🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৭৯ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৬, আগস্ট ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৭৯ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1692170126974-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230722_182437-01.jpeg


Device : Redmi note 11
নদীর পানে আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল হলে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয়। গত কয়েকদিন আগে পদ্মা নদীর তীরে গিয়েছিলাম। বর্ষাকালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে তারপর আকাশের সৌন্দর্য ভেসে ওঠে এই দুই সৌন্দর্যের মাঝে মন চায় হারিয়ে যেতে । খোলা দিগন্তের প্রান্তে আকাশ ও নদীর সৌন্দর্য ভালই উপভোগ করেছিলাম ।

#২

IMG_20230721_182422-01.jpeg


Device : Redmi note 11
ঘাস ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ফুলের মৌসুম এ সময় প্রচুর ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG_20230812_135203-01.jpeg


Device : Redmi note 11
ছোট্ট বাচ্চার জীবনমান
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। ভাসমান ডেঙি নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো মুহূর্তগুলো অনেক সুন্দর হয়। সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20230714_173443-01.jpeg


Device : Redmi note 11
লাল ফড়িং
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময়ে প্রাকৃতিক দৃশ্য গুলো যেমন সুন্দর তেমনি বিভিন্ন ধরনের পোকামাকড়ের দৃশ্য পট দেখতে পাওয়া যায়। ছোট্টবেলার কথা মনে পড়ে গেল এই লাল ফড়িং দেখে গাছের আঠা দিয়ে এই ফড়িং ধরার কৌশল হয়তো অনেকেই অবলম্বন করেছেন। বিশেষ করে এই সময়ে অনেক ভালো লাগতো। ছোটবেলা পারা সমবয়সীদের সাথে ফড়িং ধরায় মেতে উঠতাম অনেক ভালো লাগতো।

#৫

IMG_20230730_012022-01.jpeg


Device : Redmi note 11
মায়ের ভালোবাসাটা সবকিছু ছাড়িয়ে যায়
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এমন কিছু দৃশ্য দেখলে আসলেই ভাবনার জগতে ফিরে যেতে মন চায়। অনেক কিছু জানতে চায় আসলে ভালোবাসাটা এমন একটা জিনিস সেটা এই ধরনের পশুর দৃশ্যপট প্রমাণ করে। যেটা মানুষকে বাস্তব সম্পর্কে ধারণা দেয় নিজের ভুল ত্রুটি শুধরে নেওয়ার দারুন একটি দৃশ্য । কুকুর ছানাগুলো নিয়ে মায়ের আঁকড়ে ধরা ভালোবাসার পরিপূর্ণতা সত্যিই নিজেকে অনেকবার ভাবিয়েছে।

#৬

IMG_20230717_183836-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230803_220137-01.jpeg


Device : Redmi note 11
জ্যোৎস্না রাতের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য ।ব্যাঙের পথের পানে চেয়ে থাকার দৃশ্য ভালো লেগেছে। রাতের বেলা চারিদিকে উজ্জ্বল ময় পরিবেশের সৃষ্টি হয় সেই সুন্দর পরিবেশ উপভোগ করতে কখনো মিস করি না। রাতের বেলা একটি আলোক সজ্জিত সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

একে তো আপনি ৭৯ টি ফটোগ্রাফি পর্ব করে ফেলেছেন। তার মধ্যে আবার গ্রাম বাংলার এত অপরূপ রূপের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি যেন গ্রাম বাংলার কথা বলে। আমার তো চোখ রিতীমত মাথায় উঠে গেছে আপনার ফটোগ্রাফি দেখে। শুভ কামনা রইল আপনার প্রতি।

 last year 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি সুন্দর করে ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি । যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 last year 

আমি বরাবরই বলে আসছি আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই তাকিয়ে থাকতে ইচ্ছা করে। দারুন সব ফটোগ্রাফি গুলো এত সুন্দর করে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 last year 

আপনাদের অনুপ্রেরণা আমার কাছে খুবই ভালো লাগে সেজন্যই ফটোগ্রাফি ধারাবাহিকভাবে করে চলেছি।

 last year 

আপনার ফটোগ্রাফী আমার বরাবরই ভীষণ ভালো লাগে। বেশ কিছু চমৎকার ফটোগ্রাফী করেছেন যা দেখে সত্যিই প্রশংসা না করে পারলাম না। ছবিগুলো যেন কথা বলছে, সত্যিই ভালো ছিল প্রতিটি ফটো।
এরকম ভিন্নধর্মী ছবি আরো চাই।

 last year 

সবসময় চেষ্টা করি চমৎকার কিছু দৃশ্য খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে শেয়ার করার চেষ্টা করি যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগে।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ফটোগ্রাফি করেন । আপনার প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনাদের কাছে ভালো লাগে বলেই এত সুন্দর ফটোগ্রাফি করতে পারি। এই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব এটাই প্রত্যাশা করি।

 last year 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। সব গুলো ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগতেছে। ভাইয়া আপনি যে ফটোগ্রাফি করতে পছন্দ করে তা আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায়। ভালো ছিলো সব গুলো ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে আর ফটোগ্রাফি খুবই অনুপ্রেরণা দেয় সেজন্য করে থাকি।

 last year 

ওয়াও অসাধারণ কিছু সুন্দর ফটোগ্রাফি করলেন। এটা ঠিক বলেছেন যে ভালোবাসার কাছে সবকিছু হার মেনে যায়। সেটা যদি হয় মানুষের ক্ষেত্রে অথবা পশু পাখির ক্ষেত্রে। আসল কথা হচ্ছে ভালবাসাটাই সবচেয়ে আসল পরিচয়। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে মন ছোঁয়ানোর মতো আলাদা একটা ছিল। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

হ্যাঁ পশুপাখির ভালোবাসাটা সত্যি ই নিজেদের ভালবাসার বিষয়টি অনুভব করা যায় ধন্যবাদ আপু।

 last year 

জাস্ট অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে যায়। এতই সুন্দর হয় আপনার ফটোগ্রাফি গুলো বিভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি শেয়ার করলেন প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনার শেয়া করা প্রাকৃতিক ফটোগ্রাফি কিংবা বিভিন্ন আকাশের ফটোগ্রাফি বেশ ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করবেন।

 last year 

বর্ষাকালীন সময়ে আকাশ খুবই সুন্দর থাকে বিশেষ করে কালো মেঘ ছেয়ে যায় বৃষ্টি নামে সেই দৃশ্য খুবই সুন্দর।

 last year 

আপনার বেস্ট ফটোগ্রাফির ৭৯ তম পর্ব হাজির আজকে।আপনি যে দারুন ফটোগ্রাফি করেন এই বিষয়ে সন্দেহ নেই।আপনার জন্য অনেক দোয়া ও শুভকামনা।সামনে আমাদের মাঝে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি যাতে শেয়ার করতে পারেন।সবগুলো দুর্দান্ত ছিল ফটোগ্রাফি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ধারাবাহিকভাবে ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে অনেকগুলো পর্ব পার করে ফেলেছি ভবিষ্যতে এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।

 last year 

ছবিতে তুলে ধরা প্রাকৃতিক সৌন্দর্যগুলো চোখে পড়ার মত ছিল তবে মায়ের ভালোবাসার ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে। আপনার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

এই দৃশ্যটি আমাকে অনেকবার ভাবিয়েছে ভালোবাসা কত মধুর সেটাই প্রমাণ করে এটা যে কোন ক্ষেত্রে পশু পাখি সবাই ভালোবাসা বোঝে।

 last year 

ভাইয়া আপনি দেখতে দেখতে ৭৯ তম ফটোগ্রাফি পর্ব শেয়ার করে ফেললেন। তিন নাম্বার ফটোগ্রাফিটা নাম্বার ওয়ান ছিলো। বালকটি নদীতে মাছ ধরছে। এই মুহূর্তটা আপনি ক্যাপচার করেছেন। ধন্যবাদ।

 last year 

আপনার কাছে তিন নাম্বার ফটোগ্রাফি টি অনেক ভালো লেগেছে যেনে খুশি হলাম ভাই ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42