🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৯|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য (১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • 22, নভেম্বর ,২০২১
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব নয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। বিভিন্ন মুহুর্তের অপরূপ সৌন্দর্য্যের ফটোগ্রাফি করেছিলাম সেগুলো আপনাদের সাথে শেয়ার করবো।


#1

20210714_115541-01.jpeg


সূর্যের ভিন্ন রুপ
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • ছবিটি অনেক আগেই তুলেছিলাম যা আপনাদের সাথে এখন শেয়ার করার চেষ্টা করছি। সূর্য দেখতে লালচে বর্ণের কিন্তু সাদা বর্ণের দৃশ্য পটভূমি আমাকে অবাক করিয়ে দেয়। সূর্য এর ডিম্বক আকৃতির চারপাশে রংধনুর মতো রং দেখতে পাই।

#2

IMG_20210922_153027-01.jpeg


মাশরুম
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • মাশরুম এর সৌন্দর্যতা কখনো উপলব্ধি করিনি। বাড়ির পাশে মরা তেতুল গাছের উপর জন্মেছে।দাদার মাশরুম গল্প পড়ার মাধ্যমে বিষয়টি উপলব্ধি করেছি। মাশরুম এর বিশেষত্ব আমার জানা নেই তাই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#3

IMG_20211029_111313-01.jpeg


আউশধান
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • বর্ষাকালীন মৌসুমে আউশধান এর আবাদ দেখা যায়। যেটা পানিতে ভাসমান অবস্থায় বেড়ে ওঠে।অনেক লম্বা হয় কিন্তু ফলনে অনেক কম হয়।আউশধান এর ভাত খেতে খুবই সুস্বাদু হয়।

#4

IMG_20211029_105440-01.jpeg


কাশফুল
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • শরৎকালে প্রচুড় কাশফুল ফোটে যার সৌন্দর্য উপভোগ করতে অনেকে কাশফুলের দিকে ছুটে চলে।মাঠে ঘুরতে গিয়ে কিছু সময় কাশফুলের সৌন্দর্যতা উপভোগ করি।সেইসাথে আকাশের সৌন্দর্য খুবই সুন্দর ছিল।

#5

IMG_20211112_170358-01.jpeg


সন্ধ্যা কালীন মুহূর্তের দৃশ্য
Device: A20s
অবস্থান:https://w3w.co/drummed.folded.comedic


  • বাড়ির পাশ দিয়ে বয়ে চলেছে পদ্মা নদী থেকে বহমান শাখা নদী।যেখান সন্ধ্যা মুহুর্ত উপভোগ করতে খুবই ভালোবাসি।নদীর পাশে খোলামেলা আকাশ উপভোগ করতে কার না ভালো লাগে। সেদিনের সন্ধ্যা কালীন মুহূর্তে আকাশের দৃশ্য আমাকে মুগ্ধ করে। যেটা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  

সবগুলো ছবি খুবই দারুন হয়েছে ভাইয়া, বিশেষ করে প্রথম ছবিটি যে আপনি নিজে তুলেছেন ভাবাই যায় না । খুব চমৎকার লাগছে ছবিটি। ঠিকই বলেছেন আপনার বেস্ট ফটোগ্রাফি এটি। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার আগামীর জন্য।

 2 years ago 

আমি নিজেই ফটোগ্রাফি গুলো করেছি। আপনার মতামত এর জন্য ধন্যবাদ। 😍😍

 2 years ago 

ওয়াও!! আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন।। সত্যিই আপনার ফটোগ্রাফির প্রশংসা না করে আর পারছি না। বিশেষ করে প্রথম ফটোটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা থাকলো আপনার জন্য।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য। ❤️❤️

ভাই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই মনে হচ্ছে। আমার কাছে বেশি ভালো লেগেছে কাশফুলের ফটোগ্রাফি। ‌ আমার চোখেই পড়ে না কেন জানি কাশফুল। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ। 😍😍

দারুন ছিলো। বিশেষ করে সূর্যের ভিন্ন রুপ এর ফটোগ্রাফি অসাধারণ ছিলো ভাইয়া। এভাবেই এগিয়ে যেতে থাকুন। ইনশাল্লাহ সামনে ভালো কিছু হবে।

 2 years ago 

আমিও হতবাক ছিলাম দৃশ্যটি দেখার পর ধন্যবাদ আপনাকে ভাই। 😍

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ফটোগ্রাফির দেখতে এবং করতে আমি খুব পছন্দ করি। প্রতিটি ছবিই খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ছবিগুলো প্রথমে দেখে মনে হয়েছিল আই ফোন দিয়ে তোলা। A20s মোবাইল দিয়েছে এত সুন্দর ছবি তোলা যায় আগে আমার জানা ছিল না। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য অপরুপ থাকলে এমনিতে ছবি ভালো হয়।সুমতামতের জন্য ধন্যবাদ আপনাকে ভাই। 😍😍

 2 years ago 

সুন্দর ভাই প্রকৃতির ফটোগ্রাফি গুলো ।খুব নিখুত হাতে তুলেছেন ।প্রতিটি ছবি দেখার মতো চোখ ফেরানো যায়না ।ধন্যবাদভাই এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই সুমতামতের জন্য। 😍😍

 2 years ago 

ভাইয়া আমার সাধারন সুন্দর ফটোগ্রাফি করেছে। আপনার ফটোগ্রাফের প্রত্যেকটি ছবি অত্যন্ত মনমুগ্ধকর। বিশেষ করে কাশফুলের ছবিটি আমার সবচেয়ে ভালো লেগেছে। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ। 😍😍

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 63519.79
ETH 3073.58
USDT 1.00
SBD 3.82