"আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা"-১৩ || বসন্ত ফুলের ফটোগ্রাফি(১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • বসন্ত ফুলের ফটোগ্রাফি
  • ০১, মার্চ ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ বসন্ত ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220301_225631355-01.jpeg


Device : A20s
বসন্ত ফুলের ফটোগ্রাফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। ঋতুরাজ বসন্তের আগমন ঘটেছে। ঋতু পরিবর্তনের মাধ্যমে প্রকৃতি তার নতুন রূপে সৌন্দর্যতা নিয়ে হাজির হয়েছে ।যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে থাকে। বসন্তের এই মৌসুমের বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় ।যেটা আমি উপভোগ করতে খুবই ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতি সপ্তাহে প্রতিযোগিতার আয়োজন করা হয়। ঋতুরাজ বসন্তের ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যার মাধ্যমে বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তা প্রতিযোগিতায় ফুটিয়ে তোলার চেষ্টা করবো। সেজন্য আমি প্রথমে ধন্যবাদ জানাই @shuvo35 ভাইকে বসন্তের ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতা নিয়ে আসার জন্য।



20220301_165309-01.jpeg

20220301_165258-01.jpeg


Device : A20s
ছোট গাঁদা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

শীতের শেষে বসন্তের শুরুতে এই ফুল ফুটতে শুরু করে ।যেটা দেখতে খুবই সুন্দর লাগে ।এই ফুলের বিভিন্ন ধরনের জাত আছে। একসাথে অনেকগুলো ফুল ফুটে থাকে। আমি একটি ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

20220301_170539-01.jpeg

20220301_170606-01.jpeg

20220301_170519-01.jpeg


Device : A20s
বড় গাঁদা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

এটি হলো গাঁদা ফুল যেটা হলুদ বর্ণের হয়ে থাকে। অনেকগুলো পাপড়িতে সন্নবেষ্টিত থাকে। গাঁদা ফুল শীতের শেষে বসন্তের শুরুতে ফুটতে দেখা যায়। যেটা গ্রাম বা শহর এর যেকোনো জায়গায় দেখতে পাওয়া যায়। একটি গাছে অনেকগুলো ফুল একসাথে ফুটে সৌন্দর্য তা বৃদ্ধি করে।

20220206_160649-01.jpeg

20220206_160703-01.jpeg


Device : A20s
কালিজিরা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

কালিজিরা খুবই উপকারী একটি খাবার। যেটাকে সকল রোগের ওষুধ বলা হয়ে থাকে। বসন্তের সময় কালিজিরা ফুলের সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় ।কালিজিরা ফুলের ঘ্রাণ আমার কাছে খুবই ভালো লাগে । তাই ফটোগ্রাফি করার চেষ্টা করলাম।

20220128_161611-01.jpeg

20220128_161348-01.jpeg

20220128_161355-01.jpeg


Device : A20s
পিয়াজের কদম ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

পেঁয়াজের কদম ফুল। বীজ উৎপাদনের জন্য পেঁয়াজের কদম আবাদ করা হয়। যেটা সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। আমার কাছে কদম ফুলের সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে।

20220129_114131-01.jpeg

20220129_114119-01.jpeg


Device : A20s
ধুনেপাতার ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

ধুনেপাতার যেকোনো জিনিস বিশেষ করে তরকারির মাঝে দিয়ে খেতে সবাই বেশি পছন্দ করে। আমার কাছে ধুনেপাতার ফুলের ঘ্রাণ খুবই ভালো লাগে চারিদিকে সুগন্ধি ছড়িয়ে দেয় ।তাছাড়াও ধুনেপাতা ফুলের সৌন্দর্য অনেক ভালো লাগে যেটা ফটোগ্রাফি করে শেয়ার করার চেষ্টা করলাম।

20220301_170703-01.jpeg

20220301_171039-01.jpeg

20220301_171113-01.jpeg


Device : A20s
সজিনা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

সজিনা ফুলের আগমন ঘটে বসন্তের শুরুতে যেটা শুধু গাছে ফুলের সমাহার ঘটে থাকে। দেখতে অনেক সুন্দর লাগে পাতাবিহীন শুধু ফুলের দৃশ্য দেখতে পাওয়া যায়। যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে বসন্তের সৌন্দর্য এর অন্যতম প্রতীক।

20220301_171739-01.jpeg

20220301_171727-01.jpeg

20220301_161731-01.jpeg


Device : A20s
আমের মুকুল ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

আমাদের দেশে আম খুবই জনপ্রিয় ফল। যেটা বসন্তের শুরুতে প্রতিটি আমের গাছে মুকুলে পরিপূর্ণ থাকে। যা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে ।প্রতিটি গাছে মুকুলের সমাহার দ্বারা পরিবেষ্টিত থাকে। দেখতে অনেক সুন্দর লাগে তার ফটোগ্রাফি করে শেয়ার করলাম।

20220221_174002-01.jpeg

20220221_174028-01.jpeg


Device : A20s
শিমুল ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

শীতের মৌসুমে বিভিন্ন গাছের পাতা ঝরে যায়। বসন্তের শুরুতে সেই সকল গাছে ফুল ফুটতে দেখা যায়। শিমুল ফুল গ্রামের সব জায়গাতেই বসন্তের শুরুতে ফুল ফুটতে থাকে। পাতাবিহীন গাছের শুধু ফুলের সমাহার ঘটে দেখতে অনেক সুন্দর লাগে। সেই দৃশ্যপটভূমি আমি তুলে ধরার চেষ্টা করেছি।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

বসন্তের ফুল ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছবিগুলো তুলেছেন খুবই দুর্দান্ত হয়েছে। ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে গেছে। আশা করছি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বসন্তের প্রকৃত রুপ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বসন্ত ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। গাছের মধ্যে নতুন পাতা কি যে অসাধারণ দেখতে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া সত্যিই খুব সুন্দর বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে তো আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। ফুল দেখলে যে এত ভালো লাগে সেটা বলার বাহিরে। ফুল যতই দেখি যেন মন ভরে না। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে প্রতিযোগিতা অংশগ্রহণের মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমি ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফটোগ্রাফিকে আমার সখ আমি সখ হিসেবে ফটোগ্রাফি করে থাকি। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ছবিগুলো। খুবই দারুণ ভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে অসম্ভব সুন্দর ফুলের ছবিগুলো ধারণ করেছেন আপনি। বিশেষ করে সবুজের মাঝে হলুদ গাঁদা ফুল টি অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য আপনার ছবিগুলো। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

বসন্তের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আপনাদের ভালো লাগায় এটাই বড় পাওয়া ধন্যবাদ।

 2 years ago 

চোখ ধাঁধানো সব ফুলের ফটোগ্রাফি। একদম মনমুগ্ধকর হয়েছে সম্পূর্ণ পোস্টটি । শুভেচ্ছা রইল ।

 2 years ago 

চেষ্টা করেছি বসন্ত ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার। আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। কোনটা রেখে কোনটা প্রশংসা করবো খুজে পাচ্ছিনা ।আপনি প্রতিটি ফুলকে সুন্দরভাবে ক্যাপচার করেছেন ।আসলে ফুলের দিকে তাকিয়ে থাকলে মন ভালো হয়ে যায় আর ফুলের প্রেমে পড়ে যাই আমি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

যেকোন একটার প্রশংসা করলেই চলবে।এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আপনার তোলা ছোট গাঁদা ফুলের ছবি অনেক সুন্দর হয়েছে। আর পিয়াজের কদম ফুল অনেক সুন্দর হয়েছে। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে বসন্তকে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি বসন্ত ফুলের সৌন্দর্য ফুটিয়ে তোলার। আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বসন্তের ফুলের প্রতিযোগিতার জন্য, আপনি কিছু কমন এবং আনকমন ফুলের, ফটোগ্রাফি আমাদের সাথে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য, এবং আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

হ্যা চেষ্টা করেছি আনকমন রুপ তুলে ধরার। আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি
প্রত্যেকটি ফটোই অনেক সুন্দর লাগতাছে। সত্যিই আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটি ফটো মনোযোগ সহকারে ক্যামেরাবন্দি করেছেন। আমার কাছে একান্ত আপনার প্রত্যেকটি ফটো অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য,,,

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার। বসন্তের কিছু রুপ ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফুলে ছিল দেখার মতো। আমি মনে হয় কালিজিরা ফুলে প্রথম দেখলাম আপনার পোষ্টের মাধ্যমে, আমি আর কখনো কালিজিরা ফুল দেখিনি। আর এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো সাথে বিস্তারিত বর্ণনা। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনি নতুনত্ব কিছুর সাথে পরিচয় হতে পেরেছেন জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি ভালো ফটোগ্রাফি করার। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 66772.03
ETH 3237.54
USDT 1.00
SBD 4.25