অরিগামি :- রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি। by ripon40

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি
  • ১৩, ডিসেম্বর ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আজকে নতুন একটি পোস্ট দিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমাদের কমিউনিটিতে সবাই সুন্দর সুন্দর কিছু তৈরি করে দেখায়। যেটা তাদের ক্রিয়েটিভিটি আসলে রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করার মধ্যে আলাদা একটি মজা রয়েছে। অনেকদিন পর রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি করে ভালই লাগছিল। এখন থেকে চেষ্টা করব নিজে কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার। যেটা আপনারা প্রতিনিয়ত শেয়ার করে থাকেন।

_1702316581151-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• কালো কলম
• সাদা টেপ
• স্কেল

IMG_20231211_233327-01.jpeg



প্রয়োজনীয় বিবরণ :



ধাপ - ১ :

প্রথমে দুইটি রঙিন কাগজ সুন্দর করে সমানভাবে ভাঁজ করে নিতে হবে।

IMG_20231211_233355-01.jpeg

IMG_20231211_233416-01.jpeg

ধাপ - ২ :

রঙিন কাগজ দুটির দুই কোণা খুবই সুন্দর করে ভাজ করে নিয়েছি। এই কাজটি খুব সুন্দর ভাবে না করলে দেখতে ভালো লাগবে না।

IMG_20231211_232937-01.jpeg

IMG_20231211_232955-01.jpeg

ধাপ - ৩ :

তারপর রঙিন কাগজের মাঝ বরাবর আবারো সুন্দর করে ভাঁজ করে নিতে হবে।

IMG_20231211_233017-01.jpeg

IMG_20231211_233039-01.jpeg

ধাপ - ৪ :

একই রকম দুইভাবে ভাঁজ করে নিতে হবে।

IMG_20231211_233053-01.jpeg

IMG_20231211_233111-01.jpeg

ধাপ - ৫ :

ভাঁজ করে নেয়ার পরে সেগুলোকে একসাথে করে একটু চেপে ধরলে ভাঁজ গুলো সুন্দরভাবে একত্রিত করতে হবে।

IMG_20231211_233128-01.jpeg

IMG_20231211_233144-01.jpeg

ধাপ - ৬ :

ভাঁজ করে নেওয়ার পর দেখতে একদম টি-শার্টের মতো লাগছে।

IMG_20231211_233201-01.jpeg

IMG_20231211_233231-01.jpeg

শেষ ধাপ :

এভাবেই রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি টি-শার্টের অরিগাম তৈরি করেছি। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে খুবই সুন্দর লাগে। চেষ্টা করেছি সুন্দর করে ফুটিয়ে তোলার।

IMG_20231211_233253-01.jpeg

পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগামি
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনKushtia

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 8 months ago 

আপনি আজ চমৎকার একটি ডাই পোস্ট শেয়ার করলেন। টি শার্টটি দারুন হয়েছে। এই টি শার্ট আমিও করেছিলাম।সত্যি কথা বলতে রঙিন কাগজ দিয়ে কিছু দেখতে যেমন ভালো লাগে। তেমনি করতে ও ভালো লাগে। আপনার তৈরি করা টি শার্টের অরিগামিটি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 8 months ago 

খুবই সুন্দর হয়েছে আপনার তৈরি এই অরিগামি। রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়৷ যার প্রমাণ আপনার এই পোস্ট থেকেই দেখা যাচ্ছে৷ খুবই সুন্দর ভাবে আপনি রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি করে ফেলেছেন৷ ইচ্ছে করছে এখান থেকে এই টি-শার্টটিকে নিয়ে গায়ে দিয়ে ফেলি৷ এর মধ্যে খুবই সুন্দরভাবে আপনি ডিজাইনগুলো ফুটিয়ে তুলেছেন৷

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে দেখছি আপনি অনেক সুন্দর করে একটা টি-শার্ট তৈরি করেছেন। আপনার তৈরি করা এই টি-শার্ট দেখতে অনেক সুন্দর লেগেছে আমার কাছে। ছোট বাচ্চাদেরকে যদি এরকম জিনিস গুলো তৈরি করে দেওয়া হয়, তাহলে তারা অনেক বেশি খুশি হবে। ভাঁজে ভাঁজে এগুলো তৈরি করার পর, উপস্থাপনার মাধ্যমে তুলে ধরতে অনেক কষ্ট হয়। তবুও আপনি যথাযথভাবে চেষ্টা করেছেন, সুন্দর করে উপস্থাপনাটা করার, যেটা দেখে ভালো লেগেছে।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরি, এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন, এই কাজগুলো জন্য আপনি প্রশংসার দাবিদার। নিজের ভিতরে থাকা সুপ্ত মেধাকে কাজে লাগিয়ে এই কাজ সম্পন্ন করেছেন এবং কালার কম্বিনেশনটা ভীষণ ভালো লেগেছে।আপনার জন্য শুভেচ্ছা রইল, এত সুন্দর একটি অরিগ্যামি তৈরি করার জন্য ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এজাতীয় অরিগামী গুলো আমার দেখতে খুবই ভালো লাগে, কারণ এখান থেকে নতুন কিছু শিখতেও পারা যায়। আর এইগুলা শিখতে বেশ ভালো লাগে আমার। খুব সুন্দরভাবে আপনি রঙিন কাগজ দিয়ে পোশাকের অরিগামি তৈরি করার চেষ্টা করেছেন। সত্যিই মনমুগ্ধকর ছিল আপনার এই কাজ।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন দুইটি টি-শার্ট তৈরি করেছেন। টি-শার্ট দুটি দেখতে খুবই সুন্দর লাগছে।রঙিন কাগজ দিয়ে টি শার্ট তৈরির প্রত্যেকটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে টি-শার্ট তৈরি করেছেন। এটা তৈরি করতে মনে হয় আপনার বেশি একটা সময় লাগেনি। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 8 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি টি-শার্টটি দেখতে অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে টি-শার্ট তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ৫ নাম্বার ও ৬ নাম্বার ভাবে টি-শার্টের কলার তৈরি করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুণ একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে টি-শার্ট বানিয়েছেন। এই অরিগামি আমি অনেক আগে একবার তৈরি করেছিলাম। আজ আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। আপনার টি-শার্টের কালার খুব সুন্দর হয়েছে। এই ধরনের অরিগামি তৈরি করতে গেলে সঠিক কালার নির্বাচন করতে পারলে দেখতে খুব ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43