🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-১৮|| প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি
  • ১৩, ফেব্রুয়ারি ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব আঠারো নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220213_233007189-01.jpeg


Device : A20s
প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। শীতের মৌসুমে মাঠে বিভিন্ন কয়েনের চাষবাদ করতে দেখা যায়। শীতের সময়ে সৌন্দর্যের অন্যতম প্রতীক হলো সবুজ প্রকৃতির অপরুপ সৌন্দর্য। যেটা উপভোগ করতে সবাই ভালোবাসে। মাঠে কাটানো মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।



#১

20220213_072324-01.jpeg


Device : A20s
সূর্য উদয় মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকাল ভোরে সূর্যোদয়ের মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। অনেক দিন যাবত এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে পারিনা ।শীতের মৌসুমে কুয়াশাচ্ছন্ন পরিবেশে সূর্যের অস্তিত্ব বিলীন হয়ে যায়। আবার কুয়াশাচ্ছন্ন পরিবেশ বিলীন হয়ে যায় এভাবেই সূর্য কুয়াশার মধ্যে প্রতিযোগিতা চলতে থাকে।

#২

20220206_144657-01.jpeg


Device : A20s
মৌমাছির মধু সংগ্রহ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



যেখানেই ফুলের সমাহার সেখানেই মৌমাছির আনাগোনা দেখা যায়। মৌমাছির কাজ শুধু ফুল থেকে মধু সংগ্রহ করা ।ফুলের সুগন্ধি সুবাস উপভোগ করতে ধুনেপাতার সুগন্ধ আমার খুবই ভালো লাগে ।শীত কালীন সময়ে মাঠে মাঠে ধনেপাতার সবুজ রূপের ফুলের দৃশ্যমান পটভূমি দেখতে পাওয়া যায়। তার সাথে মৌমাছির মধু সংগ্রহের দৃশ্য উপভোগ করা যায়।

#৩

20220206_160648-01.jpeg


Device : A20s
কালোজিরার ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রুপো বৈচিত্র্যময় পরিবেশে সময়ের সাথে সাথে রুপের পরিবর্তন ঘটে থাকে। শীত কালীন সময়ে মাঠে মাঠে সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। কালোজিরার ফুলের সুগন্ধি আমার বেশ ভাল লেগেছে। বিশেষ করে কালোজিরা ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। কালোজিরা ফুলের ফটোগ্রাফি করে শেয়ার করার চেষ্টা করলাম।

#৪

20220128_161531-01.jpeg


Device : A20s
প্রকৃতির সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতির অপরূপ সৌন্দর্য সময়ের সাথে সাথে রূপ বদলায় ।সূর্য যখন বিকেল মুহূর্তে পূর্ব থেকে পশ্চিম দিকে হেলে পড়ে প্রকৃতি তার রুপের পরিবর্তন ঘটিয়ে অন্য এক রূপে ধরা দেয়। আমার কাছে সেই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে ।সবুজ প্রকৃতির হালকা সূর্যের ছায়ায় সৌন্দর্যতা ফুটিয়ে তোলার চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

20220204_170129-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কয়েকদিন আগে হঠাৎ করে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। শীতের সময় বৃষ্টির পরিমাণ কম হয় একেবারে না হওয়ার মতো আকাশ মেঘাচ্ছন্ন হলে চারদিকে অন্ধকার ঘনীভূত হয়ে আসে। সেই মুহূর্তে সন্ধ্যাকালীন মুহূর্তের কথা মনে পড়ে যায়। বিকেল মুহূর্ত তার সৌন্দর্য তা হারায় সেই বিষয়টিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৬

20220213_072702-01.jpeg


Device : A20s
পাতা ঝরা গাছ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের মৌসুমে সবুজ প্রকৃতির বিভিন্নভাবে বিভিন্ন রূপ পরিবর্তন ঘটে থাকে। গাছপালা তার সবুজ পাতা ঝরে পড়তে শুরু করে। বিশেষ করে শাখা-প্রশাখায় পাতাবিহীন হয়ে পড়ে। শীতের শেষ মুহূর্তে নতুন পাতা বেরোতে শুরু করে সেই দৃশ্য পটভূমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম।

#৭

20220131_170910-01.jpeg


Device : A20s
সূর্যাস্ত মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তে সূর্যাস্তের দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। যেটা আমি প্রতিনিয়ত করে থাকি। চারিদিকে নীরবতা শিনশিন করে সেইসাথে চারিপাশের প্রকৃতির রূপ সৌন্দর্য বিলীন হয়ে যায় ।রাতের অন্ধকারে সূর্য দিনের কাজ শেষ করে এভাবেই পশ্চিম আকাশে হেলে পড়ে। এভাবেই নিত্যদিনের কাজ শেষ হয়।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

আসলেই প্রকৃতির মাঝে গেলে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোই দেখার মত সুন্দর ছিল ।কোনটা রেখে কোনটা ভালো বলব বুঝতে পারছি না ।প্রত্যেকটা ছবি চমৎকার হয়েছে আমাদের প্রকৃতির মাঝে যে কত সৌন্দর্য লুকিয়ে আছে তা চারদিক তাকালেই বোঝা যায় ।পাতাঝরা গাছটা অসম্ভব সুন্দর লাগছে আমার কাছে। এ ধরনের ফটোগ্রাফি গুলো আমার কাছে চমৎকার লাগে ।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু প্রকৃতির মাঝে গেলে শুধু ফটোগ্রাফি করতে মন চায়। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে ‌।ফটোগ্রাফি গুলো দেখে আমি খুবই অবাক হলাম আপনি খুব সুন্দর করে সময় নিয়ে দক্ষতা সহকারে আলোকচিত্র করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

আপনার শীতকালীন প্রতিটি ফটোগ্রাফি সত্যিই অনেক চমৎকার এবং মনোমুগ্ধকর হয়েছে। হয়তো আপনার ফটোগ্রাফি দেখে সত্যি আকর্ষিত হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভাল লেগেছে এটাই কাম্য ছিল ধন্যবাদ।

অসম্ভব সুন্দর করে প্রকৃতি ধারন করেছেন,আপনার মোবাইলে। বর্ননাও ভাল ছিল।

 2 years ago 

চেষ্টা করি প্রকৃতির রূপ তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার বেস্ট ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেস্ট হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর । আমি কোন ফটোগ্রাফিতে কোন টার প্রশংসা করবো এটা ভেবে পাচ্ছিনা। আমি আপনার ফটোগ্রাফি প্রেমে পড়ে গিয়েছি। আপনি ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক ভাল ফটোগ্রাফি করেন। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও ফটোগ্রাফি শখের বসেই করে থাকি। মাঝে মাঝে ভালো লাগে প্রকৃতি,সূর্য, আকাশ এবং ফুলের ছবি তোলতে। আপনার সবগুলো ছবিই সত্যিই বেষ্ট।এবং লিখাগুলোও চমৎকার। লেখাগুলো এবং ছবিগুলো খুব সুন্দর করে সাজিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। সত্যিই আপনাকে ধন্যবাদ দিতেই হয় কেননা প্রকৃতির এই সৌন্দর্য দেখে আমার বাংলা ব্লগ কমিউনিটি যে কেউ মুগ্ধ হতে পারে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য দেখে প্রকৃতিপ্রেমী মুগ্ধ হয় ।আপনার মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুণ এক পোস্ট করেছেন আপনি আমাদের মাঝে সত্যিই আপনার ফটো গুলোর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্যের সুন্দর উপমা ফুটে উঠেছে সত্যিই আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয় ফটোগ্রাফি গুলো সম্পর্কে দারুন উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

উফ কি অসাধারণ ফটোগ্রাফি কি অসাধারণ দৃশ্য। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখে চোখ দুটিতে প্রশান্তির ছায়া নেমে আসলো। খুবই সুন্দর হয়েছে ভাই প্রত্যেকটি ফটোগ্রাফি বিশেষ করে দুই নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশ সুন্দর লেগেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগে সেটাই কাম্য ছিল। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54