্দর গুছিয়ে লিখেছেন। বিশেষ করে প্রত্যেকটা লাইন ভীষণ অর্থবহ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 23 days ago 

ভাইয়া আপনি আজকে অনেক সুন্দর করে অদৃশ্য ছায়া কবিতাটা লিখেছেন। যেটা সম্পূর্ণ পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার আজকের এই সুন্দর কবিতাটা লেখার টপিক ছিল অনেক বেশি সুন্দর। কবিতার সবগুলো লাইন অনেক সুন্দর ছিল, আর এজন্য পড়তেও ভালো লেগেছে।

সময়ের এই ক্ষণে ক্ষণে,
হাসি কান্নার এই বেড়াজালে আবদ্ধ।
কেউ বা হাসে কেউ বা কাঁদে,
আনন্দময় উল্লাসের মাঝে হৃদয়ের কষ্টে।

আমার কাছে আপনার কবিতার উপরের এই লাইনগুলো সব থেকে বেশি ভালো লেগেছে পড়তে।

 23 days ago 

প্রতিটা মানুষের জীবনে স্বপ্নে ভরা। আর এই স্বপ্নের মধ্যে কিছু স্বপ্ন পূর্ণ হওয়ার কিছু স্বপ্ন অপরিপূর্ণতায় থেকে যায়। আর এভাবে মানুষের জীবন সামনের দিকে ধাবিত হয়। আপনি আজকে অদৃশ্য ছায়া নিয়ে খুবই চমৎকার কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 23 days ago 

এই ধরনের সুন্দর সুন্দর কবিতা গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে পড়তে। আপনি কিন্তু প্রতিনিয়ত চেষ্টা করার কারণে এখন অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। আপনার আজকের লেখা কবিতাটাও অনেক বেশি দারুণ হয়েছে। যেটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। সম্পূর্ণ কবিতাটা যেমন সুন্দর একটা টপিক নিয়ে লিখেছেন, তেমনি ছন্দের সাথে ছন্দ মিলিয়ে খুব সুন্দরভাবে লিখেছেন। এরকম কবিতা প্রতিনিয়ত আশা করছি শেয়ার করবেন।

 22 days ago 

সময় ব‍্যাপার টা এমনই ভাই। সময়ের পরিক্রমায় আমরা কখনও হাসব আবার কখনও কান্না করব। আমরা কখনও নিজের জীবন নিয়ে অভিযোগ করব কিন্তু পরবর্তীতে সেটা আবার মেনেও নিব। চমৎকার লিখেছেন কবিতা টা ভাই। বেশ ভালো লাগল পড়ে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 20 days ago 

আমাদের জীবনে আসলে অনেক ভাবনাই চলে, তার মধ্যে কিছু ভাবনা সুখের অনুভূতি ঘটায় আবার কিছু ভাবনা আমাদের দুঃখের অনুভূতি ঘটায়। এটাই আমাদের জীবনের প্রকৃতি। যাইহোক, ভাই এর আগেও আমি আপনার লেখা কবিতা পড়েছি, অসাধারণ কবিতা লেখেন আপনি। আজকের লেখা এই "অদৃশ্য ছায়া" কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আমার। আপনি আপনার এই কবিতার মাধ্যমে আমাদের জীবন রিলেটেড অনেক কিছুই তুলে ধরেছেন এখানে। কবিতার প্রত্যেকটি লাইনই জাস্ট অসাধারণ ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66892.02
ETH 3513.87
USDT 1.00
SBD 2.67