সেঞ্চুরি : আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ১০০ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৬, মার্চ ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ১০০ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



আপনারা সবাই আমার ফটোগ্রাফি পর্বের সাক্ষী হয়ে আছেন । প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দিয়ে থাকেন। আজকের এঈ অগ্রযাত্রায় একশতম পর্বে পৌঁছলাম। প্রতি সপ্তাহের বুধবারে আমি ফটোগ্রাফি পর্ব শেয়ার করে থাকি। সব সময় চেষ্টা করি প্রকৃতির এই সৌন্দর্যের সেরা মুহূর্ত এবং দৃশ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার। যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে। এটাই আমার অনেক বড় প্রাপ্তি এবং ফটোগ্রাফির সার্থকতা।ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20220911_114803-01.jpeg


Device : Redmi note 11
নদীর বুকে মেঘের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতের মৌসুম শেষ তবুও শীতের শেষ যাত্রা এখনো শেষ হয়নি । রাতে ভালই শীত পড়ে দিনের বেলা ফাটানো রোদ । এ যেন ভিন্ন এক আবহাওয়ার সাথে নিজেকে মানিয়ে নেওয়া । এই সময় আকাশের সৌন্দর্য খুবই সুন্দর বিভিন্ন সাদা আকাশের ভেলা। নদীর পাড়ে বসে থেকে সেই দৃশ্যগুলো উপভোগ করতে পারাটা সত্যিই অনেক আনন্দের। আকাশের সৌন্দর্যে ছেয়ে আছে নদীর বুক।

#২

IMG_20230210_123014-01.jpeg

IMG_20230210_123001-01.jpeg


Device : Redmi note 11
কাটা গাঁদলে ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি । এই ফুলের গাছটি অনেক কাটাযুক্ত যেটা দিয়ে ওষুধ তৈরি হয় শুনেছি । যেখানে ফুল সেখানেই মৌমাছি ভোমরা মধু সংগ্রহে ব্যস্ত। ফুলের সাথে তার সৌন্দর্য ফুটিয়ে তুলেছি ফটোগ্রাফির মাধ্যমে।

#৩

IMG_20240301_164242-01.jpeg

IMG_20240301_164241-01.jpeg


Device : Redmi note 11
এক ঝাঁক উড়ন্ত বক
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি এতটাই সুন্দর যেখানেই যাবেন ভিন্ন ভিন্ন প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এইতো পরশুদিন খোলা আকাশের পানে গাড়িতে চড়ে যাচ্ছিলাম। বাইক নিয়ে আমরা মাঠের উদ্দেশ্যে বেরিয়েছিলাম বড়ই খাব বলে পাশেই ধান চাষের জন্য জমি তৈরি করা হচ্ছে। সেখানে এক ঝাঁক বক আমাদের দেখে উড়তে শুরু করে । তাদের এই দৃশ্য দেখে সত্যিই ভালো লেগেছিল ফটোগ্রাফি করার চেষ্টা করেছি । যেটা আপনারাও যাতে উপভোগ করতে পারেন আমার ফটোগ্রাফির মাধ্যমে সেজন্যই তুলে ধরলাম।

#৪

IMG_20240303_094000-01.jpeg

IMG_20240303_111049-01.jpeg


Device : Redmi note 11
শিমুল ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় বিভিন্ন সময় বিভিন্ন রূপ নিয়ে আমাদের সামনে হাজির হয়। সময়টা বসন্তকাল ফুল ফুটুক আর না ফুটুক বসন্ত যেটা আমরা বলে থাকি। কিন্তু বসন্তকালে বিভিন্ন ফুল ফুটতে দেখতে পাই। শিমুল ফুল যেটা শুধু গাছে লাল ফুটন্ত ফুলের দৃশ্যই দেখতে পাওয়া যায়। কি সুন্দর কোন পাতা নেই গাছে ফুল ফুটে আছে। এইরকম সৌন্দর্য বছরে একবারই আমরা উপভোগ করে থাকি । যেটা আমি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।

#৫

IMG_20240301_175503-01.jpeg

IMG_20240301_175411-01.jpeg


Device : Redmi note 11
গোধূলি লগ্নে আখের খোলার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। আমাদের এখানে প্রচুর আখ চাষ হয় । আখের রস খুবই মিষ্টি এবং মজাদার খাবার । এই সময় যেটা ভালোই উপভোগ করেছি । হয়তো আখের রস সব জায়গা পাওয়া যায় না। অনেকেই দৃশ্যগুলো শুধু আমার ফটোগ্রাফি দেখেই উপভোগ করে থাকেন। আখের গুড় খেতে অনেক মজা। সন্ধ্যা হয়ে গিয়েছে তারা আখের রস জ্বালানো কাজে এখনো ব্যস্ত। সূর্য ডুবন্ত অবস্থার দিকে সে দৃশ্য ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।

#৬

IMG_20220826_181425-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240222_191527-02.jpeg


Device : Redmi note 11
মাটির হাড়ি পাতিল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই পৃথিবীতে মানুষ কত ধরনের পেশায় নিজেকে নিয়োজিত রেখেছে। যে যেকাজে দক্ষ সেই কাজটি তার কাছে খুবই প্রিয়। যেটা তার জীবনে বেঁচে থাকার একটি প্রাপ্তি । এই চাচা নিজ হাতে মাটির হাড়ি পাতিল তৈরি করে আবার বাজারের নিয়ে এসে বিক্রি করে। রাস্তার ধারে বসে সেটা প্রতিদিন বিক্রি করে। বাজারে গেলেই তাকে আমি দেখতে পাই। রাতে তার অপেক্ষমান মুহূর্তটির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যেটা আপনাদের কাছে ভালো লাগবে আশা করি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

অপরূপ সৌন্দর্যময় দৃশ্য গুলোর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে এই সুন্দরময় ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। ১০০ পর্ব এসে অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে উড়ন্ত বকের দৃশ্য গুলো দেখে যেন মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আপনার তোলা প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। নদীর বুকে মেঘের ফটোগ্রাফি, সাদা বক পাখির ফটোগ্রাফি এবং ফুটে থাকা শিমুল ফুলের অসাধারণ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে আমার সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দেখতে দেখতে ১০০ তম পর্ব শেয়ার করে ফেললেন । আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে এক আর তিন নাম্বার ফটো। পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্য এত সুন্দর ভাবে ক্যাপচার করতে পারা সত্যিই কঠিন ব্যাপার। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফটো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি প্রায় মাঝেমধ্যে আমাদের কাছে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখতেও বেশ ভালো লাগার, দারুন ক্যামেরাবন্দি করে থাকেন। ঠিক পূর্ব দিনগুলোর মত আজকেও দেখার সুযোগ হলো অসাধারণ সব ফটো।

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি এতো সুন্দর ভাবে ক্যাপচার করেছেন যে কোনটা রেখে কোনটা দেখব এটাই ভেবে পাচ্ছিলাম না। সবমিলিয়ে এতো সুন্দর একটি ফটোগ্রাফ পর্ব আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44