DIY-(এসো নিজে করি) || পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অংকন (১০%লাজুক খ্যাকের জন্য)‌

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অংকন
  • ১৬, মার্চ , ২০২২
  • বুধবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি পেন্সিল দিয়ে একটি টিয়া পাখির চিত্র অংকন করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



20220316_112312-01.jpeg


টিয়া পাখির চিত্র অংকন
Device: A20s

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার।
  • একটি স্কেল।
  • রঙিন পেন্সিল।

IMG_20220103_162640-01.jpeg



🥦ধাপ সমূহ🥦

ধাপ-১

20220316_105125-01.jpeg

  • প্রথমে পেন্সিল দিয়ে টিয়া পাখির ঠোঁটের অংশ একে নিয়েছি।

ধাপ-২

20220316_105554-01.jpeg

  • তারপর টিয়া পাখির মাথার অংশ একে নিলাম।

ধাপ-৩

20220316_105843-01.jpeg

  • তারপর টিয়া পাখির চোখের অংশ অংকন করে নিয়েছি।

ধাপ-৪

20220316_110745-01.jpeg

  • তারপর টিয়া পাখির ডানার অংশ অংকন করে নিয়েছি।

ধাপ-৫

20220316_111040-01.jpeg

  • তারপর টিয়া পাখির তলপেটের অংশ একে নিলাম।

ধাপ-৬

20220316_112013-01.jpeg

  • তারপর টিয়া পাখির গলায় দাগ কেটে নিয়েছি।

ধাপ-৭

20220316_111441-01.jpeg

  • টিয়া পাখির লেজের অংশ অংকন করে ফেললাম।

ধাপ-৮

20220316_112024-01.jpeg

  • তারপর টিয়া পাখির পাখনার অংশ অংকন করে নিয়েছি।

ধাপ-৯

20220316_111911-01.jpeg

  • তারপর টিয়া পাখির পায়ের অংশ অংকন করে নিলাম।

ধাপ-১০

20220316_112218-01.jpeg

  • তারপর টিয়া পাখির চোখের অংশ কালো করে নিয়েছি।

ধাপ-১১

20220316_112303-01.jpeg

  • এভাবেই টিয়া পাখির সম্পূর্ণ অংকন কাজ শেষ করি। আমার কাছে পেন্সিল দিয়ে অংকন করতে খুবই ভালো লাগে। আশাকরি আমার অংকিত চিত্র আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অংকনটি অসাধারণ হয়েছে ।আপনার চিত্র অংকন গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে ।ধাপগুলো পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন যা টিয়া পাখি অংকন করতে শিখে গেছি।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করতে আমি খুবই পছন্দ করি আপনার কাছে আমার অঙ্কিত চিত্র টি খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

চমৎকার ভাবে তৈরি করেছেন ভাই। টিয়াপাখিটি দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর দেখতে হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া 💞

 2 years ago 

টিয়া পাখি তৈরি করিনি তার প্রতিচ্ছবি অংকন করেছি। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি টিয়া পাখি অংকন করেছেন ভাই। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব যত্নসহকারে প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

আমার অঙ্কিত টিয়া পাখির চিত্র আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম এত সুন্দর অনুপ্রেরণা মূলক কথা বলার জন্য ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি টিয়া পাখির চিত্র অঙ্কন করেছেন। চিত্র দেখে মনে হচ্ছে টিয়া পাখিটি শান্তশিষ্ট ভাবে গাছের ডালে বসে আছে। টিয়া অঙ্কন করতে যে ধাপগুলো পার করেছেন সেগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ পাখিটি শান্তশিষ্ট ভাবে গাছের ডালে বসে আছে টিয়া পাখির সৌন্দর্য আমাকে মুগ্ধ করে সেখান থেকেই পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অঙ্কন করে ফেললাম ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিল ব্যবহার করে একটি টিয়া পাখি অংকন করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত টিয়া পাখির চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে ।শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ খুব সুন্দর করে টিয়া পাখির চিত্র অংকন করার চেষ্টা করেছি আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে টিয়া পাখি আসলেই দারুন ছিল। আপনি দারুন দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি পেন্সিল দিয়ে যেকোনো ধরনের চিত্র অঙ্কন করতে খুবই পছন্দ করি খুব দক্ষতার সাথে টিয়া পাখির চিত্র টি আপলোড করেছি সুন্দর বক্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করেই টিয়া পাখিটি অঙ্কন করেছেন ।আমার কাছে খুব বেশি ভালো লেগেছে এই পাখির চোখ ।ধাপে ধাপে আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ।
এটি যদি রং করা হয় তাহলে তো আরো বেশি দারুন লাগবে ।খুব সুন্দর হয়েছে এমনিতেও। এভাবেই এগিয়ে যান, আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার অঙ্কিত টিয়া পাখির চিত্র ও চোখের দৃশ্যপট ভালো লেগেছে জেনে খুশি হলাম হ্যাঁ সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরেছি ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 years ago 

বাহ ভাইয়া পেন্সিল দিয়ে অনেক সুন্দর টিয়া পাখির চিত্র অঙ্কন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে আপনার এই টিয়া পাখি চিত্র অংকন টি অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করতে আমি খুবই পছন্দ করি আপনার কাছে আমার অংকিত চিত্র টি ভাল লেগেছে জেনে খুশি হলাম সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে টিয়া পাখির চিত্র অংকন দেখতে অনেক চমৎকার লাগছে ভাইয়া। আমার কাছে আপনার টিয়া পাখি চিত্র অংকন অনেক ভালো লেগেছে। টিয়া পাখির চিত্র অংকন টি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার অঙ্কিত টিয়া পাখির চিত্র আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম চেষ্টা করি ভালো কিছু আপলোড করার সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই পেন্সিল দিয়ে সুন্দর একটি চিত্র অংকন করেছেন ভাই।টিয়া পাখির ঠোঁট অনেক সুন্দর হয়েছে।রং করলে আরও বেশি ভালো লাগতো।ধন্যবাদ আপনাকে সুন্দর এই পোস্টটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

তাই নাকি টিয়া পাখির ঠোঁট অনেক সুন্দর হয়েছে যেটা খুশি হলাম আপনাদের কাছে আমার অঙ্কিত চিত্র টি ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36