🍜আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপি🍧 ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপি
  • ১৯,ফেব্রুয়ারি , ২০২২
  • শনিবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি রুই মাছের ঝোল রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশাকরি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।



আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খাবার ভোজন করে থাকি।সেটা হয়ে থাকে নিজেদের চাহিদা মতো। শীতের বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি। শীতের সময় গরম গরম যেকোনো ধরনের মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে মাছ খাবারটি আমার খুবই পছন্দের ।শীতকালীন সবজি দিয়ে মাছ রান্না করলে আমার খুবই ভালো লাগে। আজকে আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপি তৈরি করেছি। আমার কাছে খুবই ভালো লেগেছে বিভিন্ন ধরনের খাবার খেতে কার না ভালো লাগে।কথায় আছে নাহ মাছে ভাতে বাঙালি যা তাদের নিত্যদিনের খাবার।প্রত্যেকটা মাছের মধ্যে আলাদা আলাদা স্বাদে ভরপুর থাকে। তাছাড়া স্বাদের পরিমাণ রান্নার মাধ্যমে বেড়ে যায়। সেই অনূভুতি থেকেই রেসিপি তৈরি করে শেয়ার করলাম।

GridArt_20220219_224547965-01.jpeg


রুই মাছের ঝোল রেসিপি রান্না
Device: A20s


প্রয়োজনীয় উপকরণ:

  • রুই মাছ
  • তেল
  • পিয়াজ ও রসুন
  • কাঁচা মরিচ
  • হলুদ
  • লবন
  • মসলা
  • আলু


ধাপ সমূহ


20220219_200531-01.jpeg

ধাপ-১: প্রথমে মাছ গুলো পরিষ্কার পরিচ্ছন্ন করে একটি পাত্রে রেখে দিলাম।

20220219_200648-01.jpeg

ধাপ-২:তারপর কয়েকটি পিয়াজ কুঁচিকুঁচি করে কেটে নিয়েছি।

20220219_200717-01.jpeg

ধাপ-৩:কয়েকটি আলু ছোট ছোট করে কেটে একটি পাত্রে রেখে দিয়েছি।

20220219_201101-01.jpeg

ধাপ-৪:তারপর কড়াইতে কিছু পরিমাণ তেল ঢেলে দিই মাছ ভাজি করার জন্য।

20220219_201202-01.jpeg

ধাপ-৫: মাছ গুলো তেলের উপর ছেড়ে দিয়ে ভাজতে হবে।

20220219_201312-01.jpeg

ধাপ-৬:তারপর মাছ গুলো তেলের উপর দিয়ে ভাজি করে নিয়েছি।

20220219_202032-01.jpeg

ধাপ-৭:কুঁচিকুঁচি করে পেয়াজ কেটে রেখেছিলাম সেগুলো তেলের উপর দিয়ে ভেজে নিয়েছি।

20220219_202641-01.jpeg

ধাপ-৮:এখন আলু ভাজি তেলের উপর দিয়ে নাড়তে থাকি।

20220219_202837-01.jpeg

ধাপ-৯:হালকা পরিমান পানি দিয়ে তরকারি নাড়তে শুরু করি।

20220219_202935-01.jpeg

ধাপ-১০: তারপর তরকারি ভেতর একটু বেশি পরিমাণ পানি দিয়ে জ্বালাইতে থাকি।

20220219_203239-01.jpeg

ধাপ-১১:এখন শুধু তরকারি ভেতরে মাছ গুলো ছেড়ে দিতে হবে।

20220219_203303-01.jpeg

ধাপ-১২:মাছ গুলো তরকারির ভেতর দিয়ে আসতে আসতে জ্বালাইতে থাকি।

20220219_204618-01.jpeg

ধাপ-১৩:এভাবেই রুই মাছের রেসিপি রান্না সম্পূর্ণ করি। আমার কাছে যেকোন ধরনের মাছ খেতে খুবই ভালো লাগে। আশাকরি আমার রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

আপনি তো আলু দিয়ে ঝটপট রুই মাছের ঝোল রেসিপি তৈরি করে ফেলেছেন। রেসিপি দেখতে খুব লোভনীয় লাগছে যেন খাওয়ার আগ পর্যন্ত তৃপ্তি মিটবে না। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আমি আলু দিয়ে ঝটপট রুই মাছের ঝোল রেসিপি করেছি। আসলে খাবার দেখলে এমনিতেই লোভ জাগে ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে রুই মাছ রান্নার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো ভাইয়া। রুই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। রুই মাছ ভেজে রান্না করার ফলে খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। আপনি এই রেসিপি তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যে কেউ আপনার এই ধাপ গুলো অনুসরণ করে মজাদার এই রেসিপিটি তৈরি করতে পারবে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার কাছে মাছ ভাজি করে রান্না করলে বেশি সুস্বাদু লাগে। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে রুই মাছের তরকারি রান্না করলে এটি সত্যি খুবই সুস্বাদু হয় ।আর আপনি ঠিকই বলেছেন ভাইয়া শীতকালীন সবজি দিয়ে মাছ রান্না করলে তা অনেক মজার হয়ে থাকে ।আপনার তরকারি দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে । দেখেই লোভ লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শীতকালীন শাকসবজি খুবই প্রিয়।আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ। ❤️❤️😋

রং ও স্বাদে ভরপুর, রুই মাছের রেসিপি। দারুন উপস্থাপনের সাথে শৈলী প্রকাশ, যাকে সুন্দর বলতেই হচ্ছে। ভাল ছিল।

 2 years ago 

রুই মাছ রেসিপির কালারটা জোস ছিল। খেতেও অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ।

তাইতো আমার লোভ ছিল। আসবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন শীতকালীন সবজি দিয়ে মাছ রান্না আমার কাছে খুবই ভালো লাগে খেতে ।শীতকালের সবজিতে যে মজা পাওয়া যায় তা অন্য কোন সবজিতে পাওয়া যায় না ।আলু দিয়ে মাছ রান্না করলে তো খুবই ভালো লাগে। কারন আলু আমার অনেক পছন্দ সব ধরনের মাছ দিয়ে খেয়ে থাকি আমার খুবই ভালো লাগে ।আপনার রেসিপিটি খুব সুন্দর হয়েছে দেখে মনে হচ্ছে খুব মজা পেয়েছে।

 2 years ago 

হ্যা আপু শীতকালীন সবজি আমার খুবই ফেবারিট। আপনাদের কাছে আমার রেসিপি রান্না ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আহ রুই মাছের নাম শুনলে যেন জিভে পানি চলে আসে। রুই মাছ আমার অনেক ভালো লাগে। আপনি আলু দিয়ে রুই মাছের অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার এখনো তো খেতে ইচ্ছা করছে। আপনি আপনার রান্নার পদ্ধতিটা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ রান্না খুবই সুস্বাদু লাগে। আমরাও জিভে জল চলে আসচ্ছিল ঝটপট খেয়ে নিলাম।

আলু দিয়ে রুই মাছের তরকারি অনেক সুন্দরভাবে রান্না করেছেন। খুবই লোভনীয় তারকারি রান্না করেছেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার মাছ খেতে খুবই ভালো লাগে। আপনার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন ফসল আলু দিয়ে রুই মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে । আপনার তৈরি করার রেসিপি দেখি লোভনীয় মনে হইতেছে । রেসিপিটি তৈরির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি তৈরি করে সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যা শীতকালীন সময়ে নতুন আলুর সমাগম ঘটে। আমার কাছে খুবই ভালো লাগে খেতে ধন্যবাদ।

 2 years ago 

বেশ সুন্দর ও পরিপাটি করে আপনি আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপিটি করেছেন।দেখতে যেমন মনে হচ্ছে সুস্বাদু হবে, খেতে তো অবশ্যই সুস্বাদু হয়েছে। আর উপস্থাপনা গুলো বরাবর ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

 2 years ago 

হ্যা রুই মাছের রেসিপিটি সুন্দর করে রান্না করেছি। আপনার সুগঠিত মতামত পেশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপি দেখে জিভে জল চলে আসলো। এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

রুই মাছ খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার মন্তব্যটি অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43