আমার লেখা কবিতা "তোমার অপেক্ষায়" (Poem of my writing "waiting for you")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তোমার অপেক্ষায়
  • ১৩,ফেব্রুয়ারী ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আমার কাছে ভালোবাসার অনূভুতি সবসময় একইরকম থাকে। মানুষ তার ভালোবাসার অনূভুতিকে ভালোবাসার মানুষের সাথে শেয়ার করে থাকে।একটি সময় মানুষ ভালোবাসার কল্পনার জগতে হারিয়ে যায়।সেটা যেন জীবনের অনেক বড় সার্থকতা। পৃথিবীর সব শক্তি ভালোবাসার কাছে হার মানে।ভালোবাসা হলো হৃদয়ের প্রাণ যা মানুষ অনূভূতির মাধ্যমে প্রকাশ করে থাকে। জীবনের একটা সময় মানুষ প্রেমে পড়ে থাকে। মানুষের হৃদয়ের অনূভুতির গল্প কবিরা বিভিন্ন ভাবে প্রকাশ করার চেষ্টা করেছেন। আমিও আমার ভালোবাসার অনূভুতির গল্প কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করলাম।আসলে আমার কবিতা লেখার তেমন একটা অভিজ্ঞতা নেই চেষ্টা করি কিছু অনূভুতি শেয়ার করার। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগবে। সবাইকে কবিতাটি পড়ার জন্য অনুরোধ রইলো।

holiday-4369987__480.jpg

source

তোমার অপেক্ষায়

উষ্ণ অভ্যর্থনা শেষে এসেছিলে তুমি,
শীতলতা ভরা নতুন অভ্যর্থনা নিয়ে।
উত্তপ্ত পরিবেশে ক্লান্ত হয়েছি আমি,
তাই তো পেয়েছি তোমার শীতলতা।

কখনো ভাবিনি আমি এভাবে আসিবে,
নিজেকে চেনাবে, জানিবে আমায়।
তোমার ওই রুদ্র শ্বাস আমাকে ভাবায়,
জীবনের তৃপ্তি কি এভাবে পাওয়া যায়?

ভালোবাসার এই অদ্ভুত অনুভূতি,
জীবনের একখণ্ড সময় পাইয়াছি আমি।
নিজের একান্ত সময়ে ভাবিয়েছি তখন,
তোমাকে পাইয়াছি সেটাই কি প্রাপ্তি নয়।

ভাবিয়াছি আমি কত জল্পনা কল্পনায়,
কাটিয়ে দিয়েছি কালো অন্ধকার রাত।
তুমিও কি ভেবেছ কখনো আমায় নিয়ে,
সেই কল্পনায়, যেখানে পেয়েছি শুধু তোমায়।

এভাবেই কাটিয়ে দিয়েছি অনেক প্রহর,
কখন কাটিবে জানি না, অপেক্ষার প্রহর।
অতৃপ্তির বেড়াজালে বন্দী হইয়াছি আমি,
পথ চেয়ে বসে আছি তোমার অপেক্ষায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আপনি ঠিকই বলেছেন পৃথিবীর সব শক্তি ভালোবাসার কাছে হার মানে। আসলেই একটা সময় আসলে সবাই প্রেমে পড়ে। আপনি আজকে ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করা নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন যা পড়ে মনটা ভরে গেল। আসলে আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি তেমনি কবিতা পড়তে ও ভীষণ ভালো লাগে আমার কাছে। এক একটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। এমনিতেই প্রেমের কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। ঠিক বলেছেন ভাই আপনি প্রেমের কাছে সব শক্তি হার মেনে যায়। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last year 

তোমার অপেক্ষায় এই কবিতাটি পড়ে মনটা একেবারে ভরে গেল। এরকম কবিতা গুলো পড়লে অন্যরকম একটা অনুভূতি কাজ করে সবার মাঝে। আমার কাছে আবেগি কবিতা গুলো পড়তে একটু বেশি ভালো লাগে। আপনার এই কবিতাটির এক একটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। আপনার কবিতার নামও অসাধারণ ছিল। আপনি ঠিকই বলেছেন ভালোবাসার কাছে সব রকমের শক্তি হার মানে।

 last year 

ভাইয়া খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। আপনি একদম ঠিক বলেছেন পৃথিবীর সব শক্তি একসময় ভালোবাসাকেও হার মানায়। আমার কাছে কবিতা পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। কিন্তু সময়ের অভাবে লেখা হয়না।ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কি সুন্দর করে ভালোবাসার অনুভূতি সম্পর্কে বললেন।সবাই ভালোবেসে কত সুন্দর সুন্দর করে কবিতা লিখছে,শুধু আমিই পারলাম না😉😉।যাই হোক কবিতাটা বেশ সুন্দর হয়েছে। নামটাও বেশ ভালো হয়েছে।

ভালোবাসার এই অদ্ভুত অনুভূতি,
জীবনের একখণ্ড সময় পাইয়াছি আমি।
নিজের একান্ত সময়ে ভাবিয়েছি তখন,
তোমাকে পাইয়াছি সেটাই কি প্রাপ্তি নয়।

ভালো ছিলো কবিতার লাইনগুলো। ধন্যবাদ আপনাকে

 last year 

ভালোবাসা জীবনের বড় একটা অংশ জুড়ে ৷ আর ভালোবাসার অনুভুতি সেটা একেক জনের কাছে এককে রকম ৷ তবে ভালোবাসা কাছে সব শক্তি পরাজিত ৷
যা হোক ভাই অনেক সুন্দর করে লিখেছেন কবিতার চরন গুলো ৷ আসলে ভালোবাসা এমনি যা জীবনে অনেক কিছু শেখাবে ৷
সর্বোপরি অপেক্ষা করতে হবে ৷ আর এটাই সত্য ৷

 last year 

এভাবেই কাটিয়ে দিয়েছি অনেক প্রহর,
কখন কাটিবে জানি না, অপেক্ষার প্রহর।
অতৃপ্তির বেড়াজালে বন্দী হইয়াছি আমি,
পথ চেয়ে বসে আছি তোমার অপেক্ষায়।

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আসলে ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করাটাও অনেক বেশি প্রশান্তির যদি সেও তার জন্য অপেক্ষায় থাকে। আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। বিশেষ করে কবিতার এই লাইনগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভালোবাসার কাছে সবকিছুই হার মানতে বাধ্য। ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করা নিয়ে অসাধারণ কিছু লাইনের মাধ্যেমে আপনি আপনার কবিতাটি তুলে ধরেছেন। আপনার অন্তরের অনুভূতি আপনি খুবই সুন্দর ভাবে কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন ভাই। কবিতাটি পড়ে সত্যিই অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 62134.65
ETH 3418.09
USDT 1.00
SBD 2.51