কুষ্টিয়া কুঠির শিল্প ও বাণিজ্য মেলায় একদিন || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • কুষ্টিয়া কুঠির শিল্প ও বাণিজ্য মেলায় একদিন
  • ২০, মার্চ ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি কুষ্টিয়া কুঠির শিল্প ও বাণিজ্য মেলায় একদিন কাটানো মুহূর্তের দৃশ্যপট শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1679248541571-01.jpeg


Device : Redmi Note 11
কুষ্টিয়া কুঠির শিল্প ও বাণিজ্য মেলায় একদিন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন শুরু করি


গত দুইদিন যাবত একটু ব্যস্ত থাকায় ঠিকমতো সময় দিতে পারছি না। আমি বেশিরভাগ সময় পোস্ট করি বিকেল মুহূর্তে অথবা সন্ধ্যার শেষে। আজকে পোস্ট করতে করতে একটু দেরি হয়ে গেল। এইতো কিছুদিন আগে কুষ্টিয়া কুটির শিল্প বাণিজ্য মেলায় গিয়েছিলাম। কুষ্টিয়া শহর আমার খুবই প্রিয় যেখানে আমি কয়েক বছর লেখাপড়া জন্য থেকেছি। কুষ্টিয়া শহরের প্রতিটা অলি গলি আমার খুব ভালোভাবে চেনা। চেনা জায়গাগুলোতে যখন অনেকদিন পর যাওয়া হয় পরিবেশটা ভিন্ন দেখলে সত্যিই অবাক লাগে। করোনা কালীন সময়ে প্রিয় শহর থেকে চলে এসেছি। করোণাকালীন দুই বছরে বাণিজ্য মেলা স্থগিত ছিল। শুধু বাণিজ্য মেলা নয় শহরে প্রতিবছর যে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হতো সেগুলোও এখন বন্ধ হয়ে গেছে ঠিক আগের মত হয় না।

IMG_20230305_184532-01.jpeg

IMG_20230305_184602-01.jpeg

IMG_20230305_184711-01.jpeg

IMG_20230305_191845-01.jpeg

IMG_20230305_191853-01.jpeg


Device : Redmi Note 11
প্রবেশ মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা যখন কুষ্টিয়া শহরে থাকাকালীন অবস্থায় যে জায়গাটিতে বানিজ্য মেলা হয়েছিল সে সময় অনেক মজা করেছি । বাণিজ্য মেলা থেকে অনেক কিছুই কিনে নিয়ে আসতাম। একমাস ব্যাপী মেলা হয়ে থাকে জাঁকজমকপূর্ণভাবে। বর্তমানে এই বাণিজ্য মেলা এই বছর ভিন্ন জায়গায় আয়োজন করা হয়েছে। হাউজি এস্টেট -সি ব্লক ঈদগাহ সংলগ্ন প্লে গ্রাউন্ড মাঠ। ব্যবস্থাপনায় রয়েছে মনিপুরী তাঁত শিল্প ও জামদানি বেনারশি কল্যান ফাউন্ডেশন। জায়গাটি অতি পরিচিত মেসে থাকাকালীন এই মাঠে অনেক ক্রিকেট ফুটবল খেলা হয়েছে। কয়েকজন বন্ধু মিলে গিয়েছিলাম শহরে এই বাণিজ্য মেলার উদ্দেশ্যে সুন্দর মুহূর্ত উপভোগ করার জন্য। আমি তো মনে করেছি, আগের জায়গাটিতেই বাণিজ্য মেলা হয় কিন্তু আমার ধারণাটা পাল্টে গিয়ে এই জায়গাতে আসা হয়েছে।

IMG_20230305_185104-01.jpeg

IMG_20230305_184818-01.jpeg

IMG_20230305_185114-01.jpeg

IMG_20230305_185455-01.jpeg


Device : Redmi Note 11
ভিতরের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সেখানে চারিপাশের পরিবেশটা অনেক সুন্দর ছিল । আমরা শহরে প্রবেশ করেছিলাম বিকেল মুহূর্তে। আমরা প্ল্যান করেই গিয়েছিলাম আমাদের পছন্দনীয় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করব আর সন্ধ্যাকালীন সময়ে বাণিজ্য মেলায় যাব। সেই প্লান অনুযায়ী আমরা সন্ধ্যার মুহূর্তে বাণিজ্য মেলায় প্রবেশ করি। বাণিজ্য মেলায় প্রবেশের টিকিটের মূল্য ছিল ২০ টাকা। আমরা যেহেতু চারজন ছিলাম আমি গিয়ে চারটা টিকিট কেটে নিয়ে আসি। বাণিজ্য মেলায় প্রবেশ মুহূর্তে কিছু ফটো তুলে নিয়েছিলাম গেটের সৌন্দর্য আমার কাছে মোটামুটি ভালো লেগেছে। তারই পাশে বড় বটগাছ ছিল সেটাও লাইটিং করা হয়েছে সেজন্য আরও বেশি সুন্দর লাগছে।

IMG_20230305_190537-01.jpeg

IMG_20230305_191624-01.jpeg

IMG_20230305_190003-01.jpeg

IMG_20230305_190538-01.jpeg

IMG_20230305_191622-01.jpeg


Device : Redmi Note 11
সবকিছুই আলোক সজ্জায় পরিপূর্ণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাণিজ্য মেলায় প্রবেশের পর পরিবেশটা অনেক সুন্দর ছিল ।সব জায়গাতেই লাইটিং সিস্টেম অনেক সুন্দর অনেক দোকানপাট বসেছে। আমরা এই মেলাটি উপভোগ করার জন্য ছোট্ট একটা গলি দিয়ে ভিতরে প্রবেশ করি । এই মেলাতে এসে মনে হচ্ছিল অনেকদিন পর আসলাম সেই পুরনো দিনের স্মৃতি গুলো ভেসে উঠেছে। মনে হয় এইরকম একটি দোকানেই পাশে ছিল আমি সেখানে কিছু জিনিস কিনেছিলাম সেই স্মৃতিগুলো বারবার ভেসে উঠছে। অনেক ধরনের জিনিসপত্র এখানে উঠেছে সবাই তার প্রয়োজনীয় জিনিসগুলো পছন্দ করে কিনছে । আমরাও কিছু জিনিস পছন্দ করেছিলাম। পুরো মেলাটা খুব ভালোভাবেই উপভোগ করেছি। অনেকদিন পর এই ধরনের মেলায় এসে সুন্দর মুহূর্ত কাটাতে পেরে অনেক ভালো লাগলো।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

কুষ্টিয়া কুটির শিল্প ও বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করার পোস্ট দেখে আমার তো এই জায়গাটিতে যাওয়ার খুব ইচ্ছে করতেছে। এরকম বাণিজ্য মেলা গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। বাণিজ্য মেলায় ঘুরাঘুরি করার মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। আপনার মুহূর্তটি বেশ ভালই কেটেছে যা আমি আপনার ফটোগ্রাফির মাধ্যমে এবং আপনার পুরো পোস্ট পড়ে বুঝতে পেরেছি।

 last year 

আমাদের এলাকা তেও করোনার পর থেকে মেলা বন্ধ হয়ে আছে।আশা করি আপনাদের মত খুব তারাতারি মেলা হবে আমাদের এখানেও। আপনার বন্ধুদের সাথে মেলায় ঘোরাঘুরির অভিজ্ঞতা পড়ে ভাল লাগল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

মেলায় যেতে আমরা সবাই পছন্দ করি। ঢাকায় যখনি বানিজ্য মেলা হয় তখন একবার হলেও যাওয়া হয় কিন্তু এবার যাওয়া হনি। আজ আপনি কুষ্টিয়া কুঠির শিল্প ও বাণিজ্য মেলার খুব সুন্দর দৃশ্য আমাদের সাথে শেয়ার করেছেন। এই মেলায় সবধরনের জিনিস পাওয়া যায় বলে আমার কাছে এই মেলায় যেতে অনেক ভালো লাগে।আপনি মেলার খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ মেলায় কাটানো সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 last year 

কুষ্টিয়া কুটির শিল্প মেলায় ভ্রমণ করে অনেক সুন্দর ফটোগ্রাফি এবং সুন্দর মুহূর্ত পার করেছেন সেই সুন্দর মুহূর্তের কিছু কথা আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো।।
কুটির শিল্প মেলার কাছে থাকা হয় কিন্তু সময়ের অভাবে একবারও যেতে পারলাম না আফসোস থেকে গেল।।

 last year 

কুষ্টিয়া শহর আপনার খুবই প্রিয় এবং কুষ্টিয়াতে আপনি পড়াশোনা করেছেন জেনে ভীষণ ভালো লাগলো। আমার নিজেরও কুষ্টিয়া যাওয়ার খুবই স্বপ্ন রয়েছে। সেখানে আমার কিছু প্রিয় জায়গা দেখার ইচ্ছে আছে। মেলার ছবিগুলো দেখে ভীষণ ভালো লাগলো। ছবিগুলো দেখতেও সুন্দর দেখাচ্ছে। মেলাটি খুবই পরিপাটি।

 last year 

কুষ্টিয়ার বাণিজ্য মেলা এগিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে প্রতিবছর এই বাণিজ্য মেলায় যাওয়া হয় কিন্তু এবছর যাওয়া হয়নি। দেখেই বোঝা যাচ্ছে সেখানে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন আপনাদের সুন্দর এই মুহূর্তটা দেখে নিজের কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার এই সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

কুষ্টিয়ার কুটির শিল্প ও বানিজ্য মেলায় খুব সুন্দর ঘুরাঘুরি করেছেন,আপনার ফটোগ্রাফি দেখে বুঝতে পারলাম।এমন মেলায় আসলে খুব ই ভাল লাগে।আপনার অনুভূতি পড়ে ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া।শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63280.44
ETH 3253.98
USDT 1.00
SBD 3.89