আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৯৫ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ৩১, জানুয়ারি ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৯৫ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1706676986176-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230716_181707-01.jpeg


Device : Redmi note 11
মেঘের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে সকালে ঘুম থেকে উঠে নদীর দিকে যাই ঘুরতে নদীতে পানির পরিমাণ কম থাকায় জেলেদের মাছ ধরার ব্যস্তময় দৃশ্যটি দেখতে গিয়েছিলাম। তাছাড়া সকলের সুন্দর আবহাওয়া উপভোগ করতে ভালো লাগে। জেলেরা মাছ ধরায় ব্যস্ত অন্যদিকে মাছের বেপারি সেই মাছ কিনে নেয়ার জন্য তাড়াহুড়ো শুরু করে দিয়েছে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি।

#২

IMG_20240126_171605-01.jpeg


Device : Redmi note 11
গুজি ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি ।

#৩

IMG_20231217_124652-01.jpeg


Device : Redmi note 11
মহিষের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো ঘোড়ার গাড়ি গুলো দেখতে অনেক সুন্দর লাগে কেন । সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20240130_172520-01.jpeg


Device : Redmi note 11
গরুর লাঙ্গল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেক আগে জমি চাষের জন্য কৃষকেরা গরুর লাঙ্গল ব্যবহার করত জমি চাষ করতে। যেটা সেই সময়ে চাষাবাদ এর প্রধান উপায় ছিল । বর্তমানে সেটা খুব কম দেখা যায় ।এখনো অনেক জায়গায় গরুর লাঙ্গল দেখতে পাওয়া যায় ।বিশেষ করে বালুময় স্থানে গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ করা হয় যেটা সহজ একটি উপায় । অনেক দিন আগে দেখেছিলাম যেটা এখন খুবই কম দেখা যায়। বিকেল মুহূর্তে সেই দৃশ্যটি উপভোগ করেছিলাম যেটা আপনাদের সাথে শেয়ার করলাম।

#৫

IMG_20240106_173554-01.jpeg


Device : Redmi note 11
ইট ভাটা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে ইট ভাটায় ঘুরতে গিয়েছিলাম ।সেখানে কিভাবে ইট পোড়ানো হয় সে দৃশ্যটি দেখার জন্য ।জায়গাটি অনেক ভয়ানক তাদের পরামর্শ নিয়ে সাবধানতার সাথে সেই দৃশ্যটি দেখেছিলাম । যেখানে কাঠের খড়ি দিয়ে ইট পোড়ানো হচ্ছে। শীতকালীন সময়ে উত্তপ্ত জায়গাটি ভালই লাগছিল। আমরা অনেকে গিয়েছিলাম সেই ইট ভাটার দৃশ্যটি উপভোগ করেছিলাম।।

#৬

IMG_20231229_164227-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20230331_000846-01.jpeg


Device : Redmi note 11
রাতের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য । এরকম দৃশ্য হয়তো খুব কম দেখা যায়। ছোট্টবেলা যখন বিদ্যুৎ ছিল না সেই সময় আমরা যেটাকে চেরাগ বা বাতি বলে থাকতাম আঞ্চলিক ভাষায় । এখনো অনেক জায়গা সেটার ব্যবহার দেখতে পাওয়া যায় একটি দোকানে সে দৃশ্যটি দেখতে পেয়েছিলাম।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে ভীষণ সুন্দর লাগছে। আর প্রত্যেকটি ফটোগ্রাফির অসাধারণ সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। সুন্দর ফটোগ্রাফির সাথে চমৎকার বর্ণনা পড়ে সব থেকে বেশি ভালো লেগেছে আমার। অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফির বেশ সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং বর্ণনাগুলো খুব সুন্দর ভাবে দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার বেস্ট ফটোগ্রাফি ৯৫ তম পর্ব দেখতে দেখতে শেষ হয়ে গিয়েছে। ৯৫ টা পর্বের মধ্যেই প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে পেয়েছি আমরা, যদিও সবগুলো দেখা হয়নি। কিন্তু বেশিরভাগ ফটোগ্রাফি আমার দেখা হয়েছে। সব সময় আপনি এরকম সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে থাকেন যে একেবারে চোখ জুড়ানো হয়ে থাকে। এক, দুই এবং ছয় নাম্বার ফটোগ্রাফি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। ছয় নাম্বার ফটোগ্রাফি টা দেখে মনে হচ্ছিল হাত দিয়ে মনে হয় সূর্যটাকে উঠিয়েই ফেলা হবে।

 5 months ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। তেমনি আজকের ফটোগ্রাফিগুলো ব্যতিকর নয় খুব চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে যাই। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

প্রকৃতির অপরূপ সুন্দরময় দৃশ্য এই ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। সত্যি প্রকৃতির দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। বর্ণনা দিয়েছেন অসাধারণ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দেখতে দেখতে ৯৫ পর্বে চলে এসেছেন পেস্ট ফটোগ্রাফি নিয়ে। আপনি এমনিতেই বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন বেশ ভালো লাগে আপনার এই সমস্ত ফটোগ্রাফি গুলো দেখতে। আজকের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল ভাইজান।

 5 months ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে বেশ মুগ্ধই হলাম। অসাধারণ কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখতে সত্যি খুবই চমৎকার। আসলে এই ধরনের প্রাকৃতিক দৃশ্যগুলো সুন্দর কোন প্রাকৃতিক পরিবেশে না গেলে দেখা যায় না। কিন্তু সবার ফটোগ্রাফির মাধ্যমে এত সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। এক একটা ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে। বিশেষ করে প্রথম এবং দ্বিতীয় ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36