মজাদার টমেটো ভর্তার রেসিপি তৈরি ||by ripon40

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • টমেটো ভর্তার রেসিপি তৈরি
  • ১৪, ফেব্রুয়ারী ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি টমেটো ভর্তার রেসিপি তৈরি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



অনেকদিন পর রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে কাজ করার পর থেকে সবাই এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে। আমাদের সাথে শেয়ার করে প্রত্যেকটা রেসিপি খুবই ভালো লাগে। বিশেষ করে প্রতিযোগিতায় সবাই ইউনিক রেসিপি শেয়ার করে বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের খাবার উপভোগ করি। ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে।আজ আমি আপনাদের মাঝে খুবই মজার একটি রেসিপি শেয়ার করতে চলে এসেছি। এরকম রেসিপি আসলে আমার বাসায় মাঝেমাঝেই খাওয়া হয়। কেননা এই রেসিপিটা তৈরি করা যেমন খুবই সহজ আর অল্প উপকরণে তৈরি করা যায়। তৈরি করতে সময় খুব কম লাগে সেই জন্যই তৈরি করার জন্যই এটা আমার বাসায় মাঝেমাঝেই তৈরি করা হয়। আর সবাই খুব পছন্দ করি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব টমেটো ভর্তার মজাদার একটি রেসিপি। এটা খেতে আসলেই অনেক বেশি সুস্বাদু। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন।


_1707849571655-01.jpeg



প্রয়োজনীয় উপকরণ:


উপকরণপরিমাণ
ধনিয়া পাতাপরিমাণমতো
রসুন১ টি
কাঁচা মরিচ৭টি
লবণপরিমাণমতো
তেল২ টেবিল চামচ
পিয়াজ১কাপ
টমেটো৪ টি


IMG_20240214_003202-01.jpeg

IMG_20240214_003226-01.jpeg


রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


ধাপসমূহ:

ধাপ-১

IMG_20240214_003248-01.jpeg


এই টমেটো ভর্তা করার জন্য প্রথমেই আমি টমেটো গুলোকে খুব ভালোভাবে ধুয়ে এরপরে মাঝখান থেকে কেটে নেব। যখন কেটে নেওয়া হয়ে যাবে তখন এতে হাফ চা চামচ হলুদ গুঁড়া এবং হাফ চামচ লবণ দিয়ে খুব ভালোভাবে মেখে নেবো।

ধাপ-২

IMG_20240214_003308-01.jpeg

IMG_20240214_003321-01.jpeg


তেল যখন গরম হয়ে আসবে তখন এখানে টমেটোগুলো খুবই সাবধানতার সাথে দিতে হবে। যেহেতু তেল গরম থাকবে তাই হাতে তেল চিটে আসতে পারে। এজন্যই সাবধানতা অবলম্বন করতে হবে।

ধাপ-৩

IMG_20240214_003338-01.jpeg


এরপর আমি একটি ঢাকনা দিয়ে অপেক্ষা করবো। এগুলো সিদ্ধ হওয়া পর্যন্ত এভাবে আমি চুলার আচ মিডিয়ামের ৫ মিনিট রান্না করবো।

ধাপ-৪

IMG_20240214_003358-01.jpeg

IMG_20240214_003415-01.jpeg


পাঁচ মিনিট পর আমি ঢাকনা খুলে দেখব যে এগুলো সেদ্ধ হয়েছে কিনা, যদি এগুলো সেদ্ধ হয় এবং নিচে দাগ লেগে যাবে তখন আমি এগুলো উল্টে দেবো।

ধাপ-৫

IMG_20240214_003431-01.jpeg

IMG_20240214_003446-01.jpeg


যখন ভর্তা করা হয়ে যাবে তখন আমি আবারও চুলায় একটি কড়াই বসিয়ে দেবো। করাইয়ে আমি দিয়ে দেব ২ টেবিল চামচ পরিমাণ সরিষার তেল। তেল যখন গরম হয়ে আসবে তখন আমি এর ভিতর দিয়ে দেবো এক কাপ পরিমান পিঁয়াজ। পিঁয়াজ এর পরিমাণ একটু বেশি দিতে হবে।

ধাপ-৬

IMG_20240214_003511-01.jpeg


পিয়াজ যখন হালকা ভাজা হবে তখন আমি এখানে কাঁচামরিচ কুচি দিয়ে দিবো। কাঁচামরিচ কুচি আমি এখানে অনেক বেশি দিয়েছি এবং ছোট ছোট করে দিয়েছে যাতে এটা খেতে ভালো লাগে এবং বেশি হয় ঝাল হয়।

ধাপ-৭

IMG_20240214_003528-01.jpeg


এরপরে আমি টমেটোর পানি শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত টমেটো তেলে ভেজে নেবে। যখন আমি দেখব যে টমেটোর পানি শুকিয়ে গিয়েছে এবং ভর্তা হালকা কালার চেঞ্জ হয়ে আসছে তখন আমি এটা একটি বাটিতে তুলে নেব। তাহলেই কিন্তু তৈরি হয়ে যাবে আমার মজাদার এই টমেটো ভর্তা এটা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে. এছাড়াও রুটি পরোটা সাথে খেতে ভালো লাগে।


শেষ ধাপ:

IMG_20240214_003546-01.jpeg


আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 6 months ago 

টমেটো ভর্তা রেসিপি দেখে তো লোভ লেগে গেল। দেখেই বোঝা যাচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছে। টমেটো ভর্তা দিয়ে গরম গরম ভাত খেতে অনেক বেশি ভালো লাগে। আপনি অনেক লোভনীয়ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভর্তা মানেই অন্যরকম একটা তৃপ্তি। গরম ভাতের সাথে যে কোন ধরনের ভর্তা খেতে অনেক মজা লাগে। আপনার তৈরি মজাদার টমেটো ভর্তা রেসিপিটি দেখে সত্যিই লোভ লেগে গেল। সুন্দর ভাবে রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খুবই মজা হয়েছে খেতে।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার টমেটো ভর্তার রেসিপি তৈরি। আসলে টমেটো ভর্তার রেসিপি খেতে আমার কাছে বেশি সুস্বাদু লাগে ‌। আসলে ঝাল একটু বেশি দিয়ে রেসিপি তৈরি করলে সব থেকে বেশি ভালো হয়। রেসিপি গরম গরম খেতে সবথেকে বেশি সুন্দর লাগে ভাই। ধন্যবাদ এত সুন্দর ইউনিক রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শীতের সময় বিভিন্ন সবজি পাওয়া যায়। আর এসব সবজির মধ্যে টমেটো অন্যতম। টমেটো রান্না বা ভর্তা উভয় খেতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে টমেটো ভর্তা রেসিপি তৈরি করেছেন। রেসিপি তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি টমেটোর ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শীতকালের জনপ্রিয় একটা ভর্তার রেসিপি নিয়ে আপনি হাজির হয়ে গিয়েছেন ভাইয়া। আমি লক্ষ্য করে দেখেছি শীতকালে সকলেই টমেটো ভর্তা খেতে খুব বেশি পরিমাণে পছন্দ করে। একটু বেশি পরিমাণে যদি মরিচ ব্যবহার করা যায় তাহলে এটা খেতে খুবই সুস্বাদু হয়।

 6 months ago 

খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার বাসায় এই রেসিপি মাঝেমধ্যেই তৈরি করা হয়। কারণ রেসিপিটা তৈরি করতে উপকরণও কম লাগে। আর খুব সহজে তৈরি করা যায়। তবে এই রেসিপি আমি কখনো তৈরি করিনি। তাই আপনার ধাপগুলো দেখে শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

টমেটো ভর্তার রেসিপি আমার কাছে খেতে অনেক বেশি ভালো লাগে এবং কিছুদিন আগেও আমি এই রেসিপি তৈরি করেছি। অনেক সুন্দর একটি রেসিপি আপনি শেয়ার করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

সত্যি বলতে আমার তো সব ধরনের ভর্তা খেতেই বেশ ভালো লাগে। বিশেষ করে আসলেই টমেটো ভর্তা জাস্ট অসাধারণ লাগে। আগের বারে যখন ভর্তা প্রতিযোগিতা ছিল তখন আমিও টমেটো ভর্তা তৈরি করেছিলাম। বেশ ভালো হয়েছিল খেতে। আজকে আবার অন্যরকম ভাবে আপনি তৈরি করেছেন দেখে বেশ লোভ লেগে গেল। আসলে এরকম প্রিয় কিছু খাবার সামনে আসলে বেশ ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

টমেটো ভর্তা আমাদের বাসায়ও কম বেশি খাওয়া হয়। তবে আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে ভর্তা রেসিপি করেছেন। টমেটোর ভর্তা দিয়ে গরম ভাত খেতে খুব মজা লাগে। এখন অনেক অনুষ্ঠানে টমেটো ভর্তা দেখা যায়। যদি এ ধরনের রেসিপির মধ্যে শুকনো মরিচ দিলে খেতে আরো বেশি মজা হয়। খুব সুন্দর করে টমেটো ভর্তার রেসিপি আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 62427.05
ETH 2721.95
USDT 1.00
SBD 2.56