আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২৪ || ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি
  • ০৭, অক্টোবর ,২০২২
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি " ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি " গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1665167628834-01.jpeg


Device : A20s
বন্ধুদের সাথে কাটানো অতীতের স্মৃতি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গল্প -ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি



তাহলে চলুন গল্পটি শুরু করি


IMG_20210908_173645-01.jpeg

20200729_175420-01.jpeg

IMG_20200807_175113-01.jpeg


Device : A20s
বন্ধুদের সাথে নৌকা চালানো মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমি প্রথমে ধন্যবাদ জানাই @shuvo35 ভাইকে এত সুন্দর একটি প্রতিযোগিতা নিয়ে আসার জন্য এই প্রতিযোগিতার মাধ্যমে বন্ধুত্বের সেই স্মৃতি বিজড়িত অতীত তুলে ধরতে পারবো।আজ বন্ধুত্বের আবেগঘন স্মৃতি বিজড়িত গল্প বলতে শুরু করলে হয়তো অনেক ঘটনায় চলে আসবে। আমার জীবনের কৈশোর কাল থেকে আমার প্রিয় বন্ধুদের নিয়ে কাটানো মধুর স্মৃতি বিজড়িত কিছু ঘটনা শেয়ার করব। আমার প্রিয় বন্ধু, রাজু, আকাশ, রাহুল, জসিম ও আক্তার যাদের সাথে ছোটবেলা থেকেই বন্ধুত্ব। প্রত্যেকে একে অপরের জীবনের একটা অংশ। রাতের বেলা ঘুমানো ব্যতীত তাদের সাথে পুরোটা মুহূর্তই কাটিয়ে দিতাম যেখানে যেতাম সবাই একসাথে যেতাম। তাদের সাথে আমার লেখাপড়ার অগ্রযাত্রা শেষ হয় এসএসসি পর্যন্ত। তাদের সাথে আমার দিনগুলো অনেক আনন্দে কেটেছে।

IMG_4120-01.jpeg

IMG_4130-01.jpeg


Device : A20s
লেকে ঘুরে বেড়ানো মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তখন মনে হতো হয়তো এভাবে আমাদের জীবনটা পার হয়ে যাবে। কখনো ভাবি নি যে আমরা নিজের জীবনের বাস্তবিক চলার পথ বা জীবন সংগ্রামের কারণে সবাইকে আলাদা হয়ে যেতে হবে এটা কখনো মাথায় আসেনি। এসএসসি পরীক্ষায় পাশ করার পরে আমাদের মধ্যে দূরত্ব বিষয়টি উপলব্ধি করতে পারি। তাদের সাথে একসাথে অনেক রাত আড্ডা দিয়েছি বিভিন্ন দুষ্টামিতে উঠেছি। সবাই একত্রিত হলে জীবনের সকল দুঃখ কষ্ট ভুলে যেতাম মজা হাসি ঠাট্টা তামাশয় মেতে উঠতাম। সবাই একসাথে রাত জেগে খেলা দেখা, আমের সময়ে আম চুরি করা, এমনকি অন্যান্য দুষ্টামি এবং মেলা বাজারে একত্রিত হয়ে যাওয়া বাবা-মায়ের চোখ ফাঁকি দিয়ে যেগুলো করতে খুবই মজা পাইতাম। সেই সোনালী দিনগুলো হারিয়ে ফেলেছি। বর্তমানে কেউ লেখাপড়া করছে কেউবা জব করছে যেটা জীবনের তাগিদে করতে হয়েছে ।

IMG_4206-01.jpeg

20210618_154227-01.jpeg

1631594991491-01.jpeg


Device : A20s
একটু শান্তিময় পরিবেশে ক্যামেরাবন্দি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এখন চাইলেও একসাথে হয়ে কোথাও যেতে পারি না। আমি বাড়িতে থাকলে তাদের থাকা হয় না আবার আমি কোথাও গেলে তাদের সাথে দেখা হয় না এটাই জীবনের বড় বাস্তবতা। এখনো সেই দিনগুলোর কথা মাঝে মাঝে ভাবি হয়তো আর সেই দিনগুলো ফিরে পাবো না। শুধু অতীতের সেই স্মৃতিবিজির দিনগুলোর কথা মনে পড়বে। চাইলেও সেই দিনের মত এখন আর দুষ্টামি একসাথে বসে আড্ডা বিভিন্ন জায়গায় অবস্থান করা কোনটাই হবে না। আমার কাছে খুবই খারাপ লাগে খারাপ লাগলেও কিছু করার নেই বাস্তবতাকে মেনে নিতেই হবে। এরকম আরো অনেক বহু জীবনের স্মৃতি বিজড়িত অতীতের কাহিনী রয়েছে যেগুলো বললে হয়তো শেষ হবে না। এত সুন্দর একটি প্রতিযোগিতা আয়োজন করে কিছুটা অতীত স্মরণ করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ভাই আপনার ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি গুলো পরে অনেক ভালো লাগলো ৷ আসলে জীবনে চলতে হলে সবার এক বন্ধুর প্রয়োজন ৷ সেই শৈশব কৈশোরে কথা গুলো মনে পরলে আজও হাসতে ইচ্ছে করে ৷ কিন্তু একটা সময়ের স্রোতে জীবনের তাগিদে সবাইকে নিয়ে গেছে অনেক দুরে ৷
যা হোক আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন ভালো লাগলো ৷ আমিও দুই একদিনের মধ্যে দিয়ে দিব৷

 2 years ago 

জীবনে চলতে গেলে বন্ধুর খুবই প্রয়োজন সুখ-দুঃখের সাথী বন্ধুরাই থাকে যেটা জীবনের বড় একটা অংশ।

 2 years ago 

বন্ধুত্বের স্মৃতি অনেক মধুর স্মৃতি, আপনারা তিনজন অনেক ভালো বন্ধু ছিলেন। আসলে ভাইয়া বেশির ভাগ বন্ধুত্ব এসএসসি পযন্ত থাকে। তাপর হয়তো সবারই অনেক ব্যাস্ততার মধ্যে থাকে। তাই দেখা সাক্ষাৎ অনেক কম হয়। বাবা মায়ের চোখ ফাঁকি দিয়ে যেগুলো করতে খুবই মজা লাগে। সেই সোনালী দিনগুলো হারিয়ে ফেলা হয় এটা সত্যি। আপনার বন্ধুত্বের স্মৃতি পড়ে অনেক ভালো লাগল।

 2 years ago 

হ্যাঁ আমরা তিনজন খুবই ভালো বন্ধু, এখনো আমাদের বন্ধুত্বের সম্পর্ক অটুট রয়েছে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি ফেলা আসা জীবনের বন্ধুত্বের স্মৃতির গল্প বলতে লাগলে ঘণ্টাকে ঘন্টা চলে যাবে কিন্তু গল্প শেষ হবে না। আপনি যে আপনার বন্ধুদের নাম গুলো শেয়ার করেছেন সত্যি আমার অনেক ভালো লেগেছে ভাই। ঠিক বলেছেন ভাই আপনি সবাই এসএসসি পরীক্ষার পাস করার পরে বন্ধুত্বের গুরুত্ব বুঝতে পারি। সবার কাছে খারাপ লাগে ভাইয়া বন্ধুরা একসাথে কোথাও না যেতে পারলে। ঠিক বলেছেন ভাই এখন সবার ব্যস্ত সময় বয়স হয়েছে পরিবর্তন হয়েছেন তাই।

 2 years ago 

বন্ধুদের সাথে অনেক স্মৃতি থাকে জীবনের শুরু থেকে শেষ অব্দি অনেক স্মৃতি যেটা কখনোই ভুলবার নয়।

 2 years ago 

আপনার বন্ধুদের গল্প পড়ে আমার স্কুল, কলেজ জীবনের বান্ধবীদের কথা মনে পড়ে গেল। একটা সময় এমন ছিল যে প্রতিদিন তাদের সঙ্গে দেখা না হলে আড্ডা না দিলে ভালো লাগত না। আর এখন ব্যস্ততার কারণে একেকজনের সঙ্গে বছরের পর বছর দেখা হয় না। তারপরও তো আপনারা চাইলে বন্ধুরা সময় করে এক হতে পারবেন । আমাদের তো সংসারের ঝামেলায় তাও স্বভাব হয় না।

 2 years ago 

এখনো সেই অনুভূতিটাই কাজ করে আপু তাদের সাথে কিছুদিনের জন্য সাক্ষাৎ না হলেই অনেক খারাপ লাগে।

 2 years ago 

ও মাঝি বাইয়া যাও রেএএএ।

প্রিয় মুখ গুলো একসাথে দেখে অনেক ভাল লাগলো ভাই।অতীত মানেই তো সৃতির রাজ্য এই রাজ্য যদি আবার ফিরে পেতাম ভাই😔😔দারুন লিখেছেন।

 2 years ago 

ওয়াও দারুন গান বলতে পারেন আপনি ভালো লাগলো প্রিয় মুখগুলোর স্মৃতিচারণ তুলে ধরার চেষ্টা করেছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66