🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৭|| কয়েকটি ফুলের ফটোগ্রাফি (১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • কয়েকটি ফুলের ফটোগ্রাফি
  • ৫, নভেম্বর ,২০২১
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব সাত নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম। সেখানকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। আপনাদের সাথে কিছু দিন আগে ভ্রমণ কাহিনী শেয়ার করেছিলাম।আজকে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করছি।

#1

IMG_20211015_131746-02.jpeg


দোপাটি ফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • ফুলটির সাথে আগে কখনো পরিচিত নই কিন্তু ফুলটি দেখতে অনেকটা গোলাপের মতো। ঘুরতে গিয়ে ফুলটির ফটোগ্রাফি করেছি।

#2

IMG_20211015_133346-01.jpeg


Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • ফুলটির নাম অজানা যদিও ফুলের সৌন্দর্যতা আমাকে মুগ্ধ করেছে। তার সাথে পোকামাকড় সেই সৌন্দর্য উপভোগ করছে।

#3

IMG_20211015_131957-01.jpeg


সাদা জবা
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • জবা ফুলের বিভিন্ন রুপ যা আমাকে মুগ্ধ করেছে। সাদা জবা ফুল এর ফটোগ্রাফি করেছি। দেখতে আমার কাছে ভালোই লাগছিল।

#4

IMG_20211015_131951-01.jpeg


গোলাপি জবা
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • প্রথমে দেখেই মনে করেছি লাল জবা ফুল। কিন্তু কাছে গিয়ে আমার ধারণা ভুল হয়ে যায়। আমার ভালো লেগেছে ফুলটি।

#5

IMG_20211015_132044-01.jpeg


মাইক ফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • বিভিন্ন ধরনের মাইক ফুল এর সাথে পরিচিত আছে। এই মাইক ফুলটির সাথে আজকে পরিচিত হলাম। ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছিল।

#6

IMG_20211015_132259-01.jpeg


অচেনা ফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • এই ফুলটির নাম জানার অনেক চেষ্টা করছি কিন্তু পারিনি। অনলাইন মাধ্যমে জানার চেষ্টা করেছি। ফুলটি দেখতে ভালোই লেগেছে আমার কাছে সেজন্যই ফটোগ্রাফি করা।

#7

IMG_20211015_133941-01.jpeg


ফুল থেকে প্রজাপ্রতির মধু সংগ্রহ
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • ফুলের সৌন্দর্য শুধু মানুষকে মুগ্ধ করে নাহ বিভিন্ন ধরনের প্রজাপতিও ফুলের সৌন্দর্যে মুগ্ধ। অনেক গুলো প্রজাপতি এসে ফুলের উপর ভীড় জমিয়েছে।

#8

IMG_20211015_143603-01.jpeg


চন্দ্র মুখী ফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • চন্দ্র মুখী ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছিল। হলুদ রং এর ফুলটি দুপুর টাইমে ফুটে উঠেছে। মৌমাছি এসে ফুল থেকে মধু সংগ্রহ করে নিয়ে যাচ্ছে।

Sort:  
 3 years ago 

বাহ ভাই আপনি সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফুল দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন আগে জানা ছিল না। এছাড়া ফুলের বর্ণনা দিয়েছেন দারুণভাবে।শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই। 😍😍

 3 years ago 

হাতে একটি ভালো স্মার্টফোন থাকলে ফটোগ্রাফি করতে কার না ভালো লাগে।ফটোগ্রাফি আমারও একটা শখ বলতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।অনেক ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর করেছেন। আমার কাছে ৩ এবং ৪ নং ফটোটা বেশি ভালো লেগেছে। অনেক ভালো পোস্ট ছিল।

 3 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। 😍😍😍

 3 years ago 

বাহ অসাধারণ মনোমুগ্ধকর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার প্রতিটা ফুলের ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার। তা ছাড়া ৭ নং ছবিতে প্রজাতির চিত্রটা অসাধারণ। সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন আমাদের মাঝে। শুভকামনা রইলো আপনার জন্য দাদা🥳🥳

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দরভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন আপনি। আপনার ফুল গুলো দেখতে যেমন সুন্দর যেমন আপনার ফটোগ্রাফি করাটা অনেক সুন্দর হয়েছে। আমার তো দেখে খুব ভালো লেগেছে। অনেক রকমের ফুল ছিল সব ফুলের মধ্যে আমার সাদা জবা টা খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাই। সেইসাথে প্রতিটি ছবির নিচের লেখাগুলো বেশ ভাল লেগেছে আমার কাছে। সব মিলে সুন্দর একটি পোস্ট ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফুল দেখতে এত অসাধারণ লাগছে ।সাদা জবা গোলাপি জবা ফুল গুলো অনেক দিন পরে দেখলাম। দেখে ভাল লাগল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুল আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার কাছেও সাদা জবা ফুলের সৌন্দর্য বেশি ভালো লেগেছে। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু। 😍😍

 3 years ago 

ওয়াও খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন। আপনার মত আমিও শখ করে ফটোগ্রাফি করে থাকি। প্রতিটি ফুলের ফটোগ্রাফিক খুব অসাধারণ হয়েছে। সবগুলা ফুল খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুমতামতের জন্য ধন্যবাদ আপনাকে ভাই। আপনার জন্য শুভকামনা রইল।😍😍

 3 years ago 

ভাই ফুলের সৌন্দর্য্য প্রশংসা করে শেষ করা যাবে না। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন।আর প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর উপস্থাপন করেছেন।শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই। 😍😍

 3 years ago 

আমার বরাবরই ফুল অনেক পছন্দ। ফুল প্রিয় মানুষের সামনে রংবেরঙের ফুল তুলে ধরলে অবশ্যই সে খুশি হবে। আপনার পোস্ট আমার কাছে অসাধারণ লেগেছে কারণ ফুলের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। গঠনমূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। 😍😍

ভাইয়ার ফটোগ্রাফির হাত বেশ ভালো। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছেন ভাইয়া। বিশেষ করে 7 নম্বর ছবিটায় একটি পারফেক্ট মোমেন্ট পেয়েছেন।প্রজাপতি এবং ফুলের সৌন্দর্যের সংমিশ্রণ। অনেক শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

চেষ্টা করি ভালো কিছু করার ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62