🍜 পারফেক্ট রসগোল্লা রেসিপি🍧 ||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • পারফেক্ট রসগোল্লা রেসিপি
  • ০২, এপ্রিল , ২০২২
  • শনিবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি পারফেক্ট রসগোল্লার রেসিপি তৈরি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে।



আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খাবার ভোজন করে থাকি।প্রতিটি খাবারের মধ্যে আলাদা আলাদা স্বাদে ভরপুর থাকে।সবাই তার চাহিদা মতো খাবার খেতে পছন্দ করে। আবার একই খাবার প্রতিনিয়ত খেতে ভালো লাগে নাহ। যেকোনো খাবার খাওয়ার পর মিষ্টিজাতীয় খাবার থাকলে সবাই সেটা খেতে পছন্দ করে। আমিও খুবই পছন্দ করি। আমি পারফেক্ট রসগোল্লা রেসিপি তৈরি করেছি যেটা আমার খুবই পছন্দের খাবার মিষ্টি জাতীয় খাবারের মধ্যে। আশা করি আপনাদের কাছেও আমার তৈরি রসগোল্লা রেসিপি অনেক ভালো লাগবে ।মিষ্টি জাতীয় খাবার প্রায় সবাই পছন্দ করে সেজন্যই পারফেক্ট রসগোল্লা রেসিপি তৈরি করেছি।

GridArt_20220402_115431036-01.jpeg


পারফেক্ট রসগোল্লা রেসিপি
Device: A20s



প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
ময়দা২৫০ গ্রাম
পানিপরিমাণ মতো
দুধএক লিটার
এলাচপরিমাণ মতো
ময়দাপরিমাণ মতো
চিনিপরিমাণ মতো



ধাপ সমূহ


IMG-20220329-WA0008-01.jpeg

ধাপ-১: 1 লিটার পরিমাণ দুধ নিয়ে একটি পাত্রে রেখে চুলার উপর দিয়ে তাপ দিতে শুরু করি ।

IMG-20220329-WA0003-01.jpeg

ধাপ-২: তাপ দেয়ার সাথে সাথে দুধ থেকে পানি বাষ্পীভূত হতে শুরু করে ছানা আলাদা হতে থাকে।

IMG-20220329-WA0001-01.jpeg

ধাপ-৩: তারপর ছানা কেটে গেলে ঠান্ডা পানি মিশিয়ে আলাদা করতে হবে ছানা ।

IMG-20220329-WA0000-01.jpeg

ধাপ-৪: পানি থেকে ছানা আলাদা করে নিয়েছি ।

IMG-20220329-WA0014-01.jpeg

ধাপ-৫: এখন ছানা ও ময়দার মিশ্রণ করে রসগোল্লার আকার তৈরি করতে হবে ।

IMG-20220329-WA0011-01.jpeg

ধাপ-৬: কিছু পরিমাণ এলাচ ফল রেখে দিয়েছি ।

IMG-20220329-WA0013-01.jpeg

ধাপ-৭: তারপর পরিমাণ মতো চিনি নিয়ে একটি পাত্রে রাখলাম ।

IMG-20220329-WA0017-01.jpeg

ধাপ-৮: তারপর এলাচ ফল গরম পানিতে ছেড়ে দিয়েছি ।

IMG-20220329-WA0019-01.jpeg

ধাপ-৯: পাত্রে রাখা চিনি গরম পানিতে দিয়ে দিলাম ।

IMG-20220329-WA0018-01.jpeg

ধাপ-১০: চিনি গরম পানির সাথে মিশ্রিত হয়ে গেলে তারপর রসগোল্লার টুকরাগুলো গরম পানিতে ছেড়ে দিয়েছি।

IMG-20220329-WA0024-01.jpeg

ধাপ-১১: রসগোল্লার টুকরাগুলো গরম পানিতে ছেড়ে দেয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম যাতে ফুলে ওঠে ।

IMG-20220329-WA0023-01.jpeg

ধাপ-১২: প্রায় আধাঘণ্টা পর তাপ দেওয়া বন্ধ করে দিতে হবে। মিষ্টি গুলো ফুলে গেলে চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা করতে হবে ।

IMG-20220329-WA0021-01.jpeg

ধাপ-১৩: এভাবেই পারফেক্ট রসগোল্লা তৈরীর রেসিপির কাজ সম্পূর্ণ করেছি। আশা করি আমার রসগোল্লা রেসিপি তৈরি আপনাদের কাছে ভালো লাগবে ।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

দিলেন তো দুপুরবেলা মাথা খারাপ করে । দেখেই খেতে ইচ্ছে করছে । বেশ ভালই ছিল আপনার উপস্থাপনা ।

 3 years ago 

তাই নাকি ভাইয়া দেখে মাথা খারাপ হয়ে গেল। একসময় আমাদের দিকে আসবেন এইভাবে পারফেক্ট রসগোল্লা তৈরি করে খাওয়াবো। মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

ভাইয়া অনেক সুন্দর করে রসগোল্লা রেসিপি তৈরি করেছেন আপনি। অনেক সুস্বাদু ও লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন আজকে। যারা দেখে নিজেকে আর ধরে রাখা যাচ্ছে না। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

হ্যাঁ রসগোল্লা তৈরি অনেক সুন্দর ভাবে করেছি। আপনাদের কাছে আমার তৈরি রসগোল্লা অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আসলেই আপনি একেবারে পারফেক্ট রসগোল্লা তৈরি করেছেন। আমার তো দেখেই মনে হচ্ছে টপাটপ করে খেয়ে ফেলি। একেবারে দোকানের মত রসগোল্লা বানিয়ে ফেলেছেন ।রসগোল্লার সাইজগুলো একেবারে পারফেক্ট হয়েছে। খুবই ভালো লাগলো আপনার রসগোল্লাগুলো দেখে খুব সুন্দর বানিয়েছেন আপনি।

 3 years ago 

এই ধরনের রসগোল্লা দেখলে সবারই খাওয়ার ইচ্ছাটা পোষণ হয় আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

মিষ্টিজাতীয় যে কোনো খাবারই আমার অনেক বেশি পছন্দ। আর আপনি তো একবারে মিষ্টি নিয়ে হাজির হয়েছেন যা দেখে আমার জিভে জল চলে এসেছে ইতিমধ্যে। খুবই সুন্দর একটি রেসিপি দিয়েছেন ভাইয়া আমাকে অনেক বেশি আকর্ষিত করেছে আপনার রেসিপি। অসংখ্য শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মিষ্টি জাতীয় খাবার আপনার খুবই পছন্দ জেনে অনেক ভালো লাগলো আপু হ্যা রসগোল্লার রেসিপি তৈরি করে নিয়ে হাজির হয়েছি আপনাদের কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার তৈরি করা রসগোল্লা রেসিপিটি অনেক সুন্দর করে তুলেছেন আমাদের মাঝে যা দেখে জিভে জল এসে গেল আমার আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

 3 years ago 

আপনার জিব্বায় জল চলে আসলো জেনে ভালো লাগলো আসলে এই ধরনের মিষ্টি জাতীয় খাবার দেখলে সবারই জিভে জল চলে আসে সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি প্রতিনিয়ত এভাবে সবাইকে সাপোর্ট করে চলেছেন যেটা অনেক একটি বড় পাওয়া পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে পারফেক্ট রসগোল্লা রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

হ্যাঁ ভাই পারফেক্ট রসগোল্লা রেসিপি নিয়ে হাজির হয়েছে যেটা লোভ সামলানো একেবারেই যায় না ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই আপনি আজকে রসগোল্লা তৈরি করেছেন সত্যি তা একদম পারফেক্ট হয়েছে। রসগোল্লা তো আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

তাই নাকি ভাইয়া আপনার রসগোল্লা খুব ই ফেভারিট জানতে পারলাম এক সময় আমাদের বাসায় আসবেন এভাবে রসগোল্লা রেসিপি তৈরি করে খাওয়াবো।

 3 years ago 

image.png


ভাই আপনার রসগোল্লা রেসিপিটা একদম পার্ফেক্ট হয়েছে। রসগোল্লা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু ও মজাদার হবে।রেসিপির প্রস্তুত প্রণালী সুন্দর ভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 3 years ago 

হ্যাঁ ভাই খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছিল এমনিতেই মিষ্টিজাতীয় খাবার আমার খুবই পছন্দের আপনার সুগঠিত মতামত পেশ করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

বাড়িতে রসগোল্লা তাও আবার এইরকম দর্শনীয় এক কথায় অসাধারণ। রসগোল্লা আমার অনেক পছন্দের একটি মিষ্টি। বাড়িতে তৈরি করা বেশ কঠিন । কিন্তু আপনি এতো সুন্দরভাবে তৈরি করেছেন এবং রেসিপি টা আমাদের সঙ্গে শেয়ার করেছেন দারুণ। অসাধারণ ছিল পোস্ট টা। এবং রসগোল্লা গুলো যেন আমার দিকে তাকিয়ে আছে হা হা।

 3 years ago 

রসগোল্লা আপনার খুবই ফেভারিট জেনে ভালো লাগলো আমিও রসগোল্লা খেতে খুবই পছন্দ করি হ্যাঁ বাড়িতে বানানো তেমন একটা কঠিন নয় খুব সহজে তৈরি করা যায় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66