🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৯ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৯, মে ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব ঊনত্রিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220509_134827378.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20211015_132241-01.jpeg


Device : A20s
আকাশের সৌন্দর্যতা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি তার সময়ের সাথে সাথে রূপ বদলায়। বিভিন্ন সময় বিভিন্ন রূপ নিয়ে আমাদের সামনে হাজির হয়। যেটা উপভোগ করতে আমরা সবাই পছন্দ করি। আকাশের সৌন্দর্যতা সবসময় একরকম থাকে না কখনো মেঘলা আকাশ কখনো আকাশ নীল আকাশে অপরূপ সৌন্দর্য দেখতে পাওয়া যায়।

#২

20220128_161501-01.jpeg


Device : A20s
পেঁয়াজ ফুলের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন ধরনের ফসলের সৌন্দর্যতা এবং রুপ সেটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। পেয়াজ ফুল দেখতে অনেক সুন্দর লাগে অনেক লম্বা লাঠির মত আকার ধারণ করে। মাথায় একগুচ্ছ ফুলের সৌন্দর্য প্রকাশ করে যেটা আমি উপভোগ করতে খুবই পছন্দ করি। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

#৩

IMG_20211208_161815-01.jpeg


Device : A20s
বালুকাময় পথ রাস্তা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ নদীমাতৃক দেশ বাংলাদেশের বিভিন্ন স্থানে অসংখ্য নদ নদী দ্বারা বেষ্টিত। বর্ষা কালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে বর্ষার শেষে নদীর পানি কমতে থাকে। বিভিন্ন স্থানে এই ধরনের চড় জাগ্রত হয়। মানুষের চলাফেরা যাতায়াতের ক্ষেত্রে একটু কষ্ট হয়ে যায়। বালুকাময় স্থান দিয়ে কোন গাড়ি তেমন একটা যাতায়াত করতে পারে না। তারা হেটে হেটে সেই পথ পাড়ি দেয় সেই দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছে।

#৪

20220413_171856-01.jpeg


Device : A20s
গোধূলি বিকেলের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে বিকেল মুহূর্তে নদীর ধারে গিয়েছিলাম একটু সুন্দর মুহূর্ত উপভোগ করতে। নদীর ধারে গেলেই মনটা ভালো হয়ে যায় নিম নিম বাতাস বইছে চারিদিকে খোলামেলা পরিবেশ যেটা উপভোগ করার মতো। নদীর পাড়ে অসংখ্য নৌকা বেঁধে রেখেছে মাঝিরা এবং জেলেরা যেগুলো দিয়ে তাদের জীবন-জীবিকা অনেকটা নির্ভর করে। নদীর পাড়ের মানুষের জীবনযাত্রার মান একটু কঠিন হয়ে থাকে একমাত্র নদীর মাছ ধরার মাধ্যমে তাদের জীবন-জীবিকা চলে থাকে।

#৫

IMG-20210930-WA0010-01.jpeg


Device : A20s
সূর্য এবং নদীর অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নৌকায় ঘোরাঘুরি করতে আমি খুবই পছন্দ করি ।কারণ নৌকায় ঘুরলে চারিপাশের খোলামেলা আকাশের সৌন্দর্য তা ভালোভাবে উপভোগ করা যায়। যেটা বর্ষার মৌসুমে বেশি করা হয়। ছোট ছোট নদীতে ভরপুর পানি থাকে সেজন্য ঘুরতে খুবই ভালো লাগে ।বিকেলে নৌকায় ঘুরাঘুরি করার মাধ্যমে খুব সুন্দর মুহূর্ত পার করেছিলাম। সন্ধ্যার মুহূর্তে সূর্য পশ্চিম আকাশে লালচে আকার ধারণ করে সেই দৃশ্য উপভোগ করতে খুবই পছন্দ করি।

#৬

IMG_20211001_182736-01.jpeg


Device : A20s
গোধূলি সন্ধ্যা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

20220502_194206-01.jpeg


Device : A20s
ডিম্বাকার বাল্বের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে একটি রেস্টুরেন্টে গিয়ে ছিলাম ।রেস্টুরেন্টের পরিবেশ টা দারুন ছিল একটি দিঘির উপরে রেস্টুরেন্ট করা হয়েছে ।চারিদিকে একটু খোলামেলা পরিবেশ সেখানে অসংখ্য ডিম্বাকার বাল্বের সৌন্দর্য ধারা পরিবেশটা সৌন্দর্য বৃদ্ধি করা হয়েছে। সেজন্যই জায়গাটি আমার কাছে বেশি ভালো লাগে। প্রায়ই এই রেস্টুরেন্টে যাওয়া হয় সুন্দর মুহূর্ত উপভোগ করি বন্ধুদের সাথে ।একটি ডিম্বাকার বাল্বের সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করলাম ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

মাঝে ফটোগ্রাফির মাধ্যমে সাধারণ কোনো বস্তুকে অসাধারণভাবে ফুটিয়ে তোলা যায়। নীল আকাশ পেয়াজের কলি বালুকা ময় মরুভূমি নদীর ঘাট সবকিছু মিলিয়ে অসাধারণ সব ফটোগ্রাফি। এবং সেটাতে আলাদা মাএা যোগ করেছে শেষের বাতির ফটোগ্রাফি টা। অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার যেটা আপনি উপভোগ করে খুবই মজা পেয়েছেন এরকম সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন সেটাই কামনা করি।

 2 years ago 

আপনার প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে আমি খুবই মুগ্ধ হলাম । আসলে প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে খুব ইচ্ছে করতেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে । বিশেষ করে গোধূলি সন্ধ্যার ফটোগ্রাফি দুর্দান্ত মনে হচ্ছে। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাজে বাজে প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে হারিয়ে যাই কারণ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে হবে খুবই পছন্দ করি তার মাঝে ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন ভাইয়া। এই পর্বে ও অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে গোধূলি সন্ধ্যার ফটোগ্রাফি টি সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চেষ্টা করি দারুন কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার যেটা আপনার কাছে অনেক ভালো লাগলো আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে ও উপভোগ কারতে না ভালো লাগে। ১নং ফটোগ্রাফির মধ্যে আকাশের সৌন্দর্য ফুটে উঠেছে। আর এত বড় বালুকাময় রাস্তা আমি কখনো দেখিনি। এটা কি সমুদ্রের পাড়ে? ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল। আশা করি পরবর্তীতে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমরা দেখতে পাব।

 2 years ago 

যাই হোক, আমার ফটোগ্রাফির মাধ্যমে আপনি বালুকাময় রাস্তা দেখতে পেলেন যেটা আপনার জন্য অনেক বড় পাওয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া প্রাকৃতিক সৌন্দর্যে ফটোগ্রাফি গুলো সত্যিই অসম্ভব সুন্দর দেখতে খুবই ভালো লাগে। তুমি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে তার মধ্যে বালুকাময় পথ সত্যিই অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এইরকম চারপাশের বালুয়ার ভালো দেখতে সত্যিই খুব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার কাছে আমার করে সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম বিশেষ করে বালুকাময় রাস্তার দৃশ্য পটভূমি আপনার কাছে বেশি ভাল লেগেছে জেনে আরো ভালো লাগলো।

 2 years ago 

তিন নাম্বার ছবি টি দেখে মনে হচ্ছে বিশাল এক মরুভূমির উপর দিয়ে কিছু পথচারী হেঁটে যাচ্ছে।আর আপনি বেশ ভালই ফটোগ্রাফি পারেন দেখছি।তবে আপনার মত আমারও ফটোগ্রাফি করা অনেকটা শখ আবার নেশাও বলতে পারেন😍

 2 years ago 

এটা হল পদ্মার চর এই সময়ে বিভিন্ন জায়গায় এরকম চড় জাগো হয়। মরুভূমির মতো দেখতে মনে হয় আমার কাছে অনেক ভালো লাগে জায়গাটিতে একবার ঘুরতে গিয়েছে।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আসলেই বেশ ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফির অনেক বেশি সুন্দর তবে আমার কাছে সবসময় সূর্যাস্তের ফটোগ্রাফি বেশি ভালো লাগে। তাই আপনার আজকে সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার করা ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে তার সাথে সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো বেশী ভালো লেগেছে কারণ সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করতে পছন্দ করেন ভালো লাগলো ধন্যবাদ।।

 2 years ago 

আজ দেখছি আমার বাংলা ব্লগে সব ফটোগ্রাফির ছড়াছড়ি। আসলে ফটোগ্রাফি আমার ও খুব পছন্দ। আপনি দারুণ সব ফটোগ্রাফি করেছেন আজ।আকাশ,পেঁয়াজ ফুল,নদীর চরপাশ,গোধূলি সন্ধ্যা, বালুকাময় রাস্তা প্রতিটি ছবি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির হাত ভালো বুঝাই যাচ্ছে। আর ফটোগ্রাফির সাথে আপনি দারুণ বর্ণনা ও দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চেষ্টা করিস সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার যেটা দেখে আপনারা মুগ্ধ হবেন আপনার কাছে আমার কোন ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ভাই এক কথায় অসাধারণ। আপনার ফটোগ্রাফি করে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি স্কিল অনেক ভালো।আসলে তা বলে বোঝানো সম্ভব না।প্রত্যেকটা ছবি খুব নিখুঁতভাবে তুলেছেন আপনি।তাহলে কোনটা ছেড়ে কোনটা কথা বলব বলে বোঝা যাচ্ছে না।1,2 এবং 5 নাম্বার ছবিটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে।ধন্যবাদ ভাই আপনাকে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া চেষ্টা করি একটু কোয়ালিটি সম্পন্ন ফটোগ্রাফি করার যেটা দেখে আপনাদের কাছে অনেক ভালো লাগবে সে অনুপ্রেরণা থেকেই ফটোগ্রাফি গুলো করা।

 2 years ago 

আপনার তোলা ছবিগুলো দেখে অনেক ভালো লাগলো। তবে ডিম্বাকার লাইটের ছবিটি দেখে আমি ধাঁধায় পড়ে গিয়েছিলাম। আমি প্রথমে ভেবেছিলাম এটা সূর্য পরে দেখলাম লাইট। যাইহোক দারুণ ছবি ছিল প্রত্যেকটি। ধন্যবাদ

 2 years ago 

তাই নাকি ডিম্বাকার ভাল্বের ফটোগ্রাফি দেখে আপনি ধাঁধায় পড়ে গিয়েছিলেন আসলে দেখতে সূর্যের মত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45