DIY-(এসো নিজে করি) ||গন্ডারের চিত্র অংকন (১০%লাজুক খ্যাকের জন্য)‌

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • গন্ডারের চিত্র অংকন
  • ০৩, জানুয়ারি , ২০২২
  • সোমবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি গন্ডারের চিত্র অংকন করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



IMG_20220103_163609-01.jpeg


গন্ডারের চিত্র
Device: A20s

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার।
  • একটি স্কেল।
  • রঙিন পেন্সিল।

IMG_20220103_162640-01.jpeg



🥦ধাপ সমূহ🥦

ধাপ-১

IMG_20220103_155048-01.jpeg

  • আমি প্রথমে গন্ডারের মাথায় যে শিং থাকে সেটা একে নিয়েছি।

ধাপ-২

IMG_20220103_155639-01.jpeg

  • তারপর গন্ডারের মাথার অংশ অংকন করে নিলাম।

ধাপ-৩

IMG_20220103_155955-01.jpeg

  • তারপর চোখ ও কানের অংশ অংকন করে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220103_161635-01.jpeg

  • গন্ডারের দেহের উপরের অংশ অংকন করে নিলাম।

ধাপ-৫

IMG_20220103_161653-01.jpeg

  • তারপর গন্ডারের নাকের পাশে যে ছিদ্র থাকে সেটা একে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220103_161950-01.jpeg

  • পেন্সিল দিয়ে গন্ডারের সম্পূর্ণ অংশ অংকন করে নিয়েছি।

ধাপ-৭

IMG_20220103_162119-01.jpeg

  • এখন কালো কলম দিয়ে চোখের অংশ গাড়ো করে নিতে হবে।

ধাপ-৮

IMG_20220103_162223-01.jpeg

  • চোখের অংশ কালো করে নিয়েছি।

ধাপ-৯

IMG_20220103_163606-01.jpeg

  • এভাবেই একটি গন্ডারের চিত্র অংকন করে ফেললাম। আমার কাছে চিত্র অংকন করতে খুবই ভালো লাগে। আশাকরি আমার অংকিত চিত্র আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

গন্ডারের চিত্রটি দেখতে অসাধারণ লাগছে । আপনি তো বেশ দারুন ভাবে চিত্র অঙ্কন করতে পারেন। আমার কাছে এই পোষ্ট অনেক অসাধারণ লেগেছে এবং এই চিত্রটিতে যদি আপনি সামান্য পরিমাণ রং ব্যবহার করতেন তাহলে দেখতে আরো সুন্দর এবং আকর্ষণীয় লাগতো। যাইহোক আপনি দারুণভাবে চিত্রটি আমাদের মাঝে অঙ্কন করে দেখিয়েছেন ।‌আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং নতুন বছরের শুভেচ্ছা।

 3 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ ।সব চিত্র রং এর প্রযোজ্য নয় ধন্যবাদ।

গন্ডারের চিত্র অংকনটা অনেক সুন্দর হয়েছে। আপনি সুন্দর সুন্দর আর্ট করে থাকেন দেখছি। আপনার সৃজনশীলতার প্রশংসা করতেই হয়। গন্ডারের চিত্র অংকন সম্পর্কে সুন্দর বিশ্লেষণ করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

সৃজনশীল মনোভাবকে আমার বাংলা ব্লগ কমিউনিটি সমর্থন করে ধন্যবাদ। 😍

 3 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি পেন্সিল দিয়ে গন্ডারের ছবিটি এঁকেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগতেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। তাই আমার পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

 3 years ago 

আমার কাছে পেন্সিল দিয়ে অংকন করতে খুবই ভালো লাগে ধন্যবাদ। 😍😍

বাহ ভাইয়া অসাধারন অংকন শেয়ার করেছেন আপনি। পেন্সিল দিয়ে সত্যি অনেক সুন্দর একটা গন্ডারের অংকন আলোকপাত করেছেন। অনেক ভালো লাগলো দেখে। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ। 😍😍

 3 years ago 
পেন্সিলের আচর কেটে অনেক সুন্দর একটি গন্ডার এর চিত্র অঙ্কন করেছেন আপনি। আমার কাছে গন্ডার টি দেখতে লাজুক মনে হয়েছে। সব মিলিয়ে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।
 3 years ago 

গন্ডার একটু লাজুক প্রকৃতির ধন্যবাদ ভাই। 😍

 3 years ago 

অনেক সুন্দর আর্ট করেছেন ভাইয়া।মাঝেমধ্যে এমন ধরনের পেন্সিল আর্ট দেখতে ভালোই লাগে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন পুরো কাজটা। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার সুগঠিত মতামত এর জন্য ধন্যবাদ। 😍

 3 years ago 
  • পেন্সিল দিয়ে খুবই সুন্দর গন্ডার এর চিত্র অঙ্কন করেছেন। আপনার এই চিত্র অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভেচ্ছা ভালোবাসা।
 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
বাহ ভাইয়া খুব সুন্দর করে আপনি গন্ডারের একটি চিত্রাংকন আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। গন্ডারের এই চিত্রটি দেখতে একদম বাস্তব রুপ ধারণ করেছে। আপনাকে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি গন্ডার এর চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
 3 years ago 

আপনার কাছে চিত্রটি ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 3 years ago 

বাহ অনেক সুন্দর ভাবে একটি গন্ডারের চিত্র অঙ্কন করেছেন আপনি। চিত্র অংকন এর ধাপগুলো আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এগিয়ে যান বড় ভাই।

 3 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভালোবাসা নিবেন 💚

 3 years ago 

আপনার গন্ডারের চিত্রটি দেখে খুবই ভালো লাগলো। অসাধারণ ভাবে আপনি শুধু মাত্র পেন্সিলের ব্যবহারে সুন্দর একটি গন্ডার এঁকেছেন। আমার কাছে এটি খুব ভালো লেগেছে। আশা করি এমন আরো অনেক ছবি আমাদের উপহার দিবেন।আপনার জন্য শুভকামনা রইলো ভাই।
PicsArt_01-04-04.24.43.png

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ। 😍😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 60003.48
ETH 2309.22
USDT 1.00
SBD 2.49