জেনারেল রাইটিং : জীবনের ভালো থাকা /by ripon40

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • জীবনের ভালো থাকা
  • ০৭, অক্টোবর ,২০২৩
  • শনিবার

composing-2925179_1280.jpg

Source

আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন, আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি আলহামদুলিল্লাহ। আমি আপনাদের মাঝে আরো একটি পোস্ট শেয়ার করতো চলে এসেছি। আশা করি আমার আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে। আসলে আমাদের জীবনে আমরা সবসময় ভালো থাকি আর না থাকি কেউ যদি আমাদের কাছে জিজ্ঞেস করে যে কেমন আছিস? তাহলে অবশ্যই আমরা বলি আলহামদুলিল্লাহ ভালো আছি। আসলে একথার পিছনে কত রহস্য লুকিয়ে আছে তা হয়তো কেউ খুঁজে না। কিন্তু আমি মনে করি প্রত্যেকের জীবনেই ভালো থাকার পেছনে অনেক রহস্য থাকে।

আমার বয়সে আমি যতটা মানুষের কাছে জিজ্ঞেস করেছি যে আপনি কেমন আছেন কেউ হয়তো আজ পর্যন্ত বলেনি যে আমি ভালো নেই, কিংবা সেই সময় মুখে হাসি ছিল না। এরকম লোক আমি খুব কমই দেখেছি। যদি আপনি একটু খেয়াল করে দেখেন তাহলে দেখবেন যখন আপনি কারো কাছে জিজ্ঞেস করেন যে সে কেমন আছে তাহলে সে একটু হাসি দেবে এবং বলবে যে ভালো আছে। কিন্তু আসলে ভালো আছে এর পিছনে অনেক বেশি রহস্য লুকিয়ে থাকে।

কেননা আমরা দূর থেকে যে মানুষগুলোকে দেখি যে খুব সুখে আছে এবং হাসিখুশিতে জীবন কাটাচ্ছে তাদের জীবনে হয়তো অনেক বেশি কষ্ট এবং দুঃখ রয়েছে। হয়তো কেউ কেউ কারো সাথে এগুলো প্রকাশ করতে পারে না আর আমরা যদি মনে করি যে অনেক বেশি টাকা পয়সা ধন সম্পদ থাকলেই সে সুখে থাকে তাহলে তো এটা একদমই ঠিক না। কেন না যাদের আসলে এটা রয়েছে তারাই আসলে বেশি অসুখী হয়। তবে যারা মধ্যবিত্ত কিংবা গরিবেরা রয়েছে তাদের অনেক ভালো থাকার পেছনে রহস্য রয়েছে।

প্রত্যেকের জীবনে অনেক বেশি চাওয়া পাওয়া থাকে আর সে চাওয়া পাওয়া গুলো কিন্তু আমাদের সব সত্যি হয় না আপনার যেমন আয়, আপনার যেমন জীবনের দ্বারা তেমনি কিন্তু আপনার চাওয়া-পাওয়া থাকবে। আপনার যদি ধন-সম্পদ কম থাকে সেই অনুযায়ী আপনার চাওয়া-পাওয়া থাকবে। আমার যদি বেশি থাকে সেই অনুযায়ী আপনার অনেক বেশি চাওয়া থাকবে। কিন্তু আমাদের কে এই চাওয়া অসুখী করে তোলে। আসলে যদি আমরা আমাদের যা কিছু আছে তাই নিয়ে সুখে থাকতে পারি, তাহলে কিন্তু আসলে আমাদের জীবনে এই কষ্টটা অনেক বেশি কম থাকে।

কিন্তু আসলে সেটা আমরা কেউ পারিনা কেননা আমাদের এই আশা এবং চাওয়া নিয়েই আমাদের জীবন চলতে হয়। আমরা প্রত্যেকেই স্বপ্ন দেখি স্বপ্ন সত্যি করার জন্য আমরা প্রতিদিনই কঠোর পরিশ্রম করে যাই। আর যাতে আমরা স্বপ্ন সত্যি করতে পারি সেজন্য আমাদের যা যা করা দরকার সেটা আমরা করি। হয়তো তবুও আমাদের সব স্বপ্নগুলো সত্যি হয় না। কিছু স জীবনের স্বপ্নগুলো সব সময় অপূর্ণ থেকে যায়। তবুও আমরা সেই স্বপ্নের নতুন করে আবারও স্বপ্ন দেখি।

আমরা অনেকেই বলি আমরা জীবনকে উপভোগ করি, কিন্তু আমরা জীবনকে আসলে কথাটা উপভোগ করতে পারি এটা যদি ভেবে দেখি তাহলে আমরা খুব ভালভাবেই বুঝতে পারবে। হয়তো তখন আমরা ছোট থাকি এবং বাবার উপরে নির্ভরশীল থাকি তখনই কিন্তু সেটা কিছুটা ভালো সম্ভব হয়। যখন আমরা নিজের ইনকাম চলে আসে তখন কিন্তু তখন আসলে টাকা যে আয় করা কঠিন সেটা আমরা খুব ভালভাবেই বুঝে যায়। আর আমরা আমাদের এই ভালো থাকার জন্য সব সময় চেষ্টা করে যাই।

সব সময় আমরা ভাবি কিভাবে আমরা ভাল থাকব, আমার পরিবারকে আমরা কিভাবে ভালো রাখবো। জীবনে ভালো থাকতে আমরা সবাই চাই, সেটা যার যার অবস্থান থেকে। ভালো থাকার এই যুদ্ধে কেউ আমরা জিতে যাই আবার কেউ হেরে যাই। তবে এটা একদম সত্যি যে দিনশেষে আমরা সবাই চাই আমরা ভালো থাকি।। কিন্তু সেটা হয়েও ওঠে না হাজারো চিন্তা ও হাজারো বিপদ মাথায় থাকার পরও কেউ যখন জিজ্ঞেস করে আমি কেমন আছি, তখন একটা হাসি দিয়ে খুব সহজেই বলে দেই ভালো আছি। কারন আমরা ও জানি এই বিপদ আল্লাহর সাহায্য নিয়ে আমাকেই সমাধান করতে হবে। তাই অন্যকে না জানানোই ভালো।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 9 months ago 

জীবনে ভালো থাকা নিয়ে খুব সুন্দর একটি আর্টিকেল লিখলেন ভাইয়া।চমৎকার হয়েছে আপনার শেয়ার করা লেখাগুলো।আসলে আমরা সবাই ভালো থাকতে চাই।কিন্তু অনেক বেশি কিছুর আশায় আসলে আমাদের ভালো থাকাটা আর হয়না।এর চেয়ে গরীব বা নিম্নবিত্ত মানুষরা সুখী।কারন তাদের চাওয়া-পাওয়া কম।ভালো থাকার স্বপ্ন পূরণ না হলেও আমরা বার বার ভালো থাকার চেষ্টাটি করে যাই।ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

আসলে এটা কিন্তু সত্যি আমরা আজ পর্যন্ত যতজন মানুষকে বলেছি কেমন আছেন, কেউ কিন্তু কখনো বলেনি যে সে ভালো নেই। এই পৃথিবীতে সবাই ভালো থাকতে চায় , কিন্তু অনেকে অনেক পরিস্থিতির কারণে থাকতে পারে না। আজকে আপনি জীবনে ভালো থাকা নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন, যেটা পড়ে অনেক কিছু বুঝতে পেরেছি। আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে।

 9 months ago 

প্রত্যেকটা মানুষ প্রত্যেক ধরনের সমস্যার মাঝে থাকলেও তারা দিনশেষে ভালো থাকতে চায়। আসলে কাউকে ভালো থাকার কথা জিজ্ঞেস করলে সবাই মুচকি হেসে বলে ভালো আছে, কিন্তু ভেতরে তার কে চলতেছে এটা কেউ জানতে পারে না। উপর থেকে দেখে সবাই মনে করে প্রত্যেকটা মানুষ ভালো আছে, তবে হয়তো তার ভেতরে অনেক কষ্ট। আপনার পোস্টটা সম্পূর্ণভাবে পড়ে আমার কাছে ভালো লেগেছে।

 9 months ago 

জীবনের প্রতিটা পরিস্থিতি টা উপভোগ করতে হবে। আপনি যত কম আশা করবেন যত মার্জিত থাকবে আপনার চাওয়া আপনি ততই সুখে থাকবেন। আর মানুষ সাধারণত অখুশি থাকলেও হয়তো বলে ভালো আছি। ভালো থাকা টা আপেক্ষিক। দারুণ একটা বিষয় নিয়ে লিখেছেন ভাই। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67441.24
ETH 3492.03
USDT 1.00
SBD 2.81