🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৪৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১২, অক্টোবর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৪৭ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1665556539139-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20220920_124907-01.jpeg


Device : A20s
আকাশের অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আকাশের অপরূপ সৌন্দর্য সব সময় এক রকম থাকে না বিভিন্ন সময় বিভিন্ন রকম থাকে। বিশেষ করে বর্ষাকালীন মৌসুমে আকাশের সৌন্দর্যতা বেশি থাকে। আকাশ মেঘাচ্ছন্ন এবং সাদা আকাশের ভিড়ে অতি সন্নিকটে চলে আসে। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে আকাশের সৌন্দর্য এবং নীল আকাশ দেখতে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির মাঝে অন্যরকম একটা সৌন্দর্য ফুটে ওঠে । ।

#২

IMG_20220722_154411-02.jpeg


Device : A20s
গোলাপ ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফুল হলো সৌন্দর্যের প্রতীক ফুলের সৌন্দর্য উপভোগ করতে সবাই পছন্দ করে। আমি যেখানে যাই বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করে থাকি। যেটা করতে খুবই ভালো লাগে তাছাড়া ফুল প্রকৃতির ঐ পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। আমার কাছে খুবই ভালো লাগে বিভিন্ন ধরনের গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে। তার মধ্যে একটি গোলাপ ফুলের সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলাম ।।

#৩

20210512_121726-01.jpeg


Device : A20s
কৃষকের জমি চাষ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষকেরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফসল ফলায়। তাই জমি চাষাবাদ এর জন্য এবং তার জন্য চাষ খুবই প্রয়োজনীয়। যেটা লাঙ্গল দিয়ে কৃষকেরা জমি চাষ করে থাকে এবং ফসলের চাষের উপযোগী করে তোলে। বর্তমান কৃষকেরা তাদের কৃষি কাজ নিয়ে ব্যস্ত রয়েছে এবং কৃষি জমি চাষাবাদ এর বিষয়টি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলাম।

#৪

IMG_20200810_164233-01.jpeg


Device : A20s
হার্ডিং ব্রিজ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



হার্ডিং ব্রিজ যেটা কুষ্টিয়া জেলায় অবস্থিত। কুষ্টিয়া এবং পাবনার সংযোগস্থল পদ্মা নদীর মাঝে এই সেতু ব্রিটিশ আমলে করা হয়েছে। এই তো কিছুদিন আগে গিয়েছিলাম নদী ভ্রমণের মাধ্যমে হার্ডিং ব্রিজ দেখতে। আসলে নদীপথে যেতে খুবই ভালো লাগে তার মাঝে সুন্দর একটি পরিবেশ সত্যিই উপভোগ্য ছিল। হার্ডিং ব্রিজ এর দৃশ্যটি দেখতে অনেক ভালো লাগছিল সেটার ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৫

IMG_20200805_181302-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকে। সাদা আকাশের ভিড়ে আকাশের সৌন্দর্যতা বৃদ্ধি পায়। এটা উপভোগ করতে খুবই ভালো লাগে পাহাড়ি অঞ্চলে এই আকাশগুলো পাহাড়ের উপর দিয়ে ভেসে যায় সেটা দেখতে এতই চমৎকার লাগে সত্যি মুগ্ধ করে। নদীর মাঝ দিয়ে নৌকায় যাওয়া মুহূর্তে যেন নদীর স্পর্শ পাওয়ার জন্যই মেঘগুলো অতি সন্নিকটে চলে এসেছে যেটা প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করেছে আপনাদের সাথে ফটোগ্রাফি করে শেয়ার করলাম ।

#৬

IMG_20210908_172952-01.jpeg


Device : A20s
গোধূলি সন্ধ্যায় নদীর সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20221010_000008-01.jpeg


Device : A20s
জ্যোৎস্না রাতের দৃশ্যপটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো গতকাল নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। রাতের বেলায় নদীর পাড়ে গিয়ে বসে থাকা মজাই আলাদা। সে অনুভূতিটা মাঝে মাঝে নিতে খুবই ভালো লাগে ।প্রায় এই জায়গাটিতে আসা হয় এসে এখানে বসে এক কাপ চা এবং গল্পের আড্ডায় মেতে ওঠা হয়। সবাই তাদের ব্যস্তময় সময় পার করে এখানে আসে এসে তাদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে থাকে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনার চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। মেঘাচ্ছন্ন আকাশ। আর গোধূলি সন্ধ্যায় নদীর সৌন্দর্য বাহ্ অসাধারণ। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

হ্যাঁ প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে সবাই খুবই পছন্দ করে যেটা আমিও পছন্দ করি।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সব সৌন্দর্য আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। বরাবরের মতোই প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে হার্ডিং ব্রিজ, মেঘাচ্ছন্ন আকাশ এবং রাতের আকাশে চাঁদের সৌন্দর্য খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 last year 

সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করা যেটা আপনাদের কাছে ভালো লাগে।

 2 years ago 

আপনি সত্যি বলেছেন প্রকৃতির রূপের বর্ণনা করতে গেলে কোনভাবে শেষ করা সম্ভব নয়। আর প্রাকৃতিক সৌন্দর্যের দেশ বাংলাদেশ, যেখানে এদিক-ওদিক যেদিকে তাকাই শুধু সৌন্দর্য আর সৌন্দর্য। অনেক চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলা ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

প্রকৃতির রূপের বর্ণনা করে শেষ করা যাবে না যেদিকে যাবেন শুধুই সুন্দর যে ধারা পরিপূর্ণ।

 last year 

একদম ঠিক বলেছেন ভাই, প্রকৃতির মাঝে মনে হয় নিজেকে হারিয়ে ফেলি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
অপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম। আসলে প্রকৃতির রূপের বর্ণনা দিতে গেলে শেষ করা যায় না। প্রকৃতির সৌন্দর্যের দেশ বাংলাদেশ।আপনার ছবিগুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন।হার্ডিং ব্রিজ এর কথা উল্লেখ করেছেন, আমি অনেক বছর আগে গিয়েছিলাম। হার্ডিং ব্রিজ থেকে নদীর দেখতে সত্যিই অনেক চমৎকার লাগে।
 last year 

চারিদিকে সবুজ শ্যামল পরিবেশ সন্ধ্যা বিকেল ময় পরিবেশটি সত্যি উপভোগ্য যেটা আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

যারা প্রকৃতিপ্রেমী মানুষ তারা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে অনেক পছন্দ করে। ভাইয়া আপনি সব সময় দারুন ফটোগ্রাফি করেন। একেবারে প্রফেশনাল ফটোগ্রাফারের মতই ফটোগ্রাফি করেন। আজকের ফটোগ্রাফি গুলোও দারুন ছিল ভাইয়া।

 last year 

হ্যাঁ ঠিকই বলেছেন যারা প্রকৃতিপ্রেমী তারাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পছন্দ করে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আসলেই বেস্ট ছিল। আপনার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। এ ধরনের ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করার মত। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

সব সময় চেষ্টা করি সেরাটা দিয়ে ফটোগ্রাফি করার যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো ‌‌‌‌। প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। বিশেষ করে হার্ডিং ব্রিজ খুবই অসাধারণ লাগছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো অনেক ভালোলাগায় যেটা আমাকে অনুপ্রেরণা দেয়।

 2 years ago 

গ্রামীণ বাংলার সৌন্দর্য রূপ গুলো আপনি ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। যেগুলো দেখে আমার নিজের চোখেও বিশ্বাস করতে পারতেছি না। এত সুন্দর ফটোগ্রাফি করেছেন যে মনে হইতেছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 last year 

তাই নাকি আসলে প্রকৃতির রূপের সৌন্দর্য থাকলে আপনি যেভাবেই ফটোগ্রাফি করুন দেখতে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 63478.09
ETH 3067.28
USDT 1.00
SBD 3.81