ডাই: রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি।// by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি
  • ১০, মার্চ ,২০২৪
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি শেয়ার করব । আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



আজকে নতুন একটি পোস্ট দিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমাদের কমিউনিটিতে সবাই সুন্দর সুন্দর কিছু তৈরি করে দেখায়। যেটা তাদের ক্রিয়েটিভিটি আসলে রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করার মধ্যে আলাদা একটি মজা রয়েছে। আমাদের প্রিয় দাদা এই মাসের প্রথম সপ্তাহে 'এসো নিজে করি' প্রতিযোগিতার আয়োজন করেছে। তাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ফুলের ওয়ালমেট তৈরি করেছি। এখন থেকে চেষ্টা করব নিজে কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার। যেটা আপনারা প্রতিনিয়ত শেয়ার করে থাকেন।

_1710039922707.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• কালো কলম
• আঠা
• স্কেল

IMG_20240310_090726-01.jpeg



প্রয়োজনীয় বিবরণ :



ধাপ - ১ :

প্রথমে রঙিন কাগজ সুন্দর করে সমানভাবে ভাঁজ করে কেটে নিতে হবে।

IMG_20240310_082954-01.jpeg

ধাপ - ২ :

**রঙিন কাগজগুলো গোলাকার আকৃতির তৈরি করে। আঠা দিয়ে সুন্দর করে রোল তৈরি করে নিতে হবে। তারপরে চারটি রোল একসঙ্গে লাগিয়ে চতুর্ভুজ আকৃতির তৈরি করে নিয়েছি।

_1710039178801.jpg

ধাপ - ৩ :

তারপর রঙিন কাগজের মাঝ বরাবর আবারো সুন্দর করে ভাঁজ করে কেটে নিতে হবে। কাগজের উপর কলম দিয়ে ডিজাইন করে কেটে নিতে হবে।

_1710039205827.jpg

ধাপ - ৪ :

ভিন্ন তিনটি কালারের কাগজ বৃত্তাকার আকৃতির করে কেটে নিতে হবে।এভাবে অনেক গুলো কেটে নিতে হবে।

_1710039243974.jpg

ধাপ - ৫ :

ভাঁজ করে নেয়ার পরে সেগুলোকে একসাথে করে একটু চেপে ধরলে ভাঁজ গুলো সুন্দরভাবে একত্রিত করে কেটে নিতে হবে।কলম দিয়ে সুন্দর ডিজাইন করে নিতে হবে।

_1710039261594.jpg

ধাপ - ৬ :

সাদা ফ্রেমের উপর তৈরি ফুলের অংশ বসিয়ে দিয়ে আঠা দিয়ে আটকে দিলাম।

_1710039685357.jpg

শেষ ধাপ :

এভাবেই রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছি। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে খুবই সুন্দর লাগে। চেষ্টা করেছি সুন্দর করে ফুটিয়ে তোলার।

IMG_20240310_083506-01.jpeg

IMG_20240310_083520-01.jpeg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনKushtia

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 5 months ago 

ফুলের ওয়ালমেট দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে ভাই। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসার দাবিদার। ফুল গুলো অনেক সুন্দর করে তৈরি করেছেন। এজন্য ফুল গুলো দেখতে সুন্দর লাগতেছে। খুব ভালো ছিলো। এভাবেই এগিয়ে যান ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই ধরনের কিছু তৈরির মধ্যেও মজা রয়েছে যেটা নিজের দক্ষতা অভিজ্ঞতা বাড়ায়।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন ওয়ালমেটটি দেখতে অনেক সুন্দর লাগছে। কালার কম্বিনেশনেও খুবই চমৎকার ভাবে ফুটে উঠেছে। বিশেষ করে ফুল গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে ভিন্ন ভিন্ন কিছু তৈরি করার মধ্যে সত্যিই মজা রয়েছে যেমনটা আপনার কাছে আমার তৈরি ভালো লেগেছে।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অত্যন্ত চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে আপনার এই ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজটি ডিজাইন করে কেটে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি ওয়ালমেট আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আসলে ফুলের এই ওয়ালমেট তৈরি করার ধাপ গুলো দেখে খুব সহজে শিখে নিলাম। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাই তৈরি করার ইচ্ছা জাগলো। আমি সময় পেলে তৈরি করব।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি দেখে মুগ্ধ হই। যেটা আমাকে তৈরি করতে অনুপ্রাণিত করেছে।

 5 months ago 

আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ফুলের ওয়ালমেট তৈরি করছেন দেখে ভালো লাগলো । এই ধরনের ওয়ালমেটগুলো দেখতে খুব ভালো লাগে তবে এগুলো তৈরি করা ভালোই কঠিন আছে আমার কাছে বেশ ঝামেলা লাগে ,এজন্য কখনো তৈরি করা হয়নি । কিন্তু আপনি অনেক সুন্দর তৈরি করেছেন ভালো হয়েছে অনেক ।

 5 months ago 

দাদা দারুন একটি প্রতিযোগিতার আয়োজন করেছে সবাই অনেক সুন্দর সুন্দর কিছু তৈরি করেছে। আমার কাছে অনেক ভালো লাগে এই ধরনের কিছু তৈরি দেখতে এবং করতে।

 5 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে কোন কিছু তৈরি করলে, এটা দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে। আপনি এত সুন্দর করে একটা ওয়ালমেট তৈরি করেছেন দেখেই তো আমি মুগ্ধ হয়েছি। রঙিন কাগজ দিয়ে ফুলগুলো যেমন সুন্দরভাবে তৈরি করেছেন, তেমনি পাতাগুলোকেও সুন্দরভাবে তৈরি করা হয়েছে। নিশ্চয়ই এই ওয়ালমেট ঘরে লাগানোর পর, আরো বেশি ভালো লাগছিল দেখতে।

 5 months ago 

আপনার কাছে আমার তৈরি ওয়ালমেট খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 5 months ago 

সুন্দর হয়েছে তো।কালার কম্বিনেশন টাও বেশ ভালো ছিলো।আসলে এমন সিম্পল ওয়ালমেট দেখতে আমার বেশ ভালোই লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাদের সুন্দর সুন্দর কিছু তৈরি দেখতে ভালো লাগে সেই অনুপ্রেরণা থেকেই কিছু তৈরি করা ধন্যবাদ।

 5 months ago 

বন্ধু রঙিন কাগজ দিয়ে ফুলের দারুন একটি ওয়ালমেট তৈরি করেছ দেখতে ভীষণ সুন্দর লাগছে। তোমার দক্ষতা সত্যিই অনেক প্রশংসনীয়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43